বেনাপোলে ১৭ পিস স্বর্ণেরবারসহ ৩ ভারতীয় পাসপোর্ট যাত্রী আটক

benapole-gold-picture-01
Share Button

বেনাপোল প্রতিনিধি :
বেনাপোল চেকপোষ্টে ভারতে পাচারের সময় ১৭’পিস স্বর্ণের বারসহ তিন ভারতীয় পাসপোর্ট যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা সদস্যরা। সোমবার সকাল ৯টায় ঐ যাত্রীরা ভারতে প্রবেশের সময় ইমিগ্রেশন কাস্টমস্ টি টি চেকিং পয়েন্টে আসলে শুল্ক গোয়েন্দা সদস্যদের সন্দেহ হলে তাদের আটক করে।

আটককৃতরা হলেন-ভারতের ২৪ পরগণা জেলার গৌরিশেল এলাকার ধীরেন্দ্র নাথ সরকারের ছেলে ধীমান সরকার (৪০), মালপাড়া এলাকার বিভু লাল সাহার ছেলে মহেশ লাল সাহা (৩৫) ও উত্তর প্রদেশের মাদিয়া এলাকার বীরেন্দ্র নাথ সেনের ছেলে নিতাই চন্দ্র সেন (৩২)। তাদের পাসপোর্ট নং যথাক্রমে জেড-৩৬৮১০১৫, জেড-৩৬৮১০১৮ ও জেড ৩৯৯৬২৩৩।

বেনাপোল কাস্টমস্ গোয়েন্দার সহকারী রাজস্ব কর্মকর্তা কবির হোসেন বলেন, স্বর্ণ পাচারের বিষয়ে তাদের কাছে আগে থেকে তথ্য ছিল। ভারতে প্রবেশের সময় ইমিগ্রেশন কাস্টমস্ টি টি চেকিং পয়েন্টে আসলে শুল্ক গোয়েন্দা সদস্যরা তাদের আটক করে। এ সময় তারা প্রথমে অস্বীকার করে। পরে তাদের শরীর তল্লাশী করে জামার কলার, প্যান্টের কোমর বন্ধ ও নিচের অংশের সেলাই খুলে তার মধ্যে কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় তিনজনের কাছ থেকে সাড়ে ৭’শ গ্রাম ওজনের মোট ১৭ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যাহার আনুমানিক মূল্য ৩৮ লক্ষ টাকা।

বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দা ও তদন্ত অফিসের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুস সাদেক বলেন, ১৭ টি স্বর্ণেরবারসহ তিনজন ভারতীয় পাসপোর্ট যাত্রী আটক করা হয়েছে। আটক ব্যক্তিরা আন্তর্জাতিক রুটের পেশাধারী স্বর্ণ চোরাচালানী। তারা একাধিকবার পাসপোর্টযোগে স্বর্ণ পাচারের ক্ষেত্রে বাইরের দেশে যাতায়াত করেছে। তাদের জিজ্ঞাসাবাদ ও আইনী প্রক্রিয়া শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

প্রকাশ থাকে যে, ভারতে পাচারের সময় গত বুধবার ১০পিস ও শুক্রবার ২০ পিস স্বর্ণেরবার সহ ৪জনকে আটক করেন কাস্টমস শুল্ক গোয়েন্দা সদস্যরা।



« (পূর্ববর্তী সংবাদ)



সঙ্গতিপূর্ণ আরো খবর

  • পাইকগাছায় আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত
  • যশোরে ‘শেখ হাসিনা সফটওয়ার পার্ক’ ভিডিও কনফারেন্সে উদ্বোধন রোববার
  • বেনাপোলে ২৬টি সোনার বারসহ আটক ২
  • পাইকগাছা উপজেলা বিএনপির অভিনন্দন
  • ঐতিহাসিক কপিলমুনি মুক্ত দিবস আজ
  • খুলনা জেলা বিএনপি’র পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন
  • আজ যশোরের কেশবপুর মুক্ত দিবস
  • বেনাপোলে কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিস থেকে ২ লক্ষ টাকার চোরাকারবারি পন্য উদ্ধার