বই মেলায় রাহুল রাজের ‘নীল পদ্যের কষ্ট’

Share Button

নিজস্ব প্রতিনিধি ::
অমর একুশে গ্রš’মেলার প্রথম সপ্তাহ থেকেই পাওয়া যাচ্ছে সাংবাদিক রাহুল রাজ-এর সপ্তম কবিতার বই ‘নীল পদ্যের কষ্ট’। প্রথম প্রেমের আপন করা গোপন কথার কাব্য নিয়ে রচিত এই কবিতার বইটি যে কোন বয়সের মানুষের কাছেই ভাল লাগবে। ছন্দ ও অলঙ্কারে ফুটে উঠেছে মিষ্টি প্রেমের আপন কথা।

বইটি প্রকাশ করেছে ‘য়ারোয়া বুক কর্নার’। সোহরাওয়ার্দী উদ্যান অংশের ৬৬৩ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে বইটি। পাঠকরা প্রকাশনা সং¯’া ‘য়ারোয়া বুক কর্নার’ থেকে সরাসরি অর্ডারের মাধ্যমেও বইটি সংগ্রহ করতে পারবে।

বইটির প্রকাশক জান্নাতুন নিসা বলেনÑ নীল পদ্যের কষ্ট কবিতার বইটির প্রতিটি কবিতা সবার হৃদয় ছুঁয়ে যাবে। তরুণ-তরুণীদের কাছে ভাললাগার এক অনন্য আবেদন যোগাবে বইটি এমনটাই প্রত্যাশা। ভিনধর্মী কবিতায় পাঠক শ্রেণি খুঁজে পাবে প্রথম প্রেমের আঁচড় আঁকা স্মৃতি।

‘নীল পদ্যের কষ্ট’ প্রসঙ্গে লেখক রাহুল রাজ বলেনÑ ২০১০ সালে প্রথম বই প্রকাশের পর বেশ কিছু পাঠকের হৃদ্যতা আমাকে মুগ্ধ করেছে। হাজারও লেখকের ভিড়ে আমার মত নগণ্যের জন্য মানুষের একটু সাড়াই অনেক বড় প্রাপ্তি। বড় কিছুর প্রত্যাশা নেই।

এবারের কাব্যগ্রন্হটি প্রথম প্রেমের স্মৃতি মনে করেই লিখেছি। সমসাময়িক কারও প্রতিযোগি হওয়ার যোগ্যতাও নেই। পাঠকের হৃদয়ে যেন একটু ঠাঁই মেলে এই প্রত্যাশা।