আপন ভাইদের নির্যাতনে বাড়ি ছাড়া আম্বিয়া

22
Share Button

আবু হাসান,সাতক্ষীরা:
আপন ভাইদের নির্যাতনে পৈত্রিক ভিটা থেকে বিতাড়িত হয়েছেন সাতক্ষীরার দক্ষিণ আলিপুরের আম্বিয়া খাতুন। তার তৈরি বাড়ি দখল করে নিয়েছে তারা। আসবাবপত্র লুটপাট এমনকি গাছগাছালিও কেটে নিয়েছে আপন সহোদররা। আর এর প্রতিবাদ করতে গিয়ে তিনি মার খেয়েছেন। মারপিটের শিকার হয়েছে আম্বিয়ার দুই ছেলেও।

আম্বিয়া জানান এ বিষয়ে তিনি পুলিশের আশ্রয় নিয়েছিলেন। কিন্তু পুলিশের এক কর্মকর্তা তার কাছ থেকে এ পর্যন্ত নানা অছিলায় ১২ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন। কাজের কাজ কিছুই হয়নি। তবে সাতক্ষীরা থানার এসআই নুর আলম জানান, দুই পক্ষে মারামারির ঘটনা ঘটেছে। আম্বিয়ার লুট হওয়া জিনিসপত্র পুলিশ উদ্ধার করেছে। প্রতিপক্ষও মামলা করেছে। তবে আম্বিয়ার মামলায় তিনজন গ্রেপ্তার হয়েছে। তার কাছ খেকে টাকা নেওয়ার বিষয়টি তিনি এড়িয়ে যান।

আম্বিয়া জানান, তিনি তার বাবা আকছেদ আলির কাছ থেকে এক শতক জমি প্রাপ্ত হন। পরে তার দুই ভাইয়ের কাছ থেকে আরও দুই শতক জমি কেনেন তিনি। এই তিন শতক জমিতে তিনি বাড়ি করেছেন। সেখানে বসবাস করছিলেন শান্তিপূর্নভাবে। তিনি জানান, এই জমি থেকেও তাকে উৎখাত করতে চান তার তিন ভাই শফিকুল, ওহিদুল, খোকন ও তাদের সহযোগীরা।

অভিযোগ করে তিনি বলেন, গত ১৩ নভেম্বর তার তিন সহোদরসহ কয়েকজন তার বাড়িতে ঢুকে ঘরের টালি ভেঙ্গে ফেলে। ঘরে থাকা জিনিসপত্র লুটপাট করে। তাকে মারধর করে। তারা তার চুল ধরে টানা হেচড়া করে। তার দুই ছেলে টিটু ও রাফাকে মারধর করে আহত করে তাদের তাড়িয়ে দেয়। এর পর থেকে তারা অন্যত্র ভাড়া বাড়িতে থাকছেন। এ ঘটনার পর তারা সবাই হাসপাতালে ভর্তি হন। পরে এ নিয়ে মামলাও করেন।

আম্বিয়া আরও জানান, সাতক্ষীরা থানার এসআই আমাদের বাড়িতে যেয়ে তিন আসামিকে আটক করেন। সেদিন ছিল শুক্রবার। পরদিন সকালে তাদেরকে ছেড়ে দেন। তিনি তাদেরকে আদালতে পাঠাননি। তাদেরকে আটক করার ব্যাপারে তাগিদ দেওয়ায় পুলিশের এসআই তার কাছ থেকে এ যাবত দফায় দফায় ১২ হাজার টাকা নিয়েছেন। কিন্তু তাদের গ্রেফতার করেন নি।

তিনি বলেন, আমি আমার বাড়িতে উঠতে চাই। আমার লুট হওয়া জিনিসপত্র ফেরত চাই। আম্বিয়া আসামিদের গ্রেপ্তারের দাবিও জানান।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • সাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে আটক ৪০
  • সাতক্ষীরায় বিশ্ব মানবাধিকার দিবসের মানববন্ধন ও আলোচনা সভা
  • মানুষের অধিকার প্রতিষ্ঠায় সকলকে একযোগে কাজ করতে হবে : নজরুল ইসলাম
  • সাতক্ষীরা প্রেসক্লাব বার্ষিক নির্বাচন ২০১৭-১৮ : ১৩টি পদে ২৬ জন প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ
  • সাতক্ষীরা জেলার মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক কমিটির সভা অনুষ্ঠিত
  • বড়খামার ইউসি স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত
  • ১৬ ডিসেম্বর উদযাপন উপলক্ষ্যে নলকুড়া নাট্যগোষ্ঠি ও তরুন সংঘের প্রস্তুুতিমূলক সভা
  • সাতক্ষীরায় হার্ডওয়ার বিজনেস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের নব-নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠিত