নুরনগরের ৫৯নং রামজীবনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিলের শুভ উদ্বোধন

photo-04-11-17
Share Button

পলাশ দেবনাথ ::
শ্যামনগর উপজেলার নূরনগর ইউনিয়নের ৫৯নং রামজীবনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিলের শুভ উদ্বোধন করলেন এমপি জগলুল হায়দার। প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থী ঝড়ে পড়া রোধে ও শিক্ষার্থীদের উপস্থিতি শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী “মিড ডে মিল” কর্মসূচি নিজ নির্বাচনী এলাকায় বাস্তবায়নের লক্ষ্যে আজ ৪ ডিসেম্বর, ২০১৭ ইং দুপুর ১ টায় শ্যামনগর উপজেলার নূরনগর ইউনিয়নের রামজীবনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে “মিড ডে মিল” এর ব্যবস্থা করেন সাতক্ষীরা – ৪ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব এস, এম জগলুল হায়দার।

এমপি মহোদয় স্কুলে পৌঁছানো মাত্রই ছোট ছোট কমলমতি শিশুরা দল বেঁধে এসে স্বাগত জানিয়ে তাকে গাড়ি থেকে নামায়। এমপি সাহেব প্রথমেই মঞ্চে না উঠে দর্শক সারিতে বাচ্চাদের সাথে কিছু সময় বসেন। তখন বাচ্চারা সকলের আগে এমপি মহোদয়ের হাতে হাত দিয়ে শুভেচ্ছা জানাতে প্রতিযোগিতা শুরু করে। অনুষ্ঠান চলাকালীন সময়ে অত্র বিদ্যালয়ের পক্ষ থেকে বিদ্যালয়ে বিদ্যুৎ সংযোগ নাই এমন খবর এম পি মহোদয়ের কানে আসার সাথে সাথে অনুষ্ঠান ২মিনিট বন্ধ রেখে তাৎক্ষনিক মুঠো ফোনের মাধ্যমে বিদ্যুৎ সংশ্লিষ্টদের সাথে কথা বলে অতি সত্তর অত্র বিদ্যালয়ে বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য বলেন। এর জন্য উপস্থিত শিশুদের অভিভাবকগন সহ এলাকার জনগণ এমপি জগলুল হায়দারকে আলোর পথের দিশারী হিসেবে আক্ষ্যায়িত করেন।

এমপি মহোদয় বক্তৃতা কালে সকলের উদ্যের্শে বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমি আপনাদের শিশুদের মানুষের মত মানুষ করার দায়িত্ব নিলাম। অনুষ্ঠানের শেষে বঙ্গবন্ধু এবং মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। ধারাবাহিক ভাবে নিজ নির্বাচনী এলাকার ২০ টি ইউনিয়নে এটি বাস্তবায়ন করবেন বলে জানান এমপি জগলুল হায়দার। এই মানবিক কর্মসূচিটিকে সামাজিক আন্দোলনে রূপ দিতে প্রত্যেক এলাকার বিত্তবানদের নিজ নিজ উদ্যোগে এগিয়ে আসার অনুরোধ জানান মাননীয় সাংসদ।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সুজন সরকার উপজেলা ভূমি অফিসার, সৈয়দ মান্নান আলী অফিসার ইনচার্জ শ্যামনগর থানা,আব্দুস ছাত্তার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, প্রভাষক মোশারাফ হোসেন, প্রভাষক জুলফিকার আল-মেহেদি লিটন, মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ, ইউনিয়ন যুবলীগ সভাপতি সাইফুল্ল্যাহ সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন সোহেল রানা,নুরনগর ইউনিয়ন আওয়ামিলীগের সাধারন সম্পাদক।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • শ্যামনগরে মুক্তিযোদ্ধা আওয়ামী প্রজন্মলীগের আহবায়ক কমিটি গঠন
  • শ্যামনগরে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত
  • শ্যামনগরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত
  • প্রধানমন্ত্রীর সফলতা প্রচারে উঠান বৈঠকে এমপি জগলুল হায়দার
  • শ্যামনগর মহসিন সরকারি কলেজ ছাত্রলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত
  • শ্যামনগরের দাতিনাখালীতে কবরস্থান উদ্বোধন
  • শিক্ষাগুরুর প্রতি সংসদ সদস্য ছাত্র জগলুলের শ্রদ্ধাবোধ
  • শ্যামনগর ৫৯নং রামজীবনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিলের শুভ উদ্বোধন করলেন এমপি জগলুল হায়দার