কলারোয়ায় তিন দিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্ভোধন

kalaroa-rally-11
Share Button

কামরুল হাসান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়ায় ‘উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গণভবন থেকে সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের সকল উপজেলায় একযোগে তিন দিন ব্যাপী উন্নয়ন মেলার শুভ উদ্ভোধন ঘোষণা করেন।

বৃহস্পতিবার সকালে সারাদেশের ন্যায় মেলার শুভ উদ্ভোধন ঘোষণার মাধ্যমে সরকারের চলমান সাফল্য তুলে ধরতে উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে এ উন্নয়ন মেলা ২০১৮ উদযাপনের সূচনা করা হয়।

উদযাপনের শুরুতেই প্রথমে উন্নয়ন মেলার র‌্যালি উপজেলা চত্বর থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদর্ক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে মেলার স্টল পরিদর্শনের মাধ্যমে শেষ হয়।

বৃহস্পতিবার সকাল থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী এই মেলায় উপজেলা, ইউনিয়ন, ডিজিটাল সেন্টার, থানা পুলিশ, প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসার নানা সাফল্য বিষয়ক চিত্র তুলে ধরা হয়।

যাতে কৃষি, শিল্প, খাদ্য, যোগাযোগ, সংস্কৃতি, শিক্ষা, পর্যটন, বিনোদনসহ নানা বিষয়ে সরকারের সাফল্যের সংবাদ দৃষ্টি আকর্শন করেছে।

প্রাণভরে মানুষ দেখতে ও জানতে পারবে তার উপজেলার সার্বিক চিত্র। এই মেলা উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভা যাত্রা শেষে মেলার দ্বার উন্মোচন করা হয়।

এবারের উন্নয়ন মেলা ২০১৮ এর প্রতিপাদ্য বিষয় ‘উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ’। উন্নয়ন মেলায় সরকারি বে-সরকারি, স্বায়ত্ব শাসিত দফতর, ব্যাংক-বীমা ও এনজিও প্রতিষ্ঠানসহ ৪৯টি উন্নয়ন স্টল ও একটি অস্থায়ী মেডিকেল ক্যাম্প এবং গ্রামীণ মোবাইল ফোন কোম্পানীর একটি স্টল রয়েছে।

সব মিলে ৫১টি স্টলে স্ব স্ব প্রতিষ্ঠান তাদের উন্নয়ন ও সেবামূলক কার্যক্রম অডিও ভিডিও ব্যানার ফেস্টুন লিফলেটসহ বিভিন্ন মাধ্যমে তুলে ধরেন। প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত সর্ব সাধারণের জন্য উন্মুক্ত থাকবে এ মেলা।

মেলার মুক্ত মঞ্চে বসে মেলার কার্যক্রম উপভোগ করেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, সরকারি কলেজের অধ্যক্ষ বাসুদেব বসু, ভাইস চেয়ারম্যান আলহাজ্জ্ব আরাফাত হোসেন, থানার অফিসার ইনচার্জ বিপ্লব দেবনাথ, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আনোয়ার ময়না, মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক কমান্ডার সৈয়দ আলী, ইউপি চেয়ারম্যান শামসুদ্দিন আল মাসুদ বাবু, ইউপি চেয়ারম্যান মাস্টার নূরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান এস এম মনিরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম মনি, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ সরদার, ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান মফে ও ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আবুল কালাম, উপজেলা কৃষি কর্তকর্তা মহাসীন আলী, সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেন, ডা. মেহেরুল্লাহ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আকবার হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল হামিদ, প্রধান শিক্ষক সাংবাদিক রাশেদুল হাসান কামরুল, প্রধান শিক্ষক রুহুল আমিন, প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. এএসএম আতিকুজ্জামান, সমবায় কর্মকর্তা নওশের আলী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুলতানা জাহান, মহিলা বিষয়ক কর্মকর্তা নূরুন নাহার আক্তার ময়না, পল্লী উন্নয়ন কর্মকর্তা সন্দীপ কুমার, প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন, জনস্বাস্থ্য প্রকৌশলী ছরোয়ার হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা সঞ্জীব দাস, আনছার ভিডিপি কর্মকর্তা মনোয়ারা খাতুন, সিনিয়র মৎস্য কর্মকর্তা বজলুর রহমান, দারিদ্র বিমোচন কর্মকর্তা মুনকাছিম বিল্লাহ, সাংবাদিক শিক্ষক দীপক শেঠ, আব্দুর রহমান, জুলফিকারুজ্জামান জিল্লু, আসাদুজ্জামান আসাদ, ফিরোজ জোয়ার্দ্দারসহ সর্বস্তরের মেলা প্রেমী। এবারের মেলায় থাকবে দেশপ্রেম ও মহান মুক্তিযুদ্ধ বিষয়ক বহুমুখী ঐতিহাসিক প্রচারণা।

এ ছাড়া মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে থাকবে সরব প্রচার। ‘শেখ হাসিনার বিশেষ ১০টি উদ্যোগের সফলতা এবং সুফল সম্পর্কে জনগণকে অবহিত করতে প্রচার চালানো হচ্ছে মেলায়।

এমডিজি অর্জনে সাফল্য, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা কার্যক্রমের প্রচার, নাগরিক সেবায় উদ্ভাবন ও ডিজিটাইজেশন বিষয়ে অডিও ভিডিও প্রদর্শনী ও লিফলেট বিতরণ করা হয় মেলায়।

এই বর্ণিল আয়োজনকে বাস্তবায়ন করতে সকলের সহযোগিতা কামনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কলারোয়ায় প্রিমিয়ার ছাত্র সংঘ’র মতবিনিময় সভা
  • ‘শ্রেণি-বৈষম্য ভুলে মানুষকে মূল্যায়ন করা-ই মনুষ্যত্ব’ : শীতবস্ত্র বিতরণকালে এমপি লুৎফুল্লাহ
  • কলারোয়ায় মাসিক উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত
  • কলারোয়ায় সেলাই প্রশিক্ষণের উদ্বোধন
  • কলারোয়ায় আইন-শৃংখলা কমিটির সভাসহ ৩ মাসিক কমিটির সভা
  • কলারোয়ায় শীতার্তদের জন্য কম্বল বিতরণ শুরু
  • কলারোয়ায় নৌকার সমর্থনে সমাবেশ