সাতক্ষীরায় আনসারুল্লাহ বাংলা টিমের ২ সদস্য আটক, গুলি উদ্ধার

Share Button

সাজেদুর রহমান সুমন :: সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫০ রাউন্ড টু টু বোর রাইফেলের গুলিসহ প্রশিক্ষণপ্রাপ্ত জেএমবির আনসার উল্যাহ বাংলা টিমের দুই সদস্যকে আটক করা হয়েছে।

আজ (মঙ্গলবার) বেলা ১২টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান পুলিশ সুপার মো.সাজ্জাদুর রহমান।

সংবাদ সম্মেলনে জানান, পুলিশ হেডকোয়ার্টার ঢাকার এলআইসি শাখা ও বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা শাখার একটি টিম এবং সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার মেরিনা আক্তারসহ সদর থানা পুলিশের চৌকস টিম সোমবার ভোরে সাতক্ষীরা সদর উপজেলার ভাদড়া গ্রামের নিজ বাড়ি থেকে তাদেরকে আটক করা হয়।

ধৃতরা ওই গ্রামের মৃত হামিদুন্নবীর ছেলে জাহাঙ্গীর আলম বাবলু (৪০) ওরফে আক্তার ওরফে সাদ ও আবুল খায়ের ঢালীর ছেলে আশরাফুল ইসলাম ঢালী (২৫)। তারা পেশায় ছিল কৃষক।

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক শাহরিয়ার হাসান রাতে গণমাধ্যমকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভাদড়া এলাকায় অভিযান চালিয়ে আশরাফুলের বাড়ির রান্নাঘরের পাশ হতে ৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ সময় আশরাফুলকে তার বাড়ি হতে আটক করা হয়। পরে জেএমবির সাথে সম্পৃক্ততা আছে এমন একটি তথ্যের ভিত্তিতে জাহাঙ্গীর আলম বাবলুকে তার বাড়ি হতে আটক করা হয়।

জেলা গোয়েন্দা বিভাগ ডিবি পুলিশের পরিদর্শক শাহারিয়ার হাসান আরও জানান, তারা উভয়ে প্রশিক্ষণ প্রাপ্ত জঙ্গি। আনসার উল্যাহ বাংলা টিমের সাথে তাদের কার্যক্রম। দুই বছর আগেই ঢাকার মীরপুর এলাকার গোপন আস্তানা থেকে এরা প্রশিক্ষণ গ্রহণ করে। আগামী সংসদ নির্বাচনে বড় ধরণের নাশকতার পরিকল্পনা করে ঘাপটি মেরে ছিল।

ডিবির পরিদর্শক শাহারিয়ার হাসান আরও বলেন, সোমবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে আটক করার পর দিনভর জিজ্ঞাসাবাদ শেষে নিশ্চিত হওয়ার পর বিষয়টি পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাদের অবহিত করেছি। এমনকি তার হেফাজতে থাকা অস্ত্র উদ্ধারের জন্য অভিযান অব্যাহত আছে। সাধারণ কৃষক এমন নিষিদ্ধ সংগঠনের সাথে জড়িত থাকার বিষয়টি আমাদেরকে ভাবিয়ে তুলেছে বলে মন্তব্য করেন তিনি।

এব্যাপারে ডিবি পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে একটি ও সন্ত্রাস দমন আইনে আরও একটি মোট দুটি মামলা হয়েছে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • টানা ৫ দিন ভোমরা স্থল বন্দরের আমদানী-রপ্তানী বন্ধ
  • সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ডের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল
  • সাতক্ষীরার বাইপাস সড়কের ভূমি অধিগ্রহনের এল এ চেক বিতরণ
  • বল্লীতে বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদের ইফতার মাহফিল
  • ‘স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন’ এর উদ্দ‌োগে ইফতার সামগ্রী বিতরন
  • দারিদ্র বিমোচনে যাকাতের ভূমিকা শীর্ষক আলোচনা ও যাকাত সামগ্রী বিতরণ
  • পৌরসভার ০৮ ওয়ার্ডে আরসিসি রাস্তা ঢালাই ও ড্রেণ নির্মাণ কাজের উদ্বোধন
  • শেষ মুহুর্তে সাতক্ষীরার টুপি, আতর আর জায়নামাজের দোকানে উপছে পড়া ভিড়