দেবহাটায় ডিবি পুলিশ পরিচয়ে ব্যবসায়ীর ২৩ লক্ষ টাকা ছিনতাই

01
Share Button

কবির হোসেন, দেবহাটা:
দেবহাটার আস্কারপুরে এক চাউল ব্যবসায়ীর বাড়িতে মধ্য রাতে ডিবি পুলিশ পরিচয়ে একটি চক্র ২৩ লক্ষাধিক টাকা ছিনতাই করেছে বলে অভিযোগ উঠেছে।

ঘটনাটি ঘটেছে বুধবার রাত ১১টার দিকে উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের আস্কারপুর গ্রামের মৃত সৈয়দ আলীর পুত্র চাউল ব্যবসায়ী আসমাতুল্লা গাজীর বাড়িতে।

জানাযায়, আসমাতুল্লা গাজী কালিগঞ্জ উপজেলার নলতা চৌমুহনী মোড়ে দীর্ঘদিন যাবত গাজী স্টোর নামে একটি চাউলের দোকান করে ব্যবসা পরিচালনা করে আসছিল। সেই সুবাদে প্রতি বছরের ন্যায় গত সোম, মঙ্গল ও বুধবার দোকানের হালখাতার দিন ধার্য্য ছিল।

হালখাতার শেষে দিনে অর্থাৎ বুধবার রাতে বাড়িতে ফেরা মাত্রই কয়েক জন ডিবি পরিচয় দিয়ে অস্ত্র দেখিয়ে আসমাতুল্লা গাজী ও তার সহযোগী মোহম্মদ আলীকে টাকা সহ মটরসাইকেলে তুলে নিয়ে যায়। পরবর্তীতে ব্যবসায়ী আসমাতুল্লা গাজীকে নলতা কালিবাড়ি মোড়ে কৌশলে নামিয়ে দিয়ে সহযোগী মোহম্মদ আলীকে সাথে করে নিয়ে যায়।

চক্রটি একপর্যায়ে আবারো কৌশল অবলম্বন করে কালিগঞ্জ উপজেলার চালতেবাড়িয়া গ্রামের মৃত এজহার আলীর পুত্র লুৎফার রহমানের বাড়িতে যেয়ে পুলিশের পরিচয় দিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে মোহম্মদ আলীকে ওখানেই রেখে চলে যায়।

ঘটনাটি চাউল ব্যবসায়ী আসমাতুল্লা গাজী এলাকার ইউপি সদস্য সহ গণ্য মান্য ব্যাক্তিদেরকে জানালে প্রথমে তারা বিষয়টি সম্পর্কে দেবহাটা থানায় পুলিশকে অবগত করলে ঐ রাতেই পুলিশ অভিযানে নেমে পড়ে।

দেবহাটা থানা অফিসার ইনচার্জ কাজী কামাল হোসেন ও সেকেন্ড অফিসার এসআই ইয়ামিন আলীর সহ সঙ্গীয় ফোর্স রাত ভর অভিযান চালিয়ে ডিবি পরিচয় দানকারী এসআই শাহিনুরের শ্বশুরের বাড়ি কালিগঞ্জ বাথুয়াডাঙ্গা গ্রামের আব্দুল মান্নান গাজীর বাড়ি থেকে ঐ চক্রের ব্যবহারিত একটি ফোন, একটি ভূয়া আইডি কার্ড, দুই জোড়া কেডস, একটি মানিব্যাগ সহ ব্যবসায়ীর কাছ থেকে ছিনতাই হওয়া দুইটি মোবাইল ফোন উদ্ধার করে।

এসময় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আস্কারপুর গ্রামের মোকছেদ আলী বৈদ্দের পুত্র রাজু(২০), কালিগঞ্জ উপজেলার চালতেবাড়িয়া গ্রামের এজহার আলীর পুত্র লুৎফার রহমান(৬০) এবং লুৎফার রহমানের পুত্র জিয়াউর রহমান(৩৯)কে আটক করে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলার প্রস্তুতি চলছিল বলে জানা গেছে। এব্যপারে দেবহাটা থানার অফিসার ইনচার্জ কাজী কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, জিজ্ঞাসাবাদের জন্য ৩জনকে আটক করা হয়েছে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • ইউপি চেয়ারম্যান রতন হত্যাচেষ্টা মামলার আসা‌মিদের ২ দিনের রিমান্ড
  • সকল ধর্মের অংশ গ্রহনে দেবহাটায় বার্ষিক হাজুত মান্নত মেলা অনুষ্ঠিত : শতশত দর্শনার্থীদের ভীড়ে মুখরিত এলাকা
  • দেবহাটা উন্নয়ন মেলায় বেসরকারী পর্যায়ে সাস দ্বিতীয় স্থানে
  • সখিপুর মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার মানউন্নয়নে ব্যতিক্রম উদ্যোগ
  • দেবহাটায় বর্ণাঢ্য আয়োজনে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলার সমাপনি
  • দেবহাটায় ন্যাশনাল সার্ভিস প্রশিক্ষণ গ্রুপের চড়ুইভাতি
  • দেবহাটায় আত্মকর্মসংস্থানের লক্ষ্যে দর্জি বিজ্ঞান প্রশিক্ষণ উদ্বোধন
  • সখিপুর চেয়ারম্যানের সুস্থ্যতা কামনায় মসজিদে দোয়া অনুষ্ঠান