নাফ নদীতে রোহিঙ্গা বোঝাই নৌকা ডুবিতে ৩ শিশু নিহত

Share Button

কক্সবাজার প্রতিনিধি:: টেকনাফের নাফ নদীতে আবারও রোহিঙ্গা বোঝাই নৌকা ডুবির ঘটনা ঘটেছে। মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করার সময় বঙ্গোপসাগরে আবারও অর্ধ শতাধিক রোহিঙ্গা বহনকারী নৌকাডুবির ঘটনা ঘটে।
স্থানীয়রা এ দুর্ঘটনায় ৩ শিশুর মরদেহ উদ্ধার করেছে বলে জানা গেছে। বৃহস্পতিবার ৮ ফেব্রুয়ারী সকালে এ ঘটনা ঘটে।
টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাইন উদ্দিন খান বলেন, মিয়ানমার থেকে সাগর পথে নৌকায় পালিয়ে আসার সময় তিন শিশুর মৃত্যু হয়েছে। তাদের উদ্ধার করে স্থানীয় জনপ্রতিনিধের মাধ্যমে দাফন করা হয়েছে’।
বৃহস্পতিবার ভোর রাতে টেকনাফের সাবরাং ইউনিয়নের খুরেরমুখ সংলগ্ন এলাকায় রোহিঙ্গা বোঝাই একটি নৌকা ডুবে যায়। সকালে খুরের মুখ সৈকত থেকে তিন শিশুর মরদেহ উদ্ধার করা হয়। নিহতরা হলেন মিয়ানমার বুসিডং কুলপাতং পাড়ার মোহাম্মদ ইয়াছিনের চার মাস বয়সী শিশু ওমর সালমা, আব্দুল আজিজের সাত মাস বয়সী শিশু মো. আয়ুব ও আব্দুল হাইয়ের ৯ বছরের শিশু সন্তান আব্দুল নবী। নৌকা ডুবির এ দুর্ঘটনায় আরও ৫১ জন রোহিঙ্গা নারী-পুরুষ-শিশু প্রাণে রক্ষা পেয়েছে।
উদ্ধার হওয়া রোহিঙ্গা রশিদ আমিন বলেন ‘আমরা মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসার জন্য রাতে ৫৪ জন রোহিঙ্গা মিলে নৌকায় উঠি। সাগর পথ পাড়ি দিয়ে নৌকাটি কূলের কাছাকাছি এসে ঢেউ লেগে অনেকে পানিতে পড়ে যায়। এতে তিন শিশু নিখোঁজ হয় এবং সকালে আমরা তাদের মরদেহ খুঁজে পাই’।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • রোহিঙ্গা অনুপ্রবেশ কিছুতেই ঠেকানো যাচ্ছে না। নতুন করে আসলো ৩ শতাধিক রোহিঙ্গা,১ শিশুর মৃত্যু
  • রোহিঙ্গা মানবিক সংকটে সাড়া দিয়ে জাতিসংঘকে প্রস্তাব গ্রহণের আহ্বান ঢাকার
  • রোহিঙ্গা যুবতিদের নিয়ে ব্যবসা, নারী দালালের ১ মাসের সাজা
  • মধ্যরাতে বালুখালী রোহিঙ্গা শিবিরে আবারো গোলযোগ, গুলি
  • খাগড়াছড়িতে ইউপিডিএফ সংগঠককে গুলি করে হত্যা
  • রামুতে বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় ৭ দিন ব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্বোধন
  • ব্রাহ্মণবাড়িয়ায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র জেলা সমাবেশ অনুষ্ঠিত