বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সংগ্রহ কার্যক্রম সিলেটে উদ্বোধন

101839
Share Button

সিলেট প্রতিনিধি ::
সিলেটে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সংগ্রহ কার্যক্রম ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বিভাগীয় নগরী সিলেটে শুরু হয়েছে। মঙ্গলবার (২৮নভেম্বর) সিলেট জেলা বার হল-২ এ সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজের সভাপতিত্বে এবং জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মো. নিজাম উদ্দিনের সঞ্চালনায় দুুপুরে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক এডভোকেট সাহারা খাতুন এমপি, সদস্য সচিব ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপি।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আইন সম্পাদক এডভোকেট শ.ম রেজাউল করিম, সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক এডভোকেট মো. নুরুল ইসলাম সুজন এমপি, এডভোকেট সানজিদা খানম এমপি, এডভোকেট মো. মাহবুব আলী এমপি, এডভোকেট এ এম আমিন উদ্দিন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির ব্যারিস্টার ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপি বলেন, আওয়ামীপন্থী আইনজীবীদের মধ্যে এখন কোনো ভেদাভেদ নেই। সবাই এখন ঐক্যবদ্ধ। এই ঐক্যবদ্ধতার মাধ্যমে শেখ হাসিনার হাত আরো শক্তিশালী হবে।

তিনি আরো বলেন, ‘১৯৯৭ সালে আমি যখন ব্যারিস্টারি পড়তে লন্ডন যাই, তখন শফিক ভাই (জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী) অভিভাবকের দায়িত্ব নিয়ে আমার পড়াশুনার ব্যবস্থাসহ অন্যান্য ব্যবস্থা করেছেন। শফিক ভাই আমাদের পরিবারের সদস্য, আমার খুব আপনজন।

উনি ৯ম জাতীয় সংসদে এমপি ছিলেন, ১০ম সংসদে দলীয় মনোনয়ন পেয়েও জোটেত্র জন্য নেত্রীর নির্দেশে মনোনয়ন প্রত্যাহার করে নেন। আগামী নির্বাচনেও শফিক ভাই নমিনেশন পাবেন এবং এমপি হবেন।’

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, ‌আওয়ামী আইনজীবী পরিষদ ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ বিলুপ্ত করে একটি সংগঠন করা হয়েছে। এখন থেকে আওয়ামীপন্থী আইনজীবীরা বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের নামে ঐক্যবদ্ধ থাকবেন। এর মাধ্যমে সারাদেশে আওয়ামীপন্থী আইনজীবীরা আরো শক্তিশালী অবস্থানে যেতে সক্ষম হবেন।

বক্তারা মহান মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী ও শেখ হাসিনার নেতৃত্বে অনুগত আইনজীবীদের নিয়ে সারা বাংলাদেশে ‘বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ’ নামের একটি সংগঠন গঠনের অধীনে আসার আহ্বান জানান। একই সাথে গঠনতন্ত্র অনুযায়ী নির্দিষ্ট হারে একশত টাকা চাঁদা দিয়ে আগামী ১৫ জানুয়ারী পর্যন্ত সদস্য সংগ্রহ অভিযান চলবে বলেও জানান বক্তারা।

বক্তারা আরো বলেন, হাইব্রিড আর লো ব্রিড বুঝি না অবশ্যই যাচাই বাছাই করে সদস্য সংগ্রহ করতে হবে। এতে অনুপ্রবেশকারীরা যেন প্রবেশ করতে না পারে; সেক্ষেত্রে সকলকে সতর্ক থাকতে হবে। তারা বলেন, আমাদের অনৈক্যের কারণে এতদিন সুপ্রিম কোর্টসহ দেশের প্রায় সকল বারই অন্যের দখলে ছিল। ঐক্য গড়েছি এবার দেশের প্রতিটি বারে আমরা বিজয়ী হবো।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি মোহাম্মদ লালা, সাধারণ সম্পাদক হোসেন আহমদ, সাবেক সভাপতি একেএম শমিউল আলম, রুহুল আলম চৌধুরী মিন্টু, সাবেক সাধারণ সম্পাদক সারোয়ার আহমদ চৌধুরী আবদাল, সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি রঞ্জিত কুমার ঘোষ, হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. আফিল উদ্দিন, এডভোকেট এ এস এম আবদুল মুবিন, এডভোকেট মোস্তাক আহমদ, এডভোকেট মনির উদ্দিন, এডভোকেট আব্দুল মালেক প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন এডভোকেট আব্দুল মুনেম চৌধুরী, গীতা পাঠ করেন এডভোকেট দিলীপ কুমার দাস চৌধুরী।

উল্লেখ্য, আইনজীবী পরিষদ ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ বিলুপ্ত ঘোষণার পর ঐক্যবদ্ধভাবে ‘বঙ্গবন্ধু আওযামী আইনজীবী পরিষদ’ নামে নতুন একক সংগঠন গঠন করেছেন আওয়ামীপন্থী আইনজীবীরা। এই সংগঠনের সদস্য সংগ্রহ করতে দেশব্যাপী প্রচারণার অংশ হিসেবে সিলেট অঞ্চলেও সদস্য সংগ্রহ শুরু হয়েছে।



« (পূর্ববর্তী সংবাদ)



সঙ্গতিপূর্ণ আরো খবর

  • মোটর মেকানিককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা দায়ের
  • নকলায় গুড়ি গুড়ি বৃষ্টি, সূর্যের দেখা নেই
  • মৌলভীবাজারে ছাত্রলীগের দু’গ্রুপের সংর্ঘষে নিহত ২
  • সুনামগঞ্জে দু’দল জেলের মধ্যে সংঘর্ষে পুলিশ সহ আহত ৬০
  • পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের ৬ দফা দাবি বাস্তবায়ন না হলে ধর্মঘটের হুমকি
  • বালু খেকোদের অস্ত্রের আঘাতে আহত ২, গোলাপগঞ্জে উত্তেজনা
  • মুক্তিযোদ্ধা অনিল বর্মণ রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত