শ্যামনগর বুড়িগোয়ালিনীতে রসের মেলা অনুষ্ঠিত

Share Button

আব্দুল আলিম ::
শ্যামনগরের বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদে গত ১০ ফেব্রুয়ারী রসের মেলা-২০১৮ উপলক্ষ্যে বর্ণাঢ্য পিঠা-পুলি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-০৪ আসনের জাতীয় সংসদ সদস্য এস.এম জগলুল হায়দার।

বুড়িগোয়ালিনী ইউ.পি চেয়ারম্যান ভবতোষ কুমার ম-লের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি জগলুল হায়দার আওয়ামীলীগ সরকারের টানা ৯ বৎসরের উন্নয়ন চিত্রের উপর আলোকপাত করেন, তিনি তার বক্তব্যের এক পর্যায়ে বলেন, একদিকে সততার রাজনীতি দেখছি।

অপরদিকে দূর্নীতি, জ্বালাও পোড়াও রাজনীতির কথা তুলে ধরে বিএনপির অপরাজনীতির দিকগুলি তুলে ধরেন।

তিনি বলেন, আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটে। দেশের উন্নয়ন দূর্বার গতিতে এগিয়ে যায়। আর বিএনপি ক্ষমতায় থাকলে দেশ দূর্নীতিতে ছেয়ে যায়। তিনি বুড়িগোয়ালিনী ইউনিয়নে এই প্রথম পিঠা উৎসব অনুষ্ঠানের আয়োজন করায় আয়োজক কমিটিকে ধন্যবাদ জানান এবং গ্রাম বাংলার পুরাতন ঐতিহ্যকে ধরে রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

তিনি আরও বলেন, বুড়িগোয়ালিনী ইউনিয়নকে শ্যামনগর উপজেলার একটি মডেল ইউনিয়ন হিসেবে ঘোষণা করা হয়েছে। সেকারণে এই ইউনিয়নে সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড চলমান রয়েছে।

তিনি আরও বলেন, আমি বিদ্যুৎ প্রতিমন্ত্রীকে অনুরোধ করেছিলাম, তিনি প্রতিশ্রুতি দিয়েছেন ২০১৮ সালের মধ্যে শ্যামনগর উপজেলার শতভাগ মানুষের ঘরে বিদ্যুৎ-এর বাতি জ্বলবে এবং আইলা-সিডরে ক্ষতিগ্রস্থ পানি উন্নয়ন বোর্ডের বেঁড়ী বাঁধ অতি দ্রুত পুননির্মাণ হবে।

সেব্যাপারে মাননীয় পানি সম্পদ মন্ত্রী মহোদয়ের কাছে পর্যাপ্ত পরিমাণ বরাদ্দ চেয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। আমার বিশ্বাস অতি শীঘ্রই আমরা বরাদ্দ পেয়ে ক্ষীতগ্রস্থ পাউবোর বেড়ী বাঁধ পুন নির্মাণ করতে পারব। উক্ত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান ভবতোষ কুমার ম-ল।

ইউপি সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন, আ: রউফ, গোলাম মোস্তফা, আ: রসিদ এবং হরে কৃষ্ট ম-ল। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এমপি জগলুল হায়দারের সহধর্মীনি ফাতেমা হায়দার রওজা, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ সৈয়দ মান্নান আলী, এনজিও ফোরাম সভাপতি লূুফর রহমান, নুরনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা এবং শ্যামনগর প্রেস ক্লাব ও সুন্দরবন সাংবাদিক ক্লাবের সদস্যবৃন্দসহ বিপুল সংখ্যক নারী-পুরুষ।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের বহিষ্কারের দাতিতে সংবাদ সম্মেলন
  • আশাশুনিতে উপজেলা বিএনপি সভাপতিসহ গ্রেফতার ৪
  • আশাশুনি প্রেসক্লাবে নাহিদ রানার সংবাদ সম্মেলন
  • আশাশুনির আনুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি অনুমোদন
  • আশাশুনি ৭ প্রতিষ্ঠানে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ ৭৫০ জন
  • বুধহাটা প্রেসক্লাবে শিক্ষক আশরাফুলের সংবাদ সম্মেলন
  • আশাশুনিতে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন
  • আশাশুনিতে সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান