কলারোয়ায় ভ্রাম্যমাণ আদালতে ৪ মহিলা চোরের সাজা

Share Button

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি ::
সাতক্ষীরার কলারোয়ায় ভ্রাম্যমাণ আদালতে চোর দলের ৪ মহিলা সদস্যকে দু-দফায় ৩৮ পিচ বোরকা চুরির অভিযোগে ২ মাস করে বিনাশ্রম সাজা প্রদান করা হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দুপুরের দিকে পৌর বাজারের চৌরাস্তার মোড়ের (সোনালী ব্যাগ হাউস) কাপড়ের দোকানে।

সাজাপ্রাপ্তরা হলেন- সাতক্ষীরা সদরের রসুলপুর গ্রামের জামাল হোসেনের স্ত্রী পলি খাতুন (৩৮), নলকুড়া লাবসা গ্রামের জাকির হোসেনের স্ত্রী তাসলিমা খাতুন (৩৫), রসুলপুর গ্রামের শহিদুল ইসলামের স্ত্রী রেখা খাতুন (৩৪) ও কাশেমপুর গ্রামের খলিলের স্ত্রী ফরিদা বেগম (৪০)।

দোকান মালিক আবিদুর রহমান জানান, গত রোববার প্রথম দফায় দুপুরে দিকে ওই মহিলা চোরেরা একসাথে তার দোকানে এসে কাপড়ের বোরকা কিনবে বলে বের করতে বলেন।

সে মোতাবেক দোকানী বিক্রি করার জন্য সেগুলো বের করে দেয়। দেখার এক ফাঁকে তারা দোকানে থাকা প্রথমে ১৭ পিচ কাপড়ের বোরকা চুরি করে নিজেদের গায়ে পড়া বোরকার মধ্য লুকিয়ে পালিয়ে যায়।

পরক্ষণে দোকানী সে কাপড়ের বোরকা না পেয়ে সিসি ক্যামারাই ধারণ করা ভিডিও ফুটেজ দেখে চিনে রাখে কারা এমন কাজ করেছে।

২য় দফায় মঙ্গলবার দুপুরের দিকে ওই মহিলারা আবার সেই দোকানে কাপড় কিনতে আসলে মালিকের লোকজন আগে থেকে তাদের উপর নজর রাখেন।

দোকানী কাপড় পেড়ে দিয়ে ওৎ পেতে থাকেন এবং সেই সুযোগ কাজে লাগিয়ে মহিলারা ২১ পিচ কাপড় চুরি করে পালানোর সময় দোকানী চোর চোর বলে ধরতে বলেন।

পরে রাস্তায় থাকা জনতা ওই মহিলাদের আটক করে চুরি হওয়া কাপড় তাদের কাছ থেকে উদ্ধার করে গনধোলাই দিয়ে দোকানের ভিতরে আটকে রাখেন। এসময় সেখানে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালতের বিজ্ঞ নির্বাহী ম্যজিষ্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন ওই ৪ জনকে চুরির অপরাধে ২ মাস করে সাজা প্রদান করেন। এসময় ভ্রাম্যমাণ আদালতের সহযোগিতা করেন-কলারোয়া থানার এসআই পিন্টু লাল দাস, এসআই শরিফুল ইসলাম, এসআই শারমিন সুলতানা শিখা ও উপজেলা নির্বাহী অফিসারের বেঞ্চ সহকারী এমএ মান্নান।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ বিপ্লব দেবনাথ ভ্রাম্যমাণ আদালতের সত্যতা নিশ্চিত করেন।

এ ব্যাপারে স্থানীয় দোকানীরা বলেন, দীর্ঘদিন ধরে ওই মহিলা চোর সদস্যরা বোরকা পরে বিভিন্ন দোকানে গিয়ে জিনিষ পত্র কেনার নাম করে ছদ্মবেশে চুরি করে গায়ে পরিহিত বোরকার মধ্যে করে নিয়ে গেছে। যার কারণে ক্ষতিগ্রস্থ হয়েছে অনেক দোকানী।



« (পূর্ববর্তী সংবাদ)



সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কলারোয়ায় প্রিমিয়ার ছাত্র সংঘ’র সোনাবাড়িয়া ইউনিয়ন কমিটি গঠন
  • কলারোয়ায় জামাইয়ের হাতে শ্বশুর খুন : অাটক ১
  • কলারোয়ায় ১৫৮ টি পরিবারে ঈদের আনন্দের সাথে যুক্ত হলো নতুন বিদ্যুৎ সংযোগ
  • কলারোয়ায় প্রিমিয়ার ছাত্র সংঘ’র উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ
  • শহীদ স.ম আলাউদ্দীনের ২২তম শাহাদাৎ বার্ষিকীর কর্মসূচী
  • কলারোয়া রিপোর্টার্স ক্লাবের ইফতার মাহফিল
  • কলারোয়ায় প্রিমিয়ার ছাত্র সংঘ গরীব অসহায়দের মাঝে দিলো ঈদ সামগ্রী
  • কলারোয়ায় পরিবহন কাউন্টার মালিকদের সাথে ওসি’র মতবিমিয়