১১ মাসের শিশুর বিরুদ্ধে মামলা: ৩ পুলিশ কর্মকর্তার শাস্তি

174684_1
Share Button

সাতক্ষীরা নিউজ ডেস্ক :: রাজধানীর মিরপুর মডেল থানায় চুরি ও মারামারির অভিযোগে দায়ের করা একটি মামলায় ১১ মাসের শিশু ও মৃত ব্যক্তির বিরুদ্ধে চার্জশিট দেয়ার অভিযোগে তদন্তকারী কর্মকর্তা এসআই মারুফুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। মিরপুর থানার ইনস্পেক্টর (তদন্ত) মো. সাজ্জাদ হোসেনকে প্রত্যাহার করে মহালছড়িতে এপিবিএন-এ সংযুক্ত করা হয়েছে।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সহেলী ফেরদৌস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর জোনের সহকারী কমিশনার (এসি) কাজী মাহবুবুল আলমকে একই কারণে বর্তমান কর্মস্থল থেকে প্রত্যাহার করে ইনসার্ভিস ট্রেনিং সেন্টারে বদলির প্রক্রিয়া চলছে। একইসঙ্গে এই তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরেরও প্রস্তুতি চলছে।

ডিএমপি’র মিরপুর জোনের উপ-কমিশনার ও অতিরিক্ত উপ-কমিশনারকে এ ব্যাপারে সতর্ক করা হয়েছে। পেশাদারিত্ব ও নিষ্ঠার সঙ্গে নিবিড় মনোযোগ দিয়ে মামলা তদন্তের নির্দেশ দেয়া হয়েছে এই কর্মকর্তাদের।

পুলিশের আইজি এ কে এম শহীদুল হকের নির্দেশে রবিবার এ নির্দেশনা ও শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হয়েছে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে।

এর আগে গত ৩০ এপ্রিল ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক খুরশীদ আলম গত ৯ মে এ কর্মকর্তাকে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলেছিলেন। কিন্তু তিনি অসুস্থ হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জিআরও আদালতকে অবহিত করলে আদালত আগামী ১৬ মে স্বশরীরে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দেয়ার নির্দেশ দেন। এর দু’দিন আগেই রবিবার আইজিপি সংশ্লিষ্টদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিলেন।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • আ.লীগ নেতা হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড
  • ফোরজি নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত
  • মানবতাবিরোধী অপরাধ : ২ জনের ফাঁসি, ৩ জনের আমৃত্যু কারাদণ্ড
  • অস্ত্রের মুখে ‘তুলে নিয়ে নারীকে বিয়ে’: ডিআইজি মিজানকে প্রত্যাহার
  • শিগগিরই আপিল ও হাইকোর্ট বিভাগে বিচারপতি নিয়োগ : আইনমন্ত্রী
  • খালেদার পরবর্তী যুক্তিতর্ক বুধ ও বৃহস্পতিবার
  • খালেদা জিয়াকে সাজা দিতে জাল নথি তৈরী করেছেন তদন্ত কর্মকর্তা: আইনজীবী
  • খুলনার ১১ জনের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন