ফোরজি নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত

image-5678-1515667418
Share Button

অনলাইন ডেস্ক :: ফোরজি মোবাইল ফোন সেবার লাইসেন্স এবং তরঙ্গ নিলামের বিজ্ঞপ্তি বিষয়ে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। ফলে ফোরজি বিজ্ঞপ্তিতে আর কোনো বাধা থাকলো না।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন হাইকোর্টের আদেশ দেন।

এর আগে ফোরজি মোবাইল ফোন সেবার লাইসেন্স এবং তরঙ্গ নিলামের জন্য বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) আবেদন জানিয়ে জারি করা বিজ্ঞপ্তি স্থগিত করেছিলেন হাইকোর্ট। বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ড. কামাল হোসেন আর রাষ্ট্রপক্ষে ছিলেন সমরেন্দ্রনাথ বিশ্বাস।

জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের চূড়ান্ত অনুমোদন পাওয়ার পর টেলিযোগাযোগের ফোরজি সেবার লাইসেন্স ও তরঙ্গ নিলামের নীতিমালা ২৯ নভেম্বর হাতে পায় টেলিযোগাযোগ বিভাগ। এরপর ৪ ডিসেম্বর বিটিআরসি ফোরজি লাইসেন্সের আবেদন চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেখানে তরঙ্গ নিলামের জন্য ১৩ ফেব্রুয়ারি দিন রেখে ১৪ জানুয়ারির মধ্যে আগ্রহীদের ফোরজি সেবার লাইসেন্সের আবেদন জমা দিতে বলা হয়।

অনুমোদিত নীতিমালায় বলা হয়, ফোরজির আবেদন করে নির্দিষ্ট অর্থ জমা দিয়ে লাইসেন্স নেওয়া যাবে। অপারেটরদের আবেদন ফি হিসেবে পাঁচ লাখ টাকা দিতে হবে। লাইসেন্স পেতে দিতে হবে ১০ কোটি টাকা। আর বার্ষিক নবায়ন ফি হবে ৫ কোটি টাকা। এ লাইসেন্স নিতে অপারেটরদের ১৫০ কোটি টাকা ব্যাংক গ্যারান্টিও দিতে হবে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • মানবতাবিরোধী অপরাধ : ২ জনের ফাঁসি, ৩ জনের আমৃত্যু কারাদণ্ড
  • অস্ত্রের মুখে ‘তুলে নিয়ে নারীকে বিয়ে’: ডিআইজি মিজানকে প্রত্যাহার
  • শিগগিরই আপিল ও হাইকোর্ট বিভাগে বিচারপতি নিয়োগ : আইনমন্ত্রী
  • খালেদার পরবর্তী যুক্তিতর্ক বুধ ও বৃহস্পতিবার
  • খালেদা জিয়াকে সাজা দিতে জাল নথি তৈরী করেছেন তদন্ত কর্মকর্তা: আইনজীবী
  • খুলনার ১১ জনের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন
  • দুর্নীতির দুই মামলায় খালেদার জামিন