সাতক্ষীরা পৌরসভার পরিচ্ছন্ন কর্মীদের বেতন-ভাতা বৃদ্ধির লক্ষ্যে মানববন্ধন

dsc04352-copy
Share Button

আব্দুর রহমান :: ‘সরকারিকরণ নয়, তিনবেলা খাওয়া ও সুস্থ্যভাবে বাঁচতে চাই’ এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরা পৌরসভার পরিচ্ছন্ন কর্মীদের বেতন-ভাতা বৃদ্ধির লক্ষ্যে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলা সুইপার কল্যাণ ইউনিয়নের নেতৃবৃন্দ।

সোমবার সকালে সাতক্ষীরা পৌর ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচিতে তারা বলেন,‘ইতিমধ্যে কর্মচারীরা সাতক্ষীরা পৌর মেয়র বরাবর দুটি ব্যানার সম্বলিত আবেদনের মাধ্যমে তাদের দাবি-দাওয়া উত্থাপন করেছেন।

কর্মচারীরা তাদের আবেদনে উল্ল্যেখ করেছে যে, সাতক্ষীরা পৌরসভার পরিস্কার পরিছন্নতার কাজ করে থাকি। যা লোক চক্ষে একটি অশোভনীয় কাজ। তার পরেও জীবনের ঝুঁকি নিয়ে শুধুমাত্র পরিবারের মৌলিক চাহিদা মেটানোর জন্য আমরা এসব কাজ করে থাকি। এতে আমরা বিভিন্ন ধরনের রোগ ব্যাধিতে আক্রান্ত হয়ে পড়ি। আর এ কাজের বিনিময়ে আমরা যে বেতন পাই তা বর্তমান বাজার মূল্যের সাথে সঙ্গতিপূর্ণ না।

এতে করে পরিবার পরিজন নিয়ে আমাদের জীবন যাপন করা খুবই কষ্ট সাধ্য হয়ে যাচ্ছে। এ কারণে আমরা পরিবারের সদস্যদের কাছেও হয়ে থাকি অবহেলিত, লাঞ্ছিত। আমরা আমাদের অভিভাবক পৌর পিতা তাজকিন আহমেদ চিশতির সুদৃষ্টি কামনা করছি।’

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা সুইপার কল্যাণ ইউনিয়নের সভাপতি আব্দুল গফুর, সাধারণ সম্পাদক গণেশ, জেলা সুইপার কল্যাণ ইউনিয়নের সাবেক সভাপতি সামছুর রহমান, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান ও জেলা সুইপার কল্যাণ ইউনিয়নের উপদেষ্টা চন্দন হেলা।

এব্যাপারে পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি জানান, ‘পরিচ্ছন্ন কর্মীদের দৈনিক ৮ ঘন্টা কাজ করার কথা। কিন্তু তারা কাজ করে ২ ঘন্টা। ২ ঘন্টা কাজ করে ৮ ঘন্টার কাজের বেতন কিভাবে নেবে। যারা প্রকৃত পরিচ্ছর্ন্ন কর্মী তাদের তালিকা চেয়েছি। আলোচনা সাপেক্ষে বেতন- ভাতা বৃদ্ধি করা হবে বলে জানান তিনি।’






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • সাতক্ষীরায় জাতীয় ভ্যাট দিবস ২০১৭ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা
  • সদর উপজেলায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচী (৭ম পর্ব) এর আনুষ্ঠানিক উদ্বোধন
  • সাতক্ষীরা জেলা পুলিশের শীতকালীন মহড়া অনুষ্ঠিত
  • প্রতিবন্ধীদের প্রশিক্ষণের মাধ্যমে জনশক্তিতে পরিনত করতে হবে : এমপি রবি
  • জেলা সমাজসেবা কার্যালয়ে হিজড়া জনগৌষ্ঠীর জীবনমান উন্নয়নে করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
  • সদরের মাছখোলা সাকলা মহাশ্মশান নির্মাণ কাজের উদ্বোধন
  • সাতক্ষীরায় জাতীয় আইসিটি দিবস পালিত
  • বিএনপিই সংলাপের পথ বন্ধ করেছে : ওবায়দুল কাদের (ভিডিও)