সমাবর্তনে অবহেলিত ইবির কেন্দ্রীয় মসজিদ

img_20151130_233046
Share Button

ইবি সংবাদদাতা ::
ইসলামী বিশ্ববিদ্যালয় আসন্ন ৪র্থ সমাবর্তনে ক্যাম্পাস জুড়ে সাজ সাজ রব বিরাজ করলেও অবহেলিত রয়েছে কেন্দ্রীয় মসজিদ। নেই পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সাজসজ্জার লেশ। কেন্দ্রীয় মসজিদের অবহেলিত অবস্থা দেখে ক্ষোভ প্রকাশ করেছেন সমাবর্তনের আগত ডিগ্রি ধারীরা।

জানা যায়, বিশ্ববিদ্যালয় ৪র্থ সমাবর্তন সফল করতে ২৩টি উপ-কমিটি গঠন করে দেয় প্রশাসন। বিশ্ববিদ্যালয় বিভিন্ন অনুষদ, মেইনগেট, স্থাপনা, রাস্তাঘাট ইত্যাদি পরিষ্কার-পরিচ্ছন্ন করার জন্য রয়েছে ‘পরিষ্কার-পরিচ্ছন্ন ও শোভন’ উপ-কমিটি। ২০ সদস্যের কমিটির আহ্বায়কের দায়িত্বে রয়েছে অর্থনীতি বিভাগের প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন। অন্য সকল জায়গায় পরিষ্কার-পরিচ্ছন্ন ও শোভা বর্ধনের কাজ হলেও অবহেলিত রয়েছে কেন্দ্রীয় মসজিদ। ইবির কেন্দ্রীয় মসজিদ দেশের অন্যত্তম ও ক্যাম্পাস ভিত্তিক সর্ব বৃহৎ মসজিদ। তিনতলা বিশিষ্ট মসজিদের রয়েছে বৃহৎ আকৃতির গম্বুজ। অনেক দূর থেকে গম্বুজটি চোখে পড়ে। দেশের স্থাপত্য শৈলীর অন্যত্তম স্থাপত্য হওয়া সত্বেও সমাবর্তনের ছোঁয়া পড়েনি কেন্দ্রীয় মসজিদে।

সরেজমিনে দেখা গেছে, নীচ তলায় অবস্থিত ওজুখানা ও বাথরুম অপরিচ্ছন্ন। মসজিদের ভিতর কার্পেটগুলো অনেক পুরাতন ও ময়লাযুক্ত। তৃতীয় তলার অবস্থা অত্যন্ত নোংরা। নেই আলোক সজ্জা। অন্য স্থাপনাগুলো দৃষ্টি নন্দন ও সুসজ্জিত থাকলেও ভূতুড়ে রয়েছে কেন্দ্রীয় মসজিদ।

এদিকে কেন্দ্রীয় মসজিদের অবহেলিত অবস্থা দেখে ক্ষোভ প্রকাশ করেছেন সমাবর্তনে আগত ডিগ্রি ধারীরা। বিশ্ববিদ্যালয় অন্য স্থাপনা যেভাবে সুসজ্জিত করা হয়েছে তেমনি কেন্দ্রীয় মসজিদ সুসজ্জিত করলে অনেক ভাল হত বলে মনে করছেন তারা।

পরিষ্কার-পরিচ্ছন্ন ও শোভন উপ-কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন বলেন,‘পরিষ্কার-পরিচ্ছন্ন ও শোভা বর্ধনের জন্য টেন্ডার দেওয়া হয়েছিল। সেখানে কেন্দ্রীয় মসজিদের বিষয়টি উল্লেখ করা হয়নি। কেন্দ্রীয় মসজিদের শোভা বৃদ্ধির কাজ করলে ভাল হত;তবে টেন্ডার জটিলতায় সেটা এখন সম্ভব হচ্ছে না। পরবর্তীতে বিষয়টি মাথায় রাখা হবে।’






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • সখিপুর মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার মানউন্নয়নে ব্যতিক্রম উদ্যোগ
  • অবশেষে বাতিলকৃত শিক্ষার্থীদের ভর্তির আদেশ
  • জাতি গঠনের কাজে যুব সমাজকে অবশ্যই অপসংস্কৃতির প্রভাব মুক্ত হয়ে স্বাধীন চিন্তার অধিকারী হতে হবে : রাষ্ট্রপতি ও আচার্য আবদুল হামিদ
  • শিগগিরই প্রাথমিকে ২৬ হাজার শিক্ষক নিয়োগ
  • ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, কুমিল্লা মেডিকেল বন্ধ
  • সিকিউরিটি ক্যামেরার আওতায় ইবি ক্যাম্পাস
  • ইবি শিক্ষকের বিরুদ্ধে মামলা, ছাত্রের বিরুদ্ধে জিডি