কলারোয়ায় আইন-শৃঙ্খলা বিষয়ক বিশেষ সভা অনুষ্ঠিত

Share Button

কামরুল হাসান ::
সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমান বলেছেন, মাদক ও জঙ্গিবাদের কোনো স্থান নেই। মাদককে না বলতে হবে। বন্ধ করতে হবে বাল্যবিবাহ, ইভটিজিং, নারী ও শিশু নির্যাতন। কোথাও সন্ত্রাস থাকবে না। সমাজে কেউ যদি সীমা লঙ্ঘন করে, সেই সীমা লঙ্ঘনকারীরও কোনো স্থান থাকবে না। আইন-শৃঙ্খলার যে কোনো বিষয়ে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করুন।

মঙ্গলবার বিকেলে কলারোয়ার বামনখালি কলেজগেট সংলগ্ন ময়দানে আইন-শৃঙ্খলা বিষয়ক এক বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যদানকালে পুলিশ সুপার একথাগুলো বলছিলেন।

কলারোয়া থানা পুলিশের ব্যবস্থাপনা ও যুগিখালি ইউপি চেয়ারম্যান রবিউল হাসানের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত বিশাল এ সমাবেশে পুলিশ সুপার সাজ্জাদুর রহমান আরও বলেন, জেলার স্কুলে স্কুলে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হচ্ছে রুটিন কার্ড। সেই কার্ডে প্রয়োজনীয় বিষয় ছাড়াও উল্লেখ করা রয়েছে পুলিশের গুরুত্বপূর্ণ নাম্বার। যার ম্যাধমে যে কেউ সহজেই পুলিশের সেবা নিতে পারবে।

কেননা, পুলিশ সেবা দিতে বদ্ধপরিকর। এছাড়া সকলেই ৯৯৯ নাম্বার ব্যবহার করতে পারেন। প্রধান অতিথি বলেন, মাদকের কোনো স্থান নেই। প্রিয় সন্তানেরা যাতে মাদকাসক্ত না হয়, সেই বিষয়ে অভিভাবকদের বিশেষ নজর দিতে হবে। বাল্যবিবাহ প্রসঙ্গে তিনি বলেন, কোথাও বাল্যবিবাহ হবে না। হতে দেওয়া হবে না।

তিনি আরও বলেন, সীমা লঙ্ঘনকারী কোনো মানুষ সাধারণ সহজ-সরল মানুষকে ক্ষতিগ্রস্ত করবে, তা বরদাস্ত করা হবেনা। পুলিশ কঠোরভবে তাদের দমন করবে। এছাড়া তিনি মাদকের বিষয়ে পুলিশের কঠোরতা উল্লেখ করে বলেন, যদি কোনো পুলিশ সদস্যের মাদকের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়, সেই সদস্যের স্থান সাতক্ষীরায় থাকবে না। এমনকি দেশের কোথাও থাকবে না।

পরিশেষে তিনি বলেন, আসুন আমরা সবাই মিলে এই দেশকে উন্নয়নের যে রোল মডেলে রয়েছে তা থেকে উন্নত বাংলাদেশে পরিণত করি। এর আগে বিশাল সমাবেশস্থলে পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমান আগমন করলে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দের স্কুল শিক্ষার্থীরা ফুল ছিটিয়ে ও পুষ্পস্তবক অর্পণ করে সাদর অভিবাদন জানায়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সাতক্ষীরা অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মেরিনা আক্তার, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি ও কালের চিত্র সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য দেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার গোলাম মোস্তফা, কলারোয়া পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুর রব, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মনোরঞ্জন সাহা, যুগিখালি ইউপি চেয়ারম্যান রবিউল হাসান, ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম মনি, ইউপি চেয়ারম্যান সামসুদ্দিন আল মাসুদ বাবু, ইউপি চেয়ারম্যান শেখ ইমরান হোসেন, ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হেসেন, ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান মফে, ইউপি চেয়ারম্যান আসলামুল আলম আসলাম, ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আবুল কালাম, সাতক্ষীরা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মোশাররফ হোসেন প্রমুখ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলারোয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, সাবেক সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, সাংবাদিক এমএ সাজেদ, আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন কলারোয়া থানার ওসি (তদন্ত) জিয়াউর রহমান। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক প্রতিষ্ঠানসহ বিভিন্ন শ্রেণি ও পেশার হাজার হাজার মানুষ স্বত:স্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কলারোয়ায় জাসদের সম্মেলন অনুষ্ঠিত
  • কলারোয়ার নাহিদ ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে
  • কলারোয়ায় তৃতীয় শ্রেণির ছাত্রী ধর্ষণের শিকার : থানায় মামলা
  • কলারোয়ায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আলোচনা সভা
  • কলারোয়ায় এক শিশুর শ্লীলতাহানীর ঘটনায় মামলা
  • আবারো জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন কলারোয়ার বিপ্লব দেবনাথ
  • কলারোয়ায় আয়বর্ধক প্রকল্পের প্রশিক্ষণ
  • কলারোয়ায় কেমিস্টস সমাবেশ