সিলেটে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

Share Button

সিলেট প্রতিনিধি :: বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, জাতীর শ্রেষ্ট সন্তান, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস সিলেটে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে পালন করা হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। শ্রদ্ধা নিবেদন করেছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও।

এ উপলক্ষে সকালে সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে বের করা হয় এক বর্ণাঢ্য র্যালি। কোর্ট পয়েন্ট, বন্দরবাজার, জিন্দাবাজার হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে রিকাবি বাজারের কবি নজরুল অডিটোরিয়ামে গিয়ে র্যালিটি সমাপ্ত হয়।

এছাড়া শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

এছাড়াও সিলেট জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ, পিডিবি উচ্চ বিদ্যালয়, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি ও অন্যান্য সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়াও দেশের অন্যান্য স্থানের মতো সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও শিশু দিবস পালন করা হয়েছে। এসব কর্মসূচির মধ্যে ছিল শ্রদ্ধা নিবেদন, জাতীয় পতাকা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি অংকন, আবৃত্তি ও আলোচনা সভা।

এসব কর্মসূচিতে বঙ্গবন্ধুর স্বপ্নের সুখি-সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশের জন্য আগামী প্রজন্মকে যোগ্যকরে গড়ে তুলার উপর গুরত্বারোপ করা হয়।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • ১০ দিনের রিমান্ডে ফয়জুল
  • সিলেটে রক্তক্ষয়ী সংঘর্ষে ২ জন নিহত
  • জাফর ইকবালের নিরাপত্তায় থাকা দুই পুলিশ প্রত্যাহার
  • মাদ্রাসা ছাত্রদের হত্যাকারী খুনীদের শাস্তি দাবিতে ছাত্র জমিয়তের বিক্ষোভ
  • সিলেটে সচেতনতামুলক পরিষ্কার পরিচ্ছন্ন শোভাযাত্রা
  • সিলেটে র্যাব-৯’র হাতে মাদকদ্রব্যসহ মাদক ব্যবসায়ী আটক
  • নাশকতা এড়াতে প্রস্তুত রয়েছে সিলেটের স্থানীয় প্রশাসন