বিএনপি তলে তলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে : ওবায়দুল কাদের

Share Button

অনলাইন ডেস্ক :: ‘বিএনপি গোপনে গোপনে অনেক আগে থেকেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার রাজধানীর মিরপুরের ১২ নম্বর সেকশনে ইলিয়াস আলী মোল্লা বস্তির অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। এ সময় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস আলী মোল্লা ও আসলামুল হক এমপি প্রমূখ উপস্থিত ছিলেন।

কাদের বলেন, বিএনপি খালেদা জিয়ার সাজা হলে হতাশ হয়, আবার জামিন পেলে খুশি হয়। তাহলে বিএনপি এতদিন যে কর্মসূচী পালন করল তা সরকারের বিরুদ্ধে না আদালতের রায়ের বিরুদ্ধে?

তিনি বলেন, বিএনপি তলে তলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। আর তারা এখনও নির্বাচনের প্রস্তুতি নিয়েই অগ্রসর হচ্ছে। আমরা তাদের তৃণমূলের খবর জানি। বিএনপি তাদের নির্বাচনী কর্মকান্ড ঠিকঠাকভাবে চালিয়ে যাচ্ছে। এতে অসুবিধার কোন কারণ নেই।

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার জামিন সম্পর্কে জানতে চাইলে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার জামিনের সঙ্গে সরকারের সমঝোতার কোন বিষয় নেই। আর কারাগারে তাকে গৃহপরিচারিকা দেওয়া ও স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করার অনুমতি দেওয়ার বিষয়টি আদালতের এখতিয়ার।

তিনি বলেন, বেগম জিয়ার জামিনের সঙ্গে সরকারের কোন সমঝোতার বিষয় নেই। দুর্নীতি মামলায় তার জেল হয়েছে আদালতের রায়ে, আবার এ মামলায় তিনি চার মাসের জামিন পেয়েছেন আদালতের রায়ে। এখানে সরকারের কোন কিছু করার নেই।

তিনি বলেন, ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদের প্রয়োজনীয় সহায়তা দেয়ার জন্য ইতোমধ্যে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তাদের তাৎক্ষণিক সহায়তা হিসেবে একশ’ মণ চাল ও দশ লক্ষ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। জেলা প্রশাসককে দ্রুততার সঙ্গে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করতে বলা হয়েছে। এতে তাদের পুর্নবাসন করা সহজ হবে।

অগ্নিকান্ডের কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলার সময় আমি তাদের কাছে অগ্নিকান্ডের কারণ সম্পর্কে জানতে চেয়েছিলাম। তারা কেউ বলেছে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, আবার কেউ বলেছে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

তিনি আরো বলেন, অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে তদন্ত চলছে। তদন্তের পরই বলা যাবে কিভাবে আগুন লেগেছিল।
এর আগে ওবায়দুল কাদের স্থানীয় নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে আগুনে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর দুঃখ দুর্দশা ঘুরে ঘুরে দেখেন। তিনি বস্তিবাসী লোকজনের সঙ্গে কথা বলেন। এ সময় ক্ষতিগ্রস্তদের অনেককেই কান্নায় ভেঙ্গে পড়তে দেখা যায়।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • ‘তারেক বর্তমানে বাংলাদেশের নাগরিক নন’
  • নরেন্দ্র মোদির সঙ্গে ওবায়দুল কাদেরের বৈঠক
  • খালেদার মুক্তির দাবিতে বিএনপির নতুন কর্মসূচি
  • তারেক লন্ডনে বসে সন্ত্রাসী কর্মকাণ্ড করছে : প্রধানমন্ত্রী
  • খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হলে দায় সরকারের : বিএনপি
  • বেগম জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে চায় সরকার: ফখরুল
  • খালেদা জিয়ার শারীরিক অবস্থা প্রচণ্ড খারাপ
  • ছাত্রলীগকে ঢেলে সাজানো হবে: ওবায়দুল কাদের