নলতায় পীর কেবলার ৫৪ তম বার্ষিক ওরছ শরীফের আজ ২য় দিন ॥ শনিবার আখেরী মোনাজাত

Share Button

মনিরুজ্জামান মহসিন ::
অবিভক্ত বাংলার শিক্ষা বিভাগের সহকারী পরিচালক, শিক্ষা ও সমাজ সংস্কারক, শতাধিক গ্রন্থের রচয়িতা, বিশিষ্ট দার্শনিক, সাহিত্যিক, অসাম্প্রদায়িক চেতনার অধিকারী, বিংশ শতাব্দীর শ্রেষ্ঠ মানব দরদী, স্রষ্টার এবাদত ও সৃষ্টের সেবা” এ মহান ব্রতকে সামনে রেখে নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনসহ অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, সুফী-সাধক, পীরে কামেল সুলতানুল আউলিয়া কুতুবুল আকতাব গওছে জামান আরেফ বিল্লাহ হজরত শাহ্ছুফী আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ৫৪ তম বার্ষিক ওরছ শরীফ ৮,৯,১০ ফ্রেব্রুয়ারি ২০১৮ খ্রি. এবং ২৬,২৭,২৮ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ রোজ বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতা শরীফে আজ ৯ ফেব্রুয়ারি শুক্রবার পবিত্র ওরছ শরীফের ২য় দিনের অনুষ্ঠানের কার্যক্রম চলছে।

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যস্থাপনায় এবং পাক রওজা শরীফের শ্রদ্ধেয় খাদেম ও বার্ষিক (৫৪ তম) ওরছ শরীফ উদ্যাপন কমিটির আহবায়ক আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহমদ’র বিশেষ দিক নির্দেশনায় অন্যান্য বছরের ন্যায় এবছরের বার্ষিক ওরছ শরীফের সকল প্রকার কার্যক্রম সুষ্ঠ ও সুন্দরভাবে পরিচালিত হচ্ছে।

নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সভাপতি আলহাজ্জ মুহাম্মদ সেলিমউল্লাহ’র সভাপতিত্বে পবিত্র ওরছ শরীফের ১ম দিনে মাহফিলসহ বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সহ-সভাপতি, স্থানীয় সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী আলহাজ্জ অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক। কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সহ-সভাপতি ও প্রাক্তন সংসদ সদস্য মুনসুর আহমেদ, নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সহ-সভাপতি ও ঢাকা আহ্ছানিয়া মিশনের পরিচালক আলহাজ্ব কাজী রফিকুল আলম, কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. আব্দুল মজিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. সাইদুর রহমান, মিশন কর্মকর্তা আলহাজ্জ চৌধুরী আমজাদ হোসেন, মো. মালেকুজ্জামান, আলহাজ্জ মো. ইউনুছ, অধ্যক্ষ মো. রিয়াজুল ইসলাম, আলহাজ্জ আবুল ফজল, আলহাজ্জ মো. এনামুল হক, ডা. নজরুল ইসলাম, মো. শফিকুল হুদা, আলহাজ্জ ডা. আকবর হোসেন, শফিকুল আনোয়ার রঞ্জু, মো. আনছার আলী. আলহাজ্জ একরামুল রেজা, মো. আনোয়ারুল হক সহ কেন্দ্রীয় ও শাখা মিশনের কর্মকর্তাবৃন্দ, সদস্যবৃন্দ এবং দেশ-বিদেশ থেকে আগত হাজার হাজার নারী,পুরুষ ও শিশু ভক্তবৃন্দ।

পাক রওজা শরীফের চতুর্দিকে নানা ফুলের শোভাবর্ধন ও নলতা শরীফ এলাকা দৃষ্টিনন্দন সজ্জিতকরণের জন্য প্রতিদিন সকাল থেকে দীর্ঘ রাত অবধি ভক্তবৃন্দ ও দর্শনার্থীদের ভীড় বেড়েই চলেছে। নলতা শরীফে এখন বিরাজ করছে উৎসবমূখর পরিবেশ।

১০ ফেব্রুয়ারি শনিবার সকাল ৯ টায় আখেরী মোনাজাতের মাধ্য দিয়ে তিনদিন ব্যাপি খানবাহাদুর আহছানউল্লা (র.) এঁর ৫৪তম বার্ষিক ওরছ শরীফের পরিসমাপ্তি ঘটবে।

এদিকে পবিত্র ওরছ শরীফ উপলক্ষে উপজেলা ও জেলা প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থার সদস্যবৃন্দ, সিসি ক্যামেরা, আনসার বাহিনী, গ্রাম পুলিশ, রোভার স্কাউট্স, স্কাউট্স, নারী-পুরুষ স্বেচ্ছাসেবকবৃন্দ সর্ব সাধারণের নিরাপত্তার বিষয়ে তৎপর ভূমিকায় আছেন বলে জানা গেছে। উল্লেখ্য, ওরছ শরীফের মাহফিল অনুষ্ঠান সাতক্ষীরা ভিশনে সরাসরি সম্প্রচার হচ্ছে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কালিগঞ্জে রাজনৈতিক দলের পারিবারিক মিলন মেলা অনুষ্ঠিত
  • নলতায় বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস পালিত
  • কালিগঞ্জ মহিলা কলেজে শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ
  • কালিগঞ্জ সরকারী কলেজ ছাত্রলীগের আনন্দ মিছিল
  • কালিগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ভ্যান চালকের মৃত্যু
  • কালিগঞ্জ মহিলা কলেজে শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ
  • কালিগঞ্জ সরকারী কলেজ ছাত্রলীগের কমটি গঠন
  • কালিগঞ্জ উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভা