বেনাপোল স্থল বন্দরকে অটোমেশন ও নিরাপত্তার জন্য সিসি ক্যামেরার আওতায় আনা হবে – নৌ-পরিবহনমন্ত্রী

satkhira-news-logo-original-900
Share Button

এম ওসমান, বেনাপোল :: বেনাপোল স্থল বন্দরে যে পন্যজট যানজট লেগে থাকে তা অতিতাড়াতাড়ি সমাধান হবে। আপনারা জানেন ৩টি ইয়ার্ডে ১শ’ কোটি টাকা ব্যায়ে ৮টি শেড নির্মান করা হচ্ছে।

এ গুলো নির্মান হলে যানজট আর থাকবে না। বেনাপোল স্থল বন্দরকে অটোমেশান এবং বেনাপোল থেকে যশোর পর্যান্ত ফোর লেন রাস্তা তৈরী করা হবে। বন্দরের নিরাপত্তার জন্য খুব দ্রুত বেনাপোল বন্দরকে সিসি ক্যামেরার আওতায় নেওয়া হবে। তিনি বেনাপোল পৌর মেয়র এর প্রশংসা করে বলেন না দেখলে বুঝা যাবে না এত অল্প সময়ের ভিতর একজন তরুন নেতা কত বিচক্ষন না হলে বেনাপোলের এত উন্নয়ন করতে পারে। শুক্রবার বিকালে বেনাপোল আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল’র শুভ উদ্বোধন উপলক্ষে সুধী সমাবেশে প্রধান অতিথী বক্তব্যে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি এ কথা বলেন।

বেনাপোল বন্দর কর্তৃপক্ষ আয়োজিত শুক্রবার বেলা ২ টার সময় স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তীর সভাপতিত্বে প্রধান অতিথী হিসাবে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ-পরিবহনমন্ত্রী শাহজাহান খান এমপি বেনাপোল আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের ফিতা কেটে শুভ উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, নৌ-পরিবহন মন্ত্রনালয়ের সচিব অশোক কুমার মাধব রায়, বেনাপোল পৌরমেয়র আশরাফুল আলম লিটন, শার্শা উপজেলা চেয়রম্যান সিরাজুল হক মঞ্জু , শার্শা উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম, ৪৯ বিজিবি’র সিও লে. কর্নেল আরিফুল হক, বেনাপোল স্থল বন্দরের সিবিএ সাধারন সম্পাদক মনির হোসেন মজুমদার প্রমুখ।

২০০৬ সনে নির্মিত এ প্যাসেঞ্জার টার্মিনালটি পাসপোর্টযাত্রীদের জন্য তৈরী করা হলেও দির্ঘ ১১ বছরে তা যাত্রীদের জন্য ব্যবহার হয়নি। স্থল বন্দর কর্তৃপক্ষ নানা গড়িমসি করে তাদের প্রশাসনিক ভবন বানিয়ে রেখেছিল। ২০১৩ সনে ২৩ আগষ্ট একবার নৌ-পরিবহন মন্ত্রী এ টার্মিনাল ভবনটি উদ্বোধন করলেও তা চালু হয়নি একমাত্র বেনাপোল স্থল বন্দর কর্তৃপক্ষের কারনে।

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি এর আগে বেলা ৩ টার সময় বেনাপোল কাষ্টমস ও স্থল বন্দরের নবনির্মিত ১শ’ কোটি টাকা ব্যায়ে নির্মিত শেড গুলো পরিদর্শন করেন।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • গোলাপগঞ্জ মুক্ত দিবস আজ
  • বেনাপোল সীমান্তে দেড় লাখ টাকা ও ১০টি স্বর্ণের বারসহ আটক এক
  • পাইকগাছা জাদুঘরে হদিস মিলছেনা সংরক্ষিত মুক্তিযুদ্ধের সময় ব্যবহৃত জিনিসপত্রের
  • মোটর মেকানিককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা দায়ের
  • নকলায় গুড়ি গুড়ি বৃষ্টি, সূর্যের দেখা নেই
  • পাইকগাছায় আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত
  • পার্বতীপুরে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত
  • গোদাগাড়ী সীমান্তে বিএসএফ’র গুলিতে নিহত ২