মামলায় ফেঁসে যাওয়া বলিউড তারকারা

Share Button

বিনোদন ডেস্ক :: তারকা ও বিতর্ক- এ দুটি শব্দের মধ্যে একটা সম্পর্ক রয়েছে। বিতর্ক নেই এমন তারকা খুঁজে পাওয়া মুশকিল। রুপালি পর্দায় তাদের দেখা যায় অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে। বাস্তবে তাদের মধ্যে অনেকেই সমালোচনার মুখোমুখি হন। অনেকে ফেঁসেছেন আইনি জটিলতায়ও। বলিউডের এমন কিছু তারকাকে নিয়ে এ প্রতিবেদন…

অমিতাভ বচ্চন : মামলায় ফেঁসে যাওয়া বলিউড তারকাদের তালিকায় রয়েছে অমিতাভ বচ্চনের নাম। তিনি এ জটিলতায় পড়েছিলেন একটি সেøাগানের কারণে। ৩১ অক্টোবর ১৯৮৪ সালে বিতর্কিত ‘ব্লাড টু ব্লাড’ সেøাগান জনগণের মধ্যে ছড়িয়ে দেওয়ার দায়ে তিনি এ জটিলতায় পড়েন। সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী হত্যাকা-ের সময় এ মন্তব্য করেছিলেন তিনি। তার বিরুদ্ধে শিক ফর জাস্টিজ নামক একটি মানবাধিকার দলের সদস্য গুরুপাতোয়ান্ত পান্নুন এ মামলা করেন।

ঋষি কাপুর : সম্প্রতি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন এ বর্ষীয়ান অভিনেতা। একটি তদন্তে দেখা যায়, এ অভিনেতার আবাসস্থল পালি হিল বাংলোতে ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় রোগে আক্রান্ত হন তিনি। এ অসচেতনতার কারণেই আইনি জটিলতায় পড়তে হয় তাকে। এ বিষয়ে বিএমসি স্বাস্থ্য পরিচালক ড. সুহাসিনী নাগড়া এক বিবৃতিতে বলেন, ‘আমরা ঋষি কাপুরের কাছে নোটিশ পাঠিয়ে জানতে চেয়েছি, তার বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না।’

সঞ্জয় দত্ত : বলিউডের এ অভিনেতাকে বিভিন্ন সিনেমায় পুলিশের ভূমিকায় দেখেছেন দর্শক। তবে বাস্তবে তিনি পুরোই উল্টো। কারণ সঞ্জয় একজন সাজাপ্রাপ্ত আসামিও বটে। ১৯৯৩ সালের মার্চে মুম্বাইয়ে একটি সিরিয়াল বোমা বিস্ফোরণের সঙ্গে জড়িত থাকার দায়ে দেড় বছরের কারাদ-ে দ-িত হয়েছেন মুন্না ভাই খ্যাত জনপ্রিয় এ অভিনেতা।

সালমান খান : গার্ভ, ওয়ান্টেড এবং দাবাং সিনেমায় তাকে দেখা গেছে রাফ অ্যান্ড টাফ পুলিশ অফিসারের ভূমিকায়। কিন্তু বাস্তবে বলিউডের এ অভিনেতাকেও পড়তে হয়েছে আইনি জটিলতায়।

আমির খান : মিস্টার পারফেকশনিস্ট তারকাও পড়েছেন আইনি জটিলতায়। টিভি শো সত্যমেভ জয়তে অনুষ্ঠানের কারণে আদালতের নোটিশ পান আমির। মনদীপ কর নামের একজন অ্যাডভোকেট আমিরের বিরুদ্ধে এ মামলা করেন। মামলায় বলা হয়, টিভি অনুষ্ঠান সত্যমেভ জয়তের মাধ্যমে সমকামী সম্পর্কের প্রচার চালিয়েছেন আমির। আদালত সেই নোটিশে এ অভিনেতাকে চলতি বছরের ১৯ ডিসেম্বরের মধ্যে কারণ দর্শানোর আদেশ দেন।

সাইফ আলী খান : বলিউডের ছোট নবাব খ্যাত এ তারকা মুম্বাইয়ের তাজমহল হোটেলের এক অতিথির সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়ায় আইনি জটিলতায় পড়েছিলেন। তাকে ইন্ডিয়ান পেনাল কোর্টের ৩২৫ (লাঞ্ছনা) এবং ৩৪ (সাধারণ কারণ) ধারায় গ্রেপ্তার করে পুলিশ। একজন প্রবাসী ব্যবসায়ীকে মারধর এবং গালিগালাজ করার কারণে গ্রেপ্তার করা হয় সাইফ

আলী খানকে।

জন আব্রাহাম : ধুম সিনেমায় অসাধারণ বাইক চালিয়ে দর্শকদের মন জয় করেছিলেন জন আব্রাহাম। কিন্তু বাস্তবে বাইকের আঘাতে দুজন ব্যক্তিকে আহত করে আইনি জটিলতায় পড়েন তিনি। তার বিরুদ্ধে বেপরোয়া গাড়ি চালানোর মামলা করা হয়। কিন্তু পরে জামিনে মুক্তি পান তিনি। তার পর এ তারকা আহত ব্যক্তিদের সাহায্য করেছিলেন বলেও জানা গেছে।

বীণা মালিক : সম্প্রতি পাকিস্তানি বংশোদ্ভূত বলিউড অভিনেত্রী বীণা মালিককে ২৬ বছরের কারাদ- প্রদান করেন পাকিস্তানের একটি আদালত। ধর্মদ্রোহী কথা বলার কারণে তাকে এ সাজা প্রদান করা হয়। কিন্তু এমন অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন এ অভিনেত্রী।

ফারদিন খান : ফিরোজ খানের ছেলে ফারদিন খান। তিনি ২০০১ সালে কোকেন কেনার চেষ্টায় আটক হন। তবে প্রথমবার বলে মুক্ত হন।

টাবু, নীলম, সোনালী : ১৯৯৯ সালে কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় অভিযুক্ত হন সালমান খান। সঙ্গে ছিলেন ‘হাম সাথ সাথ হ্যায়’ চলচ্চিত্রের অন্য তারকারাÑ সাইফ আলী খান, টাবু, নীলম ও সোনালী বান্দ্রে। সালমান গাড়ি থেকে গুলি চালিয়ে হরিণ মেরেছিলেন। এ মামলার সর্বোচ্চ শাস্তি ৬ বছরের জেল; যা সালমানের সঙ্গে থাকা অন্য তারকাদের জন্যও প্রযোজ্য।

সুরজ পাঞ্চোলি : প্রেমিকা জিয়া খানকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ রয়েছে সুরুজের বিরুদ্ধে। মামলাটি এখন সিবিআই তদন্ত করছে। সালমান প্রযোজিত ‘হিরো’ রিমেকে সুরজের বলিউড অভিষেক হয়েছে। এতে তার বিপরীতে অভিনয় করেছেন সুনীল শেঠির মেয়ে আথিয়া।

শিল্পা শেঠি : সম্প্রতি এক ব্যবসায়ী শিল্পা শেঠির বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা করেছেন। তবে অভিনেত্রী এমন অভিযোগ অস্বীকার করেছেন।

শাইনি আহুজা : মহেশ ভাট পরিবারের বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করে দর্শকের নজর কাড়েন ‘গ্যাংস্টার’ তারকা শাইনি আহুজা। ২০১১ সালে পরিচারিকাকে ধর্ষণের অভিযোগে ৭ বছরের জেল দ- পান তিনি। পরিচারিকা বয়ান পাল্টালেও প্রমাণের ভিত্তিতে কারাদ- বহাল রয়েছে। এখন তিনি জামিনে মুক্ত।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • চলচ্চিত্র প্রযোজনা করছেন দীপিকা
  • ২০ এপ্রিল মুক্তি পাচ্ছে চালবাজ!
  • ১লা বৈশাখে গাইবেন জেমস-মমতাজ
  • দ্বিতীয় সন্তানের বাবা হচ্ছেন শহিদ!
  • দেশীয় পণ্য ক্রয় করে দেশকে সম্মৃদ্ধশালী করুন : কলারোয়ায় চিত্র নায়ক ফেরদৌস
  • হরিণ হত্যা মামলা: জামিন পেলেন সালমান খান
  • হৃদরোগে আক্রান্ত সাজিবের পাশে জি. এম সৈকত