সাফল্য অর্জনে কারিগরি শিক্ষার বিকল্প নেই, বললেন অতিরিক্ত সচিব

Share Button

স্বপন আহমেদ ::
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেছেন দক্ষতা গড়তে ও সাফল্য অর্জনে কারিগরি শিক্ষার বিকল্প নেই। শুধু শিক্ষিত হলেই চলবেনা, দক্ষতা জ্ঞান অর্জন করে সবাইকে দেশ ও জাতির কল্যানকর ব্যক্তিতে পরিণত হতে হবে।

স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে ২০ মার্চ মঙ্গলবার শেরপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, গনপদ্দী, নকলা (টিটিসি)’র মিলনায়তনে ৫ দিনব্যাপী সেবা সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে শেরপুর টিটিসি’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: শামছুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাইয়েদ এ. জেড মোরশেদ আলী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রাজীব কুমার সরকার, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, বিএমইটি ঢাকা’র উপ-পরিচালক মো: মাসুদ রানা, প্রোগ্রামার বাপ্পি মজুমদার প্রমুখ বক্তব্য রাখেন।বক্তারা বলেন, বেকারত্ব দুরীকরণের অন্যতম মাধ্যম হচ্ছে কারিগরি প্রশিক্ষন গ্রহন করা। আর তার উৎকৃষ্ট প্রমাণ হলো ওই টিটিসি থেকে প্রশিক্ষণ নিয়ে দক্ষতা অর্জনের মাধ্যমে দেশের গন্ডি পেরিয়ে অনেক বাঙ্গালী বিদেশেও আত্মকর্মসংস্থানে নিয়োজিত আছেন।

এসময় অন্যান্যদের মাঝে ময়মনসিংহ টিটিসি’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: গিয়াস উদ্দিন, ধুকুড়িয়া এ-জেড টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মো: রেজাউল আলম, শেরপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)’র উপাধ্যক্ষ মো: শাহজামাল মিঞা, কম্পিউটার ইন্সট্রাক্টর কামরুল হাসান, ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন, প্রশিক্ষণার্থী ও স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।অনুষ্ঠান শেষে অতিথিরা শেরপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি)’র প্রাঙ্গণে ৫ দিনব্যাপী সেবা সপ্তাহের বিভিন্ন স্টল পরিদর্শন করেন।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • শেরপুরে সড়ক দুর্ঘটনায় ২ মটরসাইকেল আরোহী নিহত
  • মান্দায় মাইক্রোবাসের চাপায় নৈশ প্রহরী নিহত
  • আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মানববন্ধন
  • নকলা ধনাকুশা বিলপাড় গ্রাম পল্লী বিদ্যুতর নতুন সংযাগ উদ্বাধন
  • নকলায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা
  • নকলায় সোলার বিতরণ
  • নকলায় দুঃস্থদের মাঝে শীত বস্ত্র বিতরণ