২০৪১ সালের মধ্যে বাংলাদেশ সমৃদ্ধ দেশে পরিণত হবে: প্রধানমন্ত্রী

Share Button

অনলাইন ডেস্ক :: ২০২১ সালের আগেই বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করবো। আর ২০৪১ সালের মধ্যে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ সমৃদ্ধ দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে।

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের ষষ্ঠ কোরের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আমাদের লক্ষ্য বাংলাদেশকে যেন কেউ অবহেলা না করতে পারে। আমরা নিজেদের অর্থায়নে দেশের উন্নয়নে কাজ করছি। দেশকে আমরা এগিয়ে নিয়ে যাচ্ছি।

সংবিধান ও দেশের সার্বভৌমত্ব সুরক্ষায় সেনাবাহিনীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অভ্যন্তরীণ বা বাহ্যিক যে কোনো হুমকি মোকাবেলায় সেনাবাহিনীকে সর্বদা প্রস্তুত থাকতে বলেন তিনি।

এর আগে বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী নাটোরের দয়ারামপুর কাদিরাবাদ সেনানিবাসে পৌঁছান। এসময় তাকে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, কর্নেল কমাড্যান্ট ও কমাড্যান্ট ইসিএসএমইসহ ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা তাকে অভ্যর্থনা জানান।

এরপর তিনি কাদিরাবাদ সেনানিবাস্থ ইঞ্জিনিয়ার সেন্টার অ্যান্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং-এর প্যারেড গ্রাউন্ডে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন।

আজ বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি সকালে কাদিরাবাদ সেনানিবাসে পৌঁছান প্রধানমন্ত্রী। সেখানে সেনাবাহিনীর কুচকাওয়াজে সালাম ও অভিবাদন গ্রহণ করেন তিনি।

দুপুরের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী যাবেন। বিকাল ৩টায় রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে জেলা এবং মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন তিনি।

বিভাগীয় শহরগুলোতে সফরের অংশ হিসেবে গত ৩০ জানুয়ারি সিলেট থেকে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু করেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ৮ ফেব্রুয়ারি বরিশালে জনসভা করেন তিনি।

২০১১ সালের পর আওয়ামী লীগ প্রধানের এটাই রাজশাহী মহানগরীতে প্রথম জনসভা। ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর রাজশাহীর বাগমারা এবং ২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি চারঘাটে আওয়ামী লীগের জনসভায় বক্তব্য দেন তিনি। সর্বশেষ গত বছরের ১৪ সেপ্টেম্বর রাজশাহীর পবায় দলীয় জনসভায় উপস্থিত হয়েছিলেন শেখ হাসিনা।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • একনেকে ১৮ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন
  • সোমবার আমরণ অনশনে যাবেন শিক্ষকরা
  • মৃত্যুদণ্ডের বিধান রেখে শিগগিরই নতুন আইন হচ্ছে: প্রধানমন্ত্রী
  • কবি সুফিয়া কামালের আজ জন্মদিন
  • আজ বিশ্ব শরণার্থী দিবস
  • ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষ
  • আজিজ আহমেদ বাংলাদেশ সেনাবাহিনীর নতুন প্রধান
  • গণভবনে প্রধানমন্ত্রীর ঈদের শুভেচ্ছা বিনিময়