নাশকতা এড়াতে প্রস্তুত রয়েছে সিলেটের স্থানীয় প্রশাসন

Share Button

হাফিজুল ইসলাম লস্কর ::
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে জনজীবনে আতংক, উদ্ভেগ ও উৎকন্ঠা বিরাজ করলেও এখন পর্যন্ত শান্ত সিলেটের রাজ পথ। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা পরিলক্ষিত হয়নি সিলেটে।

এদিকে যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত রয়েছে স্থানীয় প্রশাসন। র্যাব-পুলিশের পাশাপাশি প্রস্তুত রাখা হয়েছে ৬ প্লাটুন বিজিবি।

সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার বিজিবি প্রস্তুত রাখার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, সিলেট মহানগরী এলাকার জন্য ২ প্লাটুন ও জেলার জন্য চার প্লাটুন বিজিবি প্রস্তুত রাখা হয়েছে। প্রয়োজন হলে তারা অভিযানে নামবে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (মিডিয়া) কমিশনার মো. আব্দুল ওয়াহাব জানান, জননিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতিও রয়েছে। তাই অযথা এই নিয়ে জনসাধারণকে আতঙ্কিত না হবারও পরামর্শ দেওয়া হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে।

সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) শামসুল আলম সরকার বলেন, জেলা ও মহানগরীর নিরাপত্তায় সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ। গোয়েন্দা তৎপরতাসহ টহল বাড়িয়েছে র্যাব। এছাড়া স্ট্যান্ডবাই রাখা হয়েছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। জননিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনে সব ধরনের শক্তি প্রয়োগ করবে তারা।

অন্যদিকে, হামলার আশঙ্কায় বর্তমানে নগরীর সকল পুলিশ ফাঁড়ি ও জেলায় পুলিশ তদন্তকেন্দ্রগুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। বাড়ানো হয়েছে লোকবল।

এত কিছুর পরও আতংক কাটেনি সাধারন মানুষের, নগরীতে যান চলাচলও রয়েছে কম, সাধারন মানুষের প্রত্যেকের মনে প্রশ্ন রায় ঘোষনার পর কি হবে, স্বাভাবিক থাকবে কি সিলেটের প্রতিস্থিতি?

এদিকে চলছে এসএসসি পরিক্ষা, অভিভাবকরা রয়েছেন উদ্রেগে, তবে সিলেটের চৌহাট্রা পয়েন্ট, বন্দরবাজার, দরগা গেইটসহ সিলেটের সকল পয়েন্ট ঘুরে দেখা গেছে শান্তিপুর্ন পরিবেশ বিরাজ করছে।

এর আগে গত ৯০ ঘন্টায় সিলেটে নাশকতা বিরোধী বিশেষ অভিযানে ৬৬ জনকে আটক করেছে পুলিশ। সিলেট জেলার পুলিশ সুপার মনিরুজ্জামানের নির্দশনায় অভিযান পরিচালনা করা হয়।

নাশকতার অভিযোগে জড়িত থাকার কারণে উক্ত সময়ে বিশেষ ক্ষমতা আইনে গোলাপগঞ্জ মডেল থানায় ২টি, বিশ্বনাথে ১টি এবং ওসমানীনগর থানায় ১টি নিয়মিত মামলা রুজু করা হয়।

সিলেট জেলা পুলিশ সুত্রে জানা গেছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পুলিশের নাশকতাবিরোধী অভিযান অব্যাহত থাকবে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • সিলেটে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত
  • ১০ দিনের রিমান্ডে ফয়জুল
  • সিলেটে রক্তক্ষয়ী সংঘর্ষে ২ জন নিহত
  • জাফর ইকবালের নিরাপত্তায় থাকা দুই পুলিশ প্রত্যাহার
  • মাদ্রাসা ছাত্রদের হত্যাকারী খুনীদের শাস্তি দাবিতে ছাত্র জমিয়তের বিক্ষোভ
  • সিলেটে সচেতনতামুলক পরিষ্কার পরিচ্ছন্ন শোভাযাত্রা
  • সিলেটে র্যাব-৯’র হাতে মাদকদ্রব্যসহ মাদক ব্যবসায়ী আটক