নলতা শরীফের কে.বি আহ্ছানউল্লা জুনিয়র হাইস্কুল জেএসসির বৃত্তিতে কালিগঞ্জের শীর্ষে

Share Button

মনিরুজ্জমান মহসিন ::
সদ্য প্রকাশিত ২০১৭ সালের ৮ম শ্রেণি জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার বৃত্তিতে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার শীর্ষ স্থান দখল করেছে নলতা শরীফের কে বি আহ্ছানউল্লা জুনিয়র হাইস্কুল।

প্রাপ্ত তথ্যানুসারে, অত্র বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ৮৯ জন পরীক্ষার্থী। যার মধ্যে গোল্ডেনসহ ৫৪ জন এ+ পায়।

সদ্য প্রকাশিত জেএসসির বৃত্তির ফলাফলে নলতা শরীফের কে বি আহ্ছানউল্লা জুনিয়র হাইস্কুল থেকে ৫ জন ট্যালেন্টপুল ও ১৮ জন সাধারণ গ্রেডসহ মোট ২৩ জন পরীক্ষার্থী বৃত্তি পওয়ার গৌরব অর্জন করেছে।

ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তরা হলো- ইমরুল ইসলাম ইমন (কালিগঞ্জ উপজেলার প্রথম), আসফিক আহছান, মারুফা খাতুন, তাসরিন জাহান ও আশিকুর রহমান।

সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্তরা হলো- মুজাহিদ হোসেন, রাউফুল রোহান, আসাদুল আহছান, মোছাদ্দেক বিল্লাহ, তৌহিদুজ্জামান তপু, তানজিম আহমেদ, ফাহিম মোন্তাসির, ফারহান তানভীর, মতিউর রহমান, ইশতিয়াক আহমেদ, আয়শা পারভীন, নিশাত মুশতারি, সামিহা হক, নাফিজা আনজুম ছোঁয়া ও পল্লবী ব্যানার্জী।

এছাড়া অত্র প্রতিষ্ঠান থেকে ২০১৭ সালে ৫ম শ্রেণি সমাপনী পরীক্ষায় ৩০ জন পরীক্ষার্থী জিপিএ ৫ প্রায়। যার মধ্যে সমাপনীর বৃত্তিতে ১১ জন ট্যালেন্টপুল ও ২জন সাধারণ গ্রেড সহ মোট ১৩ জন পরীক্ষার্থী বৃত্তি লাভ করেছে বলে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শ্রীকুমার বসাক জানিয়েছেন।

সদ্য প্রকাশিত জেএসসি’র বৃত্তিতে ঐতিহ্যবাহী নলতা মাধ্যমিক বিদ্যালয় থেকে ৩জন ট্যালেন্টপুল ও ৭ জন সাধারণ গ্রেডসহ মোট ১০ জন পরীক্ষার্থী বৃত্তি লাভ করেছে বলে জানা গেছে। পাশাপাশি ৮ম শ্রেণিতে উন্নীত নলতা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় ১ জন ট্যালেন্টপুল ও ২ জন সাধারণ গ্রেড সহ মোট ৩ জন পরীক্ষার্থী বৃত্তি লাভ করেছে। এর আগে ২০১৭ সালের ৫ম শ্রেণি সমাপনী পরীক্ষার বৃত্তিতে নলতা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ১২ জন ট্যালেন্টপুল ও ২ জন সাধারণ গ্রেড সহ মোট ১৪ জন পরীক্ষার্থী বৃত্তি পাওয়ার গৌরব অর্জন করে।

এদিকে নলতা শরীফের ঐতিহ্যবাহী কে বি আহ্ছানউল্লা জুনিয়র হাইস্কুলের সমাপনী, জেএসসি, ৬ষ্ঠ শ্রেণি ক্যাডেট সহ অব্যাহত বিভিন্ন সাফল্যে কৃতি শিক্ষার্থী, প্রতিষ্ঠানের দক্ষ শিক্ষকমন্ডলী এবং তৎপর ম্যানেজিং কমিটির কর্মকর্তাবৃন্দকে প্রতিষ্ঠানের অভিভাবকমন্ডলী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আন্তরিক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন। পাশাপাশি তারা কৃতিত্বপূর্ণ সাফল্য অর্জনকারী প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকেও আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • সাতক্ষীরা সহ প্রাথমিকের শেষ ধাপের নিয়োগ পরীক্ষা ১ জুন
  • তালায় ১৮০ শিক্ষার্থীদের মাঝে টিপিন বকস্ বিতরণ
  • কালিগঞ্জে শ্রীকলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক অনুষ্ঠান
  • ইবিতে রমজান ও গ্রীষ্মকালীন ছুটি ৪৩ দিন
  • ইবিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন
  • সাতক্ষীরা সহ প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা ২৬ মে
  • ইবি সাংবাদিক সমিতির নতুন কমিটি গঠন
  • ইবি-তে এম.ফিল ও পি-এইচ.ডি প্রোগ্রামে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত