মান্দায় এসএসসি ও সমমানের পরীক্ষায় অনুপস্থিত ৪৩ জন

Share Button

মান্দা (নওগাঁ) প্রতিনিধি ::
নওগাঁর মান্দায় উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে শান্তিপূর্ণভাবে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

সরেজমিনে কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয়, মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ, রেবা আকতার আলিম মাদরাসা কেন্দ্রে এবং ইনডেক্স টেকনিক্যাল এন্ড বিএম কলেজ পরিদর্শনে কিছুটা পরিবেশে পরীক্ষা লক্ষ্য করা গেছে। তবে অন্যান্য কেন্দ্রে নকল হয়েছে বলে অভিযোগ রয়েছে। বিশেষ করে প্রত্যন্ত অঞ্চলের কেন্দ্রগুলো।

এবারের অনুষ্ঠিত পরীক্ষার তথ্যানুযায়ী এসএসসি’র প্রথম দিনে গতকাল বৃহস্পতিবার বাংলা প্রথম পত্র বিষয়ের পরীক্ষায় ৮ কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩৭১৪ জন। এর মধ্যে অনুপস্থিত ২১ জন।

এসএসসি পরীক্ষার কেন্দ্রওয়ারী সংখ্যা মান্দা এস সি পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ৪৬১ জন। অনুপস্থিত ২জন, কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয়ে ছিল ৫১৪ জন।

অনুপস্থিত ২জন, চকউলী উচ্চ বিদ্যালয়ে ছিল ৪৮৬ জন,অনুপস্থিত ১১জন, গোটগাড়ী শহীদ মামুন উচ্চ বিদ্যালয় ও কলেজে ছিল ৪৬৭জন। অনুপস্থিত ১জন, সাহাপুর ডিএ উচ্চ বিদ্যালয়ে ছিল ৬৪৪ জন, অনুপস্থিত ২ জন , মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে ছিল ৪৩৮জন, অনুপস্থিত ২জন, জোতবাজার আর্দশ বালিকা বিদ্যালয়ে ছিল ৭০৪ জন, অনুপস্থিত ১ জন এবং কালিকাপুর চককালিকাপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে ছিল ২৪৮জন,অনুপস্থিত নেই।

এছাড়া দাখিল পরীক্ষার প্রথম দিনে কুরআন মাজিদ ও তাজবীদ বিষয়ে রেবা আখতার আলিম মাদরাসা কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ৩৩৭জন। এর মধ্যে অনুপস্থিত ১১জন এবং কালিকাপুর আলিম মাদরাসায় ছিল ৩০৫ জন, অনুপস্থিত ১ জন ।

এসএসসি কারিগরি (ভোকেশনাল) পরীক্ষায় ৪ কেন্দ্রে পরীক্ষার্থী ছিল ২৬৩ জন। এর মধ্যে অনুপস্থিত ৭জন। মান্দা এস সি পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজের ভেন্যু কেন্দ্র মান্দা মমিন শাহানা বিশ্ববিদ্যালয় কলেজে মোট পরীক্ষার্থী ছিল ১২৭ জন, অনুপস্থিত ৫ জন, চকউলী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ছিল ২৩জন,অনুপস্থিত নেই, জোতবাজার আর্দশ বালিকা বিদ্যালয়ে ছিল ৮৩ জন, অনুপস্থিত নেই এবং ইনডেক্স টেকনিক্যাল এন্ড বিএম কলেজের ভেন্যু কেন্দ ্ররেবা আখতার আলিম মাদরাসায় ছিল ৩০ জন, অনুপস্থিত ২ জন ।

মাদরাসা (ভোকেশনাল) শাখায় বড়বেলালদহ মাদরাসা কেন্দ্রে পরীক্ষার্থী ছিল ২৯জন। এর মধ্যে অনুপস্থিত ৩জন। পরীক্ষা চলাকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম,সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ, জেলা ম্যাজিস্ট্রেট সহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাগণ বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

কেন্দ্র পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম জানান, সরকারী সিদ্ধান্ত অনুযায়ী নকলমুক্ত পরিবেশে পরীক্ষা নেয়া হচ্ছে। এ জন্য শিক্ষকমন্ডলী,অভিভাবকবৃন্দ,শিক্ষার্থীসহ সকলের আন্তরিক সহযোগিতা একান্ত প্রয়োজন।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • একাদশে ভর্তির প্রথম তালিকা প্রকাশ
  • ইবির আবাসিক হল বন্ধ ১১ জুন
  • এনইউবিটি খুলনাতে মতবিনিময় সভা ও ইফতার মাহফিল
  • এমপিওভূক্ত না হওয়ায় কলারোয়ায় ডিগ্রি শিক্ষকরা যাতাকলে
  • নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনাতে মাদক বিরোধী সেমিনার
  • নীতিমালা চূড়ান্ত হলেই স্কুল এমপিওভুক্তি: শিক্ষামন্ত্রী
  • শহীদ জিয়ার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ইবিতে আলোচনা সভা ও ইফতার মাহফিল
  • সড়ক দূর্ঘটনায় ইবির বাস