ছাত্রলীগ বই-খাতা ছুঁড়ে ফেলে কসাইয়ে পরিণত হয়েছে: রিজভী

Share Button

অনলাইন ডেস্ক :: আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ-পুলিশের হামলার তীব্র নিন্দা জানিয়েছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর নিষ্ঠুর ও বর্বর নির্যাতন চালাচ্ছে ছাত্রলীগ।গত রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হলে কোটা সংস্কার আন্দোলনে যোগদানকারী ছাত্রীদের ওপর হামলা চালিয়েছে হল ছাত্রলীগের নেত্রীরা। এতে কমপক্ষে ৫ জন শিক্ষার্থী আহত হয়েছে। আহতদের মধ্যে মোর্শেদা নামের এক ছাত্রীর পায়ের রগ কেটে দেয়া হয়েছে বলে গণমাধ্যমে খবর এসেছে।

রিজভী বলেন, এই ঘটনার সাথে ছাত্রলীগ হল শাখার সভানেত্রী এই ঘটনার সাথে জড়িত। আসলে বই-খাতা-কলম ছুঁড়ে ফেলে ছাত্রলীগ যে ক্রমান্বয়ে কসাইয়ে পরিণত হয়েছে তার প্রমাণ এই রক্তাক্ত ঘটনা। আজ বুধবার সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়। এসময় বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে রিজভী বলেন, আওয়ামী কেন্দ্রীয় নেতারা ছাত্রলীগকে পানির বদলে রক্তপান করার পরামর্শ দিচ্ছে বলেই এতো সহিংস রক্তপাত শিক্ষাঙ্গণে আওয়ামী নেতৃত্ব কী পরিমাণ আশকারা দিলে ছাত্রলীগ এমন পৈশাচিক বেপরোয়া হয়ে পড়ে তারই চিত্র আমরা কয়েকদিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঘটতে দেখছি।

তিনি বলেন, দেশে বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতিতে মনে হয় ছাত্রলীগের ছাড়পত্র ব্যতিরেকে সাধারণ শিক্ষার্থীরা শিক্ষালাভ, প্রতিবাদ ও অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হতে পারবে না। কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর সরকারী বাহিনী ও ছাত্রলীগের যে তান্ডবলীলা চলছে সেটির তীব্র ধিক্কার ও নিন্দা জানাই।

রিজভী বলেন, শিক্ষা বিনাশী সরকার আওয়ামী মহাজোট সরকার মেধাবী লোক পছন্দ করে না। এই কারণেই এদের সময় সকল পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়, খাতায় কিছু না লিখেও ‘এ’ প্লাস পাওয়া যায়। এরা ক্ষমতায় আসার পর দেশের শিক্ষাঙ্গণ দুর্বৃত্তদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। এজন্য ছাত্রলীগ ভর্তি বাণিজ্য, সিট বাণিজ্য, টেন্ডার বাণিজ্য ইত্যাদিতে রমরমা বানিজ্য অব্যাহত রেখেছে। আর এগুলো জারি রেখেই শেখ হাসিনা জনগণকে চোখ রাঙানি দিয়ে অপশাসনের পৌষ মাস চালিয়ে যাচ্ছে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার শক্তি কারো নেই: হানিফ
  • ভারত নয়, জনগণই ঠিক করবে কে ক্ষমতায় থাকবে : কাদের
  • ‘তারেক বর্তমানে বাংলাদেশের নাগরিক নন’
  • নরেন্দ্র মোদির সঙ্গে ওবায়দুল কাদেরের বৈঠক
  • খালেদার মুক্তির দাবিতে বিএনপির নতুন কর্মসূচি
  • তারেক লন্ডনে বসে সন্ত্রাসী কর্মকাণ্ড করছে : প্রধানমন্ত্রী
  • খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হলে দায় সরকারের : বিএনপি
  • বেগম জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে চায় সরকার: ফখরুল