নলতা শরীফে ফ্রি চিকিৎসা, খাতনা ও চক্ষু শিবির শনিবার শুরু

satkhira-news-logo-original-900
Share Button

মনিরুজ্জামান মহসিন,কালিগঞ্জ ::
বিশিষ্ট শিক্ষাবিদ, শিক্ষা ও সমাজ সংস্কারক, সাহিত্যিক, দার্শনিক, সুফী-সাধক, “স্রষ্টার এবাদত ও সৃষ্টের সেবা” এ মহান ব্রতকে সামনে রেখে নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন সহ অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, পীরে কামেল সুলতানুল আউলিয়া কুতুবুল আকতাব গওছে জামান আরেফ বিল্লাহ হজরত শাহ্ছুফী আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ১৪৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলাধীন ঐতিহ্যবাহী নলতা শরীফে অন্যান্য বছরের ন্যায় এবছরও ফ্রি চিকিৎসা, খাতনা ও চক্ষু শিবির অনুষ্ঠিত হতে যাচ্ছে।

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় ও পাক রওজা শরীফের শ্রদ্ধেয় খাদেম আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহদ’র বিশেষ দিক নির্দেশনায় এবং বি.এন.এস.বি চক্ষু হাসপাতাল ও সাইট সেভার্স খুলনা এর সহযোগিতায় অনুষ্ঠিত ফ্রি চিকিৎসা ক্যাম্পে ২ ও ৩ ডিসেম্বর ২০১৭ শনিবার ও রবিবার মিশন গেস্ট হাউজে সকাল ৯টায় চক্ষু ক্যাম্পে ছানি পড়া রোগীদের পরীক্ষা করে লেন্স সংযোজনের জন্য বাছাই করা হবে। তবে লেন্স সংযোজনের জন্য মনোনীতদের বিশেষ ব্যবস্থাপনায় মাত্র ৩০০ টাকায় লেন্স সংযোজন করা হবে।

৯ ডিসেম্বর শনিবার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট সোহরাওয়ার্দী হাসপাতাল, ঢাকা থেকে আগত বিশেষজ্ঞ চিকিৎসকগণ হার্ট ও মেডিসিন বিষয়ে রোগী দেখবেন। ১৬ ডিসেম্বর শনিবার বিশেষজ্ঞ চিকিৎসকগণ শিশু, গাইনি, চর্ম, নাক-কান-গলা ও মেডিসিন বিষয়ে রোগী দেখবেন। ২১ ডিসেম্বরের মধ্যে মিশন অফিসে রেজিস্ট্রেশন করা বাচ্চাদের ২৩ ডিসেম্বর শনিবার সকালে অভিজ্ঞ ডাক্তার দ্বারা খাতনা (মোসলমানি) দেয়া হবে।

এছাড়া পীর কেবলার ১৪৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে ডিসেম্বর মাস ব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্পের প্রতি শনিবারের ধার্য দিনের পূর্বে অর্থাৎ বাদ ফজর হতে পাক রওজা শরীফে মিলাদ শরীফ ও দোয়া অনুষ্ঠান হবে বলে মিশন সূত্রে জানা গেছে।

এদিকে উক্ত ফ্রি চিকিৎসা ক্যাম্পের প্রতিটি ধার্য দিনে সংশ্লিষ্ট আগ্রহী রোগীদের উপস্থিত হয়ে চিকিৎসা সেবা গ্রহণপূর্বক প্রয়োজনীয় ফ্রি ঔষধ গ্রহণের জন্য নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশনের পক্ষে যুগ্ম সম্পাদক আলহাজ্জ মো. সাইদুর রহমান শিক্ষক সকলকে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কালিগঞ্জ প্রেসক্লাবের কার্য-নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত
  • কালিগঞ্জে ৮ দলীয় সিক্স সাইড ক্রীকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত
  • নলতা শরীফ প্রেসক্লাবের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
  • নলতায় আছিয়া-নজির স্মৃতি লক্ষ টাকার ফুটবল টুর্ণামেন্ট : ২-০ গোলে বিজয়ী মহসিন রেজা ফুটবল একাদশ
  • আশাশুনির গোবিন্দপুর গ্রাম উন্নয়ন কমিটি গঠন
  • নলতা শরীফ প্রেসক্লাবের কমিটি গঠন
  • কালিগঞ্জে ভুমিদস্যুদের বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত
  • কালিগঞ্জে হযরত শাহসূফী ছোটমিয়া (রঃ) এর ৪৭ তম বার্ষিক ওরজ শুরু