বালু খেকোদের অস্ত্রের আঘাতে আহত ২, গোলাপগঞ্জে উত্তেজনা

img-20171117-wa0002-750x390
Share Button

সিলেট প্রতিনিধি : সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় সুরমা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনে বাধা দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে বালু খেকোদের ছুরিকাঘাতে ২ জন আহত হয়েছেন।

শুক্রবার বিকাল ৩ টায় উপজেলার পৌরশহরে ৪নং ওয়ার্ডের সরস্বতী কান্দিগাওঁ খেয়াঘাট সংলগ্ন এলাকায় এ ঘটনাটি ঘটে। ছুরিকাঘাতে আহতরা হলেন সরস্বতী গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে সালাউদ্দিন (৩০), বগই মিয়ার ছেলে জুয়েল(২৬)। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহত সালাউদ্দিনের ভাই সফই মিয়া জানান, প্রশাসনের নিষেধ থাকা সত্ত্বেও একই গ্রামের মৃত চান মিয়ার ছেলে ফখরুল ইসলাম সাহেদ একটি বালু খেকো চক্রকে অবৈধভাবে বালু তোলায় সহযোগিতা করে যাচ্ছিল। ঘটনার দিন বালু তোলার চেষ্টা করলে সালাউদ্দিন বাধা দেওয়ায় সাহেদ তার সহযোগীদের নিয়ে হামলা চালায়। এসময় সাহেদের ছুরিকাঘাতে তার ভাই সালাউদ্দিন ও জুয়েল আহত হন।

হামলার ঘটনা জানতে পেরে গ্রামবাসীরা এগিয়ে আসলে হামলাকারীরা পাইপগান দিয়ে আকাশের দিকে দুই রাউন্ড গুলি করে আতংক ছড়িয়ে বালুর ট্রলারে করে নদী পথে পালিয়ে যায়। এ ঘটনায় গোলাপগঞ্জের চাপা উত্তেজনা বিরাজ করছে।

সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। গুলির অভিযোগ পেয়ে পুলিশ অস্ত্র উদ্ধারে অভিযানে নামে তবে কোন অস্ত্র উদ্ধার করা যায়নি। অভিযুক্ত সাহেদের সাথে যোগাযোগ করা সম্ভব না হওয়ায় তার বক্তব্য পাওয়া যায়নি।

গোলাপগঞ্জ মডেল থানার ওসি (তদন্ত) মীর মোহাম্মদ আবু নাসের জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেছে।

স্থানীয় পৌর কাউন্সিলর এম ফজলুল আলম এ বিষয়ে বলেন, অবৈধভাবে এ বালু উত্তোলনের বিষয়টি বার বার স্থানীয় প্রশাসনকে অবগত করার পরও
তারা কোন ব্যবস্থা না নেওয়ায় এ ধরনের ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহ কর্মকর্তা মোহাম্মদ শরিফুল ইসলাম জানান, বালু উত্তোলনে বাধা দেওয়ায় পাইপগান দিয়ে গুলি ছুড়ার বিষয়টি আমি শুনেছি। অস্র উদ্ধারের জন্য পুলিশ প্রশাসনকে বলা হয়েছে। অবৈধভাবে যারা বালু উত্তোলন করছে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • মোটর মেকানিককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা দায়ের
  • নকলায় গুড়ি গুড়ি বৃষ্টি, সূর্যের দেখা নেই
  • মৌলভীবাজারে ছাত্রলীগের দু’গ্রুপের সংর্ঘষে নিহত ২
  • সুনামগঞ্জে দু’দল জেলের মধ্যে সংঘর্ষে পুলিশ সহ আহত ৬০
  • পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের ৬ দফা দাবি বাস্তবায়ন না হলে ধর্মঘটের হুমকি
  • বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সংগ্রহ কার্যক্রম সিলেটে উদ্বোধন
  • মুক্তিযোদ্ধা অনিল বর্মণ রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত