হারের হতাশা নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ

Share Button

ক্রীড়া ডেস্ক :: নিদাহাস ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচে হারের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হলো বাংলাদেশকে। বোলারদের ভালো নৈপুণ্যের পর শিখর ধাওয়ানের অর্ধশতকে ভর করে ভারত পেয়েছে ৬ উইকেটের সহজ জয়। ১৪০ রানের জয়ের লক্ষ্যটা ভারত পেরিয়ে গেছে আট বল হাতে রেখেই।

ভারতের বিপক্ষে নিদাহাস ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচে শুরুতে ব্যাটিং করে স্কোরবোর্ডে বড় সংগ্রহ জমা করতে পারেনি বাংলাদেশ। ভারতকে দিয়েছে ১৪০ রানের টার্গেট। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ঝড়োগতিতে করলেও চতুর্থ ওভারে রোহিত শর্মার উইকেট হারিয়েছিল ভারত। বাংলাদেশকে প্রথম সাফল্যটি এনে দিয়েছেন মুস্তাফিজুর রহমান। এক ওভারের বিরতিতে ঋষভ পাণ্ডের উইকেট হারিয়েছে ভারত। এবার তাঁকে বোল্ড করে সাজঘরে পাঠিয়েছেন রুবেল হোসেন। তবে আরেক ওপেনার শিখর ধাওয়ান খেলেছেন ৫৫ রানের ইনিংস। শেষপর্যায়ে সুরেশ রায়নার ২৮ ও মনিশ পান্ডের অপরাজিত ২৭ রানের ইনিংসে ভর করে ৬ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে ভারত।

বাংলাদেশের পক্ষে দুটি উইকেট নিয়েছেন রুবেল হোসেন। একটি করে উইকেট গেছে মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদের ঝুলিতে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে লিটন দাসের ৩৪, সাব্বির রহমানের ৩০ রানের ছোট ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ১৩৯ রান জমা করে বাংলাদেশ। প্রথম সারির তিন ব্যাটসম্যান বড় ইনিংস খেলার ইঙ্গিত দিলেও খুব বেশিক্ষণ থাকতে পারেননি উইকেটে। প্রথম ওভারে জীবন পেলেও সৌম্য সরকার আউট হয়েছেন ১৪ রান করে। আরেক ওপেনার তামিম ইকবালের ব্যাট থেকে এসেছে ১৫ রান। নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম খেলেছেন ১৮ রানের ইনিংস। অধিনায়ক মাহমুদউল্লাহ অবশ্য দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। সাজঘরে ফিরেছেন মাত্র ১ রান করে।

ভারতের পক্ষে দারুণ বোলিং করে নজর কেড়েছেন যাদব উনাদকাট ও বিজয় শঙ্কর। উনাদকাট তিনটি উইকেট নিয়েছেন ৩৮ রান খরচে। আর শঙ্কর দুটি উইকেট শিকার করেছেন ৩২ রান দিয়ে। একটি করে উইকেট গেছে যুবেন্দ্র চাহাল ও সদরুল ঠাকুরের ঝুলিতে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • মেসিদের ৩-০ গোলে হারিয়ে নকআউট পর্বে ক্রোয়েশিয়া
  • পেরুকে বিদায় করে নকআউট পর্বে ফ্রান্স
  • শ্যামনগরে মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ
  • জিততেই হবে আর্জেন্টিনাকে
  • কস্তার গোলে জয় পেল স্পেন
  • আশাশুনি ওসি’র সাথে মোস্তাফিজের শুভেচ্ছা সাক্ষাৎ
  • মিসরকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে রাশিয়া
  • পানামার বিরুদ্ধে সহজ জয় পেল বেলজিয়াম