পাইকগাছা শ্রমিক দলের নবগঠিত আহবায়ক কমিটিতে ত্যাগী ও যোগ্য নেতাকর্মীকে অবমূল্যায়ন করার অভিযোগ

Share Button

পাইকগাছা প্রতিনিধি :: নবগঠিত পাইকগাছা উপজেলা শ্রমিক দলের আহবায়ক কমিটিকে কেন্দ্র করে মিশ্র প্রতিক্রীয়া দেখা দিয়েছে।

নবগঠিত কমিটিতে সংগঠনের ত্যাগী ও যোগ্য নেতাকর্মীকে যথাযথ মূল্যায়ন করা হয়নি বলে অভিযোগ উঠেছে।

কমিটি ঘোষণার পর কাঙ্খিত পদ-পদবী বঞ্চিত নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে চাঁপা ক্ষোভ। যথাযথ মূল্যায়ন না করায় অনেকেই পদত্যাগ করতে পারেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। তবে সঠিক মূল্যায়নের মাধ্যমে গ্রহণযোগ্য কমিটি গঠন করা হয়েছে বলে দাবি করেছেন নবগঠিত কমিটির আহবায়ক সরদার ফারুক আহম্মেদ।
গত বুধবার জেলা শ্রমিক দলের সভাপতি উজ্জ্বল কুমার সাহা ও সাধারণ সম্পাদক খান ইসমাইল হোসেন সরদার ফারুক আহম্মেদকে আহবায়ক করে ৩৬ সদস্য বিশিষ্ট পাইকগাছা উপজেলা আহবায়ক কমিটি ঘোষণা করেন।

ঘোষিত কমিটির তালিকা বৃহস্পতিবার স্থানীয় বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হলে নবগঠিত কমিটিকে কেন্দ্র করে শ্রমিক দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে এ ধরণের মিশ্র প্রতিক্রীয়া দেখা দেয়। কমিটিতে অতিতের ত্যাগী, দক্ষ ও যোগ্য নেতৃত্বকে মূল্যায়ন করা হয়নি এমন অভিযোগ করেছেন একাধিক নেতাকর্মী।

প্রকাশ্যে কোন অভিযোগ না করলেও অনেকের মধ্যে বিরাজ করছে চাঁপা ক্ষোভ। কাঙ্খিত পদ-পদবী বঞ্চিতদের মধ্যে অনেকেই পদত্যাগও করতে পারেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। এ ব্যাপারে সংগঠনের ত্যাগী নেতা শেখ ইব্রাহিম হোসেন জানান, পরিবার পরিজনকে বঞ্চিত করে জীবনের ঝুঁকি নিয়ে সংগঠনের জন্য দীর্ঘদিন কাজ করে আসছি। বিশেষ করে বিগত কয়েক বছরে দলের দুঃসময়ে দলীয় যত আন্দোলন সংগ্রাম হয়েছে জাতীয়তাবাদী শ্রমিক সংগঠনের পক্ষ থেকে জীবন বাঁজি রেখে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছি।

কিন্তু জেলা কমিটি কর্তৃক সদ্য ঘোষিত কমিটির কাঠামো দেখে হতাশ হয়েছি। কমিটিতে যাদেরকে মূল্যায়ন করার কথা ছিল, তাদেরকে অবমূল্যায়ন করা হয়েছে। দলের দূঃসময়ে যারা রাজপথে ছিল তাদেরকে প্রাপ্য পদ-পদবী দেয়া হয়নি। এমন বঞ্চিত একাধিক ত্যাগী ও সক্রীয় নেতাকর্মী আমার কাছে ক্ষোভ প্রকাশ করেছেন। অনেকেই পদত্যাগ করতে পারেন বলেও জানিয়েছে। এমন অভিযোগ প্রসঙ্গে নবগঠিত কমিটির আহবায়ক সরদার ফারুক আহম্মেদ জানান, কমিটিতে সংগঠনের ত্যাগী এবং সক্রীয় নেতাকর্মীদেরকে যথাযথ মূল্যায়ন করার মাধ্যমে একটি শক্তিশালী কমিটি গঠন করা হয়েছে বলে আমি মনে করি। খুলনা জেলা শ্রমিক দলের সভাপতি উজ্জ্বল কুমার সাহা জানান, ত্যাগী, যোগ্য ও সক্রীয় নেতাকর্মীদের মূল্যায়ন করার মাধ্যমে একটি শক্তিশালী কমিটি গঠন করার চেষ্টা করা হয়েছে।

এখানে স্থানীয় নেতৃবৃন্দের মতামতকেও গুরুত্ব দেয়া হয়েছে। আহবায়ক কমিটিতে এখন অনেকের ক্ষোভ থাকতে পারে, তবে যখন পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে তখন হয়তো এ ধরণের ক্ষোভ আর থাকবে না বলে জেলা কমিটির সভাপতি জানিয়েছেন।

প্রসঙ্গত, এ নিয়ে উপজেলা শ্রমিক দলের দ্বিতীয় বারের মত আহবায়ক কমিটি গঠন করা হলো। এর আগে আমিনুল ইসলামকে আহবায়ক করে আহবায়ক কমিটি গঠন করা হয়।

গত ১৬ মে পাইকগাছা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত কর্মী সমাবেশে উপজেলা ও পৌর শ্রমিক দলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। সর্বশেষ ২০০১ সালের’র দিকে শ্রমিক দলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

পাইকগাছায় সাবেক স্পীকার শেখ রাজ্জাক আলীর ২য় মৃত্যু বার্ষিকী পালিত

বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক স্পীকার এ্যাডঃ শেখ রাজ্জাক আলীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার সকালে মরহুমের জন্মস্থান পাইকগাছার হিতামপুরস্থ এনতাজ আলী স্মৃতি পাঠাগার ও বিকেলে হিতামপুর জামে মসজিদে দোয়ানুষ্ঠান ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। পৃথক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শেখ রাজ্জাক আলীর মেয়ে ডাঃ শাহানা রাজ্জাক, ডাঃ এ্যানা রাজ্জাক, এফসিএ লীনা রাজ্জাক, ব্যারিষ্টার জনা রাজ্জাক, পাইকগাছা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপি’র নেতা এ্যাডঃ জিএ সবুর, অধ্যক্ষ শেখ ফারুক উদ্দীন, মেহেদী নেওয়াজ, আহসান অনিক, কলে¬াল মলি¬ক, নূর আলী মোড়ল, শেখ আব্দুল আজিজ, শেখ আজাদুল হক, শেখ নাজমুল হক, কাজী নজরুল ইসলাম, শেখ সিদ্দিকুর রহমান মুক্ত, আনোয়ার এলাহী, শেখ পিন্টু, শেখ ইনছান আলী, সৈয়দ মুকুল, শেখ রিপন, শেখ মুস্তাফিজুর রহমান, শেখ নাসিম, শেখ নাফিজ, শেখ ফয়সাল, শেখ আকাশ, কাজী শান্ত, বাবর আলী সরদার, মনিরুল ইসলাম, সুমন সরদার ও শেখ হাসিবুর রহমান।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • পাইকগাছায় ক্বিরাত, হিফযুল কুরআন ও ইসলামী সংগীত প্রতিযোগিতা
  • কপিলমুনিতে ১০ পুরিয়া গাজাসহ একজন আটক
  • শিক্ষার্থীদের সত্যিকারের ইতিহাস জানতে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে : পররাষ্ট্রমন্ত্রী
  • সিলেটে র্যাব-৯’র হাতে মাদকদ্রব্যসহ মাদক ব্যবসায়ী আটক
  • বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে পলাতক আসামী আটক
  • মান্দায় সরিষা ফুল থেকে মধু সংগ্রহে লাভবান মৌচাষিরা
  • নকলায় সোলার বিতরণ
  • কেশবপুরে দৈনিক আমাদের সংবাদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত