টঙ্গীতে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহতের ৬, আহত ৩৩

Share Button

সোহেল রানা, গাজীপুর ::
গাজীপুরের টঙ্গীতে জামালপুর থেকে আসা ঢাকা গামী একটি ট্রেন লাইনচ্যুত হয়ে ঘটনাস্থলেই ৪ জন ও হাসপাতালে নেয়ার পথে আরো ২ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো ৩৩ জন।

এদিকে প্রায় ৬ ঘন্টা পর উত্তরাঞ্চলের সঙ্গে ঢাকার ট্রেন যোগাযোগ বন্ধ থাকার পর বিকালে যোগাযোগ স্বাভাবিক করা হয়েছে।

আজ রোববার দুপুর সাড়ে ১২টার দিকে টঙ্গীর নতুন বাজার এলাকায় ঢাকা-জয়দেবপুর রেললাইনে এ দুর্ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন উদ্ধার কাজের দায়িত্বে থাকা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টঙ্গীর স্টেশন কর্মকর্তা আতিকুর রহমান।

টঙ্গী ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা বলেন, ‘জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেন টঙ্গীর নতুনবাজার এলাকায় পৌঁছলে পেছনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়। এ সময় ঘটনাস্থলেই কাটা পড়ে চারজন মারা যান। আহত হয় কমপক্ষে ৩৩ জন। পরে টঙ্গী ফায়ার সার্ভিসের কর্মী ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেলসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে পাঠায়। হতাহত কারো পরিচয় জানা যায়নি বলে জানান ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা।

টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) রকিবুল হক জানান, এ দুর্ঘটনার পর উত্তরাঞ্চলের সঙ্গে ঢাকার যোগাযোগ বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত বন্ধ থাকে।

এদিকে দূর্ঘটনার খবর শুনে বিকালে ঘটনাস্থল ও আহতদের পরিদর্শন করতে গাজীপুরে আসেন রেল মন্ত্রী মুজিবুল হক, তিনি সাংবাদিকদের জানান, দূর্ঘটনায় আহত ও নিহতদের সবাই কে রেল মন্ত্রনালয় ও সরকারের পক্ষ হতে সহায়তা প্রদান করা হবে এবং ঘটনার প্রকৃত কারন জানতে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা পুলিশ সুপার হারুন-অর রশিদ সহ উর্ধতন কর্মকর্তাবৃন্দ।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • ঢাকাস্থ সাতক্ষীরা জার্নালিস্ট ক্লাবের ইফতার
  • গাজীপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মাদক ব্যাবসায়ী নিহত
  • গাজীপুরে দেয়াল চাপায় নিহত ২
  • যৌন পল্লিতে বিক্রির সময় স্কুলছাত্রী উদ্ধার
  • কেরানীগঞ্জে ছেলের হাতে মা খুন
  • রাজধানীতে মা ও দুই শিশু সন্তানের গলাকাটা লাশ উদ্ধার
  • মুন্সীগঞ্জে ডোবার পানিতে পড়ে দুই বোনের মৃত্যু