কালিগঞ্জের ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে পাঠ্যবই বিতরণ

02-news-pic
Share Button

আতিকুর রহমান, কালিগঞ্জ ::
উৎসব মুখোর পরিবেশে সকল শিক্ষা প্রতিষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর শিক্ষানীতির অংশ হিসাবে বছরের শুরুতে শিক্ষার্থীদের মাঝে পাঠ্যবই বিতরণ সম্পন্ন হয়েছে। ১ জানুয়ারী বেলা ১১টায় কালিগঞ্জ উপজেলার ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ক্যাম্পাসে ম্যানেজিং কমিটির সভাপতি সজল মুখার্জির সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম, জগলুল হায়দার।

তিনি তার বক্তব্যে বলেন, আজ এখানে দাড়িয়ে বক্তব্য দিচ্ছি এক মহান নেতার অবদানের কারনে তিনি হচ্ছেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। আর বঙ্গবন্ধুর তনয়া জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার মানুষের মুক্তির পথ দেখিয়েছেন। তার বলিষ্ঠ নেতৃত্বের কারনেই বছরের শুরুতে ৩৬ কোটি বই ছাত্র ছাত্রীদের মাঝে তুলে দেওয়া হচ্ছে। বর্তমান সরকারের আমলে সকল সেক্টরে শুধু উন্নয়ন আর উন্নয়ন হচ্ছে।

তিনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে আবারও সিল মারার আহবান জানিয়ে বলেন বর্তমান সরকার উন্নয়ন ও উৎপাদনে বিশ্বাসি। সরকারের গৃহীত উন্নয়ন অব্যাহত রাখতে হলে জননেত্রীর সরকারকে আবারও ক্ষমতায় আনতে হবে। তা না হলে বছরের শুরুতেই বই পাওয়া যাবে না। উন্নয়নের ধারাবাহিকতা থেমে যাবে।

খুন, গুম, লুট, অগ্মি সংযোগ ও মানুষ পুড়িয়ে মারা হবে। ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শেখ শামীমউর রহমানের সঞ্চালনায় বই উৎসব অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখে শ্যামনগর সদর উপজেলা আওয়ামীগের সভাপতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি জিএম. আকবর কবীর।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার জিএম, আব্দুল হাকিম, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এসএম, আহম্মাদ উল্যাহ বাচ্চু, অনলাইন রিপোর্টার্স ক্লাবরে সাধারণ সম্পাদক আতিকুর রহমান, ম্যানেজিং কমিটির সদস্য এ্যাডঃ হাবিব ফেরদাউস শিমুল, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষাক জয়দেব কুমার ঘোষ। একই দিনে উপজেলার পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ছাত্রীদের মাঝে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিন্দ্রনাথ বাছাড়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার মিরাজুল আশেকিন।

বিদ্যালয়ের শিক্ষক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সদস্য ও কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন, ম্যানেজিং কমিটির সদস্য সুলতান আহম্মেদ, বাবুরা আলী সানা, রফিকুল ইসলাম, এম খাতুন সরকারী প্রথামিক বিদ্যালয়ে প্রধান শিক্ষাক সুধারানী বিশ্বাস।

এসময় বিদ্যালয়ের সকল শিক্ষক ও ছাত্রীরা উপস্থিত ছিলেন। একইদিনে সকাল সাড়ে ১০ টায় উপজেলার আছিয়া লুতফর প্রিপারেটরী স্কুলে শিক্ষার্থীদের মাঝে পাঠ্যপুস্তক প্রদান করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জি এম রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রতিষ্ঠাতা মনজুর লুতফর রহমান। শিক্ষক শেখ আবু হান্নানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাংবাদিক হাফিজুর রহমান শিমুল, অবিভাবক শেখ নুরুজ্জামান প্রমুখ।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কালিগঞ্জ প্রেসক্লাবের কার্য-নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত
  • কালিগঞ্জে ৮ দলীয় সিক্স সাইড ক্রীকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত
  • নলতা শরীফ প্রেসক্লাবের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
  • নলতায় আছিয়া-নজির স্মৃতি লক্ষ টাকার ফুটবল টুর্ণামেন্ট : ২-০ গোলে বিজয়ী মহসিন রেজা ফুটবল একাদশ
  • আশাশুনির গোবিন্দপুর গ্রাম উন্নয়ন কমিটি গঠন
  • নলতা শরীফ প্রেসক্লাবের কমিটি গঠন
  • কালিগঞ্জে ভুমিদস্যুদের বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত
  • কালিগঞ্জে হযরত শাহসূফী ছোটমিয়া (রঃ) এর ৪৭ তম বার্ষিক ওরজ শুরু