নকলায় বাল্যবিবাহ মুক্ত যৌতুক ও মাদক বিরোধী সভা অনুষ্ঠিত

received_1882727232039766
Share Button

স্বপন আহমেদ,নকলা শেরপুর ::
শেরপুরর নকলায় উপজেলার উরফা ইউনিয়ন পরিষদের আয়োজনে পরিষদ প্রাঙ্গণে ১৩ ডিসেম্বর বুধবার সকাল ১১ টায় বাল্যবিবাহ প্রতিরোধ ও মাদক বিরোধী সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় ইউনিয়নের চেয়ারম্যান মোঃ রেজাউল হক হীরার সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকতা ওসি খান আব্দুল হালিম সিদ্দিকী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আরমানা হক প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া স্থানীয় শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, অভিভাবক, স্থানীয় ইউপি সদস্য, স্থানীয় নের্তৃবর্গ, এলাকার গন্যমান্য ব্যক্তিগসহ আনসার ভিডিপি সদস্যরা উপস্থিত ছিলেন।
সভায় নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, সবাই তথ্য দিয়ে সহায়তা করুন। বাল্যবিয়ের পাশাপাশি মাদক, জুয়া ও চুরির বিষয়ে সবাইকে সচেতন হতে হবে, চেয়ারম্যান রেজাউল হক হীরা তার বক্তব্যে উপস্থিতিদের জানান, তিনি উরফা ইউনিয়নকে উপজেলার সর্বপ্রথম বাল্যবিবাহ মুক্ত ইউনিয়ন হিসেবে ঘোষণা দিতে চান।বাল্যবিয়ে রোধ করি, সুস্থ সবল জাতি গড়ি এই লক্ষ্যে ইউনিয়নবাসীকে একসাথে কাজ করার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, যদি তাঁর অজান্তে কোন প্রকার অন্যায়ের প্রশ্রয়ে এ ইউনিয়নে কোন বাল্য বিবাহ হয় এবং সঠিক প্রমান পাওয়া যায়; তাহলে ওই বিয়ের আয়োজক, ঘটক, কাজী, উদ্যোক্তা, পাত্র ও পাত্রীসহ তাদের অভিভাকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে কঠোর হুশিয়ারী ব্যক্ত করেন।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • বাস চাপায় সিএনজির ৫ আরোহী নিহত
  • নকলায় শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
  • মান্দা সদর ইউনিয়নের ৪নং ওর্য়াড যুবদলের কমিটি গঠিত
  • গোদাগাড়ী সীমান্তে বিএসএফ’র গুলিতে নিহত ২
  • মান্দায় শিশু কিশোর কংগ্রেস বিজ্ঞান অ্যাক্টিভেশন কর্মশালা
  • মান্দায় স্কুল ছাত্রীর সাবেক স্বামী ও বন্ধুর অসামাজিক কাজে বাঁধা দেয়ায় ৩জনকে পিটিয়ে জখম ভিন্নখাতে প্রবাহিতের অপচেষ্ঠা
  • মান্দায় বাসের ধাক্কায় বিভাগীয় কমিশনারসহ ২জন আহত