দেবহাটায় তীব্র শীতে কাঁপছে হতদরিদ্র মানুষ, ইউএনওর কম্বল বিতরন

debhata-pic-05-01-18
Share Button

দেবহাটা প্রতিনিধি ::
দেবহাটাসহ আশপাশ এলাকার হতদরিদ্র অসহায় মানুষদেরকে শীতের প্রকোপ থেকে বাচাতে দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ-আল আসাদ গতকাল রাতে কম্বল বিতরন করেছেন।

তিনি উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে রাস্তার পাশে বসবাসরত অসহায় ও ছিন্নমূল মানুষদের মাঝে এই কম্বল বিতরন করেন। এসময় ইউএনওর সাথে দেবহাটা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হাই ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ইসরাঈল হোসেন উপস্থিত ছিলেন।

একদিকে শৈত্য প্রবাহ আর অন্যদিকে শিরশিরে বাতাসের কারনে তীব্র শীতে কাঁপছে দেবহাটাসহ আশপাশ এলাকার হতদরিদ্র মানুষেরা। গত কয়েকদিন ধরে তীব্র শীত পড়েছে সারাদেশের ন্যায় দেবহাটা এলাকায়। ঘনকুয়াশার কারনে কোনদিন সারাদিন সূর্যের দেখা মেলে আবার কোনদিন মেলেনা। হিমশীতল বাতাসে কাবু হয়েছে পড়ছে মানুষ। নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষগুলো তীব্র শীতের কারনে কাজে যেতে না পারায় তাদের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।

দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ-আল আসাদ জানান, বর্তমানে প্রয়োজনের তুলনায় অল্প কম্বল পাওয়া গেছে। ইউনিয়ন পর্যায়ে চেয়ারম্যানদেরকে কম্বল দিয়ে দেয়া হয়েছে। তিনি ব্যক্তিগতভাবে অসহায় ও ছিন্নমূল মানুষদেরকে কম্বল বিতরন করছেন।

দেবহাটা উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, এমন আবহাওয়া চলতে থাকলে বোরো চাষের জন্য সদ্য রোপনকৃত বীজতলার ক্ষতির সম্ভাবনা খুব বেশি। ক্ষতি হতে পারে আলু ও সরিষার আবাদেরও।

এবছর এমনিতেই সরিষার ফলন খুবই কম বলে ধারনা করা হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান মানুষদেরকে অসহায় মানুষদের সাহায্যার্থে এগিয়ে আসার আহবান জানিয়েছেন।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • ইউপি চেয়ারম্যান রতন হত্যাচেষ্টা মামলার আসা‌মিদের ২ দিনের রিমান্ড
  • সকল ধর্মের অংশ গ্রহনে দেবহাটায় বার্ষিক হাজুত মান্নত মেলা অনুষ্ঠিত : শতশত দর্শনার্থীদের ভীড়ে মুখরিত এলাকা
  • দেবহাটা উন্নয়ন মেলায় বেসরকারী পর্যায়ে সাস দ্বিতীয় স্থানে
  • সখিপুর মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার মানউন্নয়নে ব্যতিক্রম উদ্যোগ
  • দেবহাটায় বর্ণাঢ্য আয়োজনে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলার সমাপনি
  • দেবহাটায় ন্যাশনাল সার্ভিস প্রশিক্ষণ গ্রুপের চড়ুইভাতি
  • দেবহাটায় আত্মকর্মসংস্থানের লক্ষ্যে দর্জি বিজ্ঞান প্রশিক্ষণ উদ্বোধন
  • সখিপুর চেয়ারম্যানের সুস্থ্যতা কামনায় মসজিদে দোয়া অনুষ্ঠান