নলতায় পীর কেবলা হজরত খানবাহাদুর আহ্ছানউল্লা (র.)এঁর ৫৪ তম বার্ষিক ওরছ শরীফের পরামর্শ সভা অনুষ্ঠিত

news-pic-rowza
Share Button

মনিরুজ্জামান মহসিন ::
অবিভক্ত বাংলার শিক্ষা বিভাগের সহকারী পরিচালক, বিশিষ্ট শিক্ষা ও সমাজ সংস্কারক, সাহিত্যিক, প্রাবন্ধিক, সুফী-সাধক, নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনসহ অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, পীরে কামেল সুলতানুল আউলিয়া কুতুবুল আকতাব গওছে জামান আরেফ বিল্লাহ হজরত শাহ্ছুফী আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ৫৪ তম বার্ষিক ওরছ শরীফ আগামী ৮,৯,১০ ফেব্রুয়ারি ২০১৮ রোজ বৃহস্পতি, শুক্র ও শনিবার সাতক্ষীরা জেলার নলতা শরীফে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশের মধ্যদিয়ে অন্যান্য বছরের ন্যায় এবছরও অনুষ্ঠিত হবে। উক্ত ৫৪ তম ওরছ শরীফ উপলক্ষে ১ জানুয়ারি সোমবার বেলা সাড়ে ১১ টায় হতে নলতা পাক রওজা শরীফ প্রাঙ্গণে বার্ষিক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে।

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি আলহাজ্জ মুহাম্মদ সেলিমউল্লাহ’র সভাপতিত্বে আসন্ন ৩ দিন ব্যাপী বার্ষিক ওরছ শরীফের পরামর্শ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সহ-সভাপতি আলহাজ্জ অধ্যাপক ডা.আ ফ ম রুহুল হক।

তিনিসহ বক্তাগণ বিগত বছরের ভুল-ত্রুটি সংশোধন এবং আসন্ন ওরছ শরীফে স্থানীয়সহ দেশ-বিদেশ থেকে আগত ভক্তবৃন্দের আরো বেশী উপস্থিতির কথা মাথায় রেখে পূর্বের চেয়ে অনুদান বেশি করে প্রদান ও ৫৪ তম ওরছ শরীফ সফল করতে যার যার দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের উপর গুরুত্বারোপ করেন।

পরামর্শ সভায় পাক রওজা শরীফের খাদেম আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহমদ, আলহাজ্জ আলীম বক্স শাহ্ ওয়ার্ছী, আলহাজ্জ মো. ছালামতুল্যাহ গাজী, কেন্দ্রীয় ও শাখা মিশনের কর্মকর্তাবৃন্দ, পীর কেবলার ভক্তবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকর্মীবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজার হাজার ব্যক্তির উপস্থিতিতে পরামর্শ সভায় সংক্ষিপ্ত আলোচনা রাখেন মিশনের যুগ্ম-সম্পাদক আলহাজ্জ মো. সাইদুর রহমান শিক্ষক, মো. মালেকুজ্জামান, ডা. মো. নজরুল ইসলাম প্রমূখ।

শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফেজ মো. হাবিবুর রহমান। শেষে দোয়া পরিচালনা করেন নলতা শরীফ শাহী জামে মসজিদের খতিব আলহাজ্জ মাওলানা মো. আবু সাঈদ রংপুরী। পরামর্শ সভা শেষে অন্যান্য বছরের ন্যায় এবছরও কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের পক্ষ থেকে প্রত্যেকের জন্য মধ্যাহ্ন ভোজের ব্যবস্থা করা হয়।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • নলতা শরীফ প্রেসক্লাবের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
  • নলতায় আছিয়া-নজির স্মৃতি লক্ষ টাকার ফুটবল টুর্ণামেন্ট : ২-০ গোলে বিজয়ী মহসিন রেজা ফুটবল একাদশ
  • আশাশুনির গোবিন্দপুর গ্রাম উন্নয়ন কমিটি গঠন
  • নলতা শরীফ প্রেসক্লাবের কমিটি গঠন
  • কালিগঞ্জে ভুমিদস্যুদের বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত
  • কালিগঞ্জে হযরত শাহসূফী ছোটমিয়া (রঃ) এর ৪৭ তম বার্ষিক ওরজ শুরু
  • কালিগঞ্জে মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে কম্বল বিতরণ
  • কালিগঞ্জে উন্নয়ন মেলার সমাপ্তি