শ্যামনগরে ফিচার লিখন কর্মশালা অনুষ্ঠিত

Share Button

আব্দুল আলিম,শ্যামনগর ::
সাতক্ষীরার শ্যামনগরে তিনদিন ব্যাপী ফিচার লিখন কর্মশালা অনুষ্ঠিত হয়।

বেসরকারি গবেষণা উন্নয়ন প্রতিষ্ঠান বারসিক (বাংলাদেশ রিসোর্স সেন্টার ফর ইনডিজিনাস নলেজ) এর অঙ্গ সংগঠন ইনস্টিটিউট অব অ্যাপ্লাইড স্টাডিজ (বিয়াস), বারসিক নিউজ ডট কম এবং সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিম যৌথভাবে উক্ত কর্মশালার আয়োজন করে।

বিগত রবিবার শ্যামনগর উপজেলার প্রাণকেন্দ্রে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এর হলরুমে এই কর্মশালা শুরু হয়। তিন দিনব্যাপী কর্মশালার সমাপনি দিনে মঙ্গলবার অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করা হয়। উক্ত ফিচার লিখন কর্মশালায় সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিম সদস্য ও বারসিক কর্মকর্তা সহ মোট ২৩ জন অংশগ্রহন করেন।

কর্মশালায় সংবাদ, ফিচার, প্রবন্ধ তথ্য, তথ্য সংগ্রহ, তথ্যের সংগ্রহের কৌশল, ছবি তোল, ছবি এডিটিং, ক্যাপশান লেখা, এবং ই-মেইল পাঠানো প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এছাড়াও বৈচিত্র্য, আন্ত:নির্ভরশীলতা এবং ফিচার লেখার বিষয় এবং টাইটেল নির্বাচন নিয়ে আলোচনা করা হয়। সবশেষে ফিচার লেখা বিষয়ে একটি ছোট পরিকল্পনা গ্রহন করা হয়। বিয়াস কোর্স কো-অর্ডিনেটর বাহাউদ্দীন বাহার কর্শশালার প্রধান সহায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।

কর্মশালার সমাপনিতে বীর মুক্তিযোদ্ধা দেবীরঞ্জন মন্ডল, বীর মুক্তিযোদ্ধা মাস্টার নজরুল ইসলাম, শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের আহবায়ক গাজী সালাউদ্দীন বাপ্পী, উপজেলা জনসংগঠন সমন্বয় কেন্দ্রের সভাপতি শেখ সিরাজুল ইসলাম ও বারসিকের আঞ্চলিক সমন্বয়কারী পার্থ সারথী পাল অংশগ্রহনকারীদের হাতে সার্টিফিকেট তুলে দেন।