পদ্মাসেতু দিয়ে ঢুকতে হবে বাণিজ্য মেলায়

Share Button

অনলাইন ডেস্ক :: নতুন বছরের প্রথম দিন থেকে রাজধানীর শেরে বাংলা নগরে শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। প্রতিবারের মতো এবারও বাণিজ্য মেলার আয়োজন আরও আকর্ষণীয় ও নান্দনিক করে তুলতে মেলার প্রবেশদ্বার তৈরিতে থাকছে ভিন্নতা। আন্তর্জাতিক বাণিজ্য মেলায় এবার পদ্মাসেতুর আদলে আরও একটি সেতু নির্মিত হচ্ছে।

আর তা হচ্ছে, পদ্মাসেতুর আদলে নির্মিত হচ্ছে এবারের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার প্রধান ফটক! তারই জন্য তোরজোড় চলছে রাজধানীর শেরেবাংলা নগরে, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মাঠে।

পদ্মাসেতুর আদলে বাণিজ্য মেলায় প্রবেশের প্রধান ফটক নির্মাণে ব্যস্ত সময় পার করছেন শ্রমিকেরা। দেশের মূল পদ্মাসেতুর মতো এ সেতুটিরও একটি স্প্যান বসানো হয়েছে। শ্রমিকেরা জানান, সেতুটি নির্মাণ করতে গিয়ে বেশ মজাই পাচ্ছেন তারা।

এ ছাড়া মেলার মাঠে বিভিন্ন কোম্পানির পক্ষ থেকে প্যাভিলিয়ন ও স্টল নির্মাণের কাজও প্রায় শেষ পর্যায়ে- মূল প্যাভিলিয়ন নির্মাণ শেষে এখন সৌন্দর্য বর্ধন ও পলিশের কাজে সময় দিচ্ছেন কর্মীরা। তবে কিছু স্টল নির্মাণের কাজ সবে শুরু হয়েছে।

প্রসঙ্গত, বাণিজ্য মন্ত্রণালয় ও এর অধীনস্ত সংস্থা রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) যৌথভাবে প্রতিবছর এ মেলার আয়োজন করে। আগামী ১ জানুয়ারি শুরু হতে যাচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৩তম আসর।

এবারের মেলায় স্টল ও প্যাভিলিয়নের সংখ্যা ৫৪০টি। তবে গত বছর মেলায় অংশ নিয়েছিল ৫৮৪টি প্রতিষ্ঠান। সেই হিসেবে এবার মেলায় স্টল কমছে ৪৪টি।

জানা গেছে, জনগণের চলাচলের সুবিধার্থে এবার স্টলের সংখ্যা কমানো হয়েছে। মাসব্যাপী এবারের মেলায় বাংলাদেশসহ ১৭টি দেশ অংশ নেবে।

প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে মেলা চলবে রাত ১০টা পর্যন্ত। বড়দের জন্য প্রবেশ ফি ৩০ টাকা আর ছোটদের জন্য ২০ টাকা।



« (পূর্ববর্তী সংবাদ)



সঙ্গতিপূর্ণ আরো খবর

  • রাষ্ট্রায়ত্ত ব্যাংকের অর্থ ৬ শতাংশ সুদে পাবে বেসরকারি ব্যাংক
  • স্বর্ণের দাম ভরিতে ১১৬৬ টাকা কমলো
  • ব্যাংকঋণে সুদের হার ৯ শতাংশ করার সিদ্ধান্ত
  • প্রস্তাবিত বাজেটের লক্ষ্যমাত্রা অর্জিত হবে : অর্থমন্ত্রী
  • এবারের বাজেটে নতুন কর নেই: অর্থমন্ত্রী
  • ১৪ জুনের মধ্যে শ্রমিকদের বেতন-ভাতা : বাণিজ্যমন্ত্রী
  • ডিএসইর সঙ্গে চীনের চুক্তি স্বাক্ষরিত
  • চাহিদার তুলনায় কয়েকগুণ পণ্য মজুত রয়েছে : বাণিজ্যমন্ত্রী