দেবহাটায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচির উদ্বোধন

Share Button

এমএ মামুন, দেবহাটা ::
দেবহাটায় ন্যাশনাল সার্ভিস প্রকল্পের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তররর আয়োজনে সকাল ১০টায় খানবাহাদুর আহছান উল্লা কলেজে ৩মাস মেয়াদী ৭ম পর্বে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ আল আসাদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল গনি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম খোকন, যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক জহুরুল আলম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, পারুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সসম্পাদক ও ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, কৃষি কর্মকর্তা জসিমউদ্দীন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হাই, সমবায় কর্মকর্তা জহুরুল ইসলাম, হিসাবরক্ষণ কর্মকর্তা আব্দুস সামাদ, কেবিএ কলেজের অধ্যাক্ষ রিয়াজুল ইসলাম, দেবহাটা রিপোর্টাস ক্লাবের সভাপতি মীর খায়রুল আলমসহ সকল প্রশিক্ষণার্থী।

উদ্বোধন অনুষ্ঠানে বক্তরা বলেন, বাংলাদেশকে ডিজিটাল করতে জননেত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি এলাকায় ন্যাশনাল সার্ভিসের মত মহত কর্র্মসূচি বাস্তবায়ন করছে। এই কর্মসূচিতে অংশগ্রহন করে দেশের শিক্ষিত বেকার যুবক ও যুবমহিলাদের প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। সাথে সাথে সরকারের অঙ্গিকার প্রতিটি ঘরে ঘরে চাকুরী নিশ্চিত করতে সক্ষম হয়েছে। আর এই যুবক ও যুবতীরা দেশের উন্নয়নে কাজ করবে। তারই ধারাবাহিকতায় দেবহাটা উপজেলার ১৫৩১জন কে এই কর্মসূচির আনা হয়েছে।

উদ্বোধনীয় কর্মশালায় আরো বলা হয়, প্রথম তিন মাস ২ টি ব্যাচে এক হাজার জন প্রশিক্ষণ গ্রহন করবে এবং পরবর্তীতে অবশিষ্টরা প্রশিক্ষণ পাবে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • দেবহাটার আস্কারপুরে ইসলামী মহাসম্মেলন উপলক্ষে মতবিনিময়
  • দেবহাটার আস্কারপুর ইসলামী মহাসম্মেলন উপলক্ষে মতবিনিময়
  • ডিজিটাল উদ্ভাবনী মেলায় শ্রেষ্ঠ ইউএনও হাফিজ আল আসাদ
  • দেবহাটায় ৩২ ধারা বাতিলের দাবিতে মানববন্ধন
  • কলারোয়ায় বিএনপি নেতাসহ ২ব্যক্তি আটক, ইয়াবা উদ্ধার
  • দেবহাটায় মোটরসাইকেল চুরি করে পালানোর সময় দূর্ঘটনায় নিহত এক
  • দেবহাটায় সড়ক দূর্ঘটনায়ে নিহত ১
  • দেবহাটায় ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার