নলতা শরীফে পবিত্র শবে মেরাজ অনুষ্ঠিত

Share Button

বিশেষ প্রতিনিধি ::
সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলাধীন নলতা শরীফ শাহী জামে মসজিদে পবিত্র শবে মেরাজ উপলক্ষে ১৪ এপ্রিল শনিবার বাদ এশা হতে আলোচনা, মিলাদ শরীফ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় ও পাক রওজা শরীফের শ্রদ্ধেয় খাদেম আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহমদ এর বিশেষ দিক নির্দেশনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি আলহাজ্জ মুহাম্মদ সেলিমউল্লাহ।

মিশনের ভারপ্রাপ্ত সম্পাদক আলহাজ্জ মো. সাইদুর রহমান শিক্ষকের সঞ্চালনায় কোরআন ও হাদীসের আলোকে আলোচনা রাখেন নলতা শরীফ শাহী জামে মসজিদের খতিব আলহাজ্জ মাওলানা মো. আবু সাঈদ, আলহাজ্জ মাওলানা মো. কামরুজ্জামান (খেঁজুরবাড়িয়া) ও হাফেজ আলহাজ্জ মো. শামছুল হুদা।

শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মোয়াজ্জিন খানজাহান আলী, আল ফাতেহা পাঠ করেন হাফেজ মো. হাবিবুর রহমান, হামদ আশরাফুল হক, না’তে রসুল মো. রবিউল ইসলাম, মুর্শিদি মো. আনিছুর রহমান এবং মিলাদ শরীফে কেয়াম পরিবেশন করেন মো. শাহিন আলম।

পবিত্র শবে মেরাজের অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মিশনের সহ-সভাপতি আলহাজ্জ মো. আব্দুর রাজ্জাক সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী নলতা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও মোবারকনগর বাজার কমিটির সম্পাদক আলহাজ্জ মো. আনিছুজ্জামান খোকন, গোলাম মোক্তাদির, মিশনের আজীবন সদস্য ও সখিপুর কেবিএ কলেজের সহকারী অধ্যাপক মো. মনিরুজ্জামান মহসিন, গ্রামীণ ব্যাংক নলতা শাখার ব্যবস্থাপক এড. মুন্নাফ আলী, মোক্তার হোসেন, জাকির হোসেন, জামালউদ্দিন সহ অন্যান্য ধর্মপ্রাণ মুসল্লী এবং বিভিন্ন স্থান থেকে আগত পীর কেবলা আলহাজ্জ হজরত খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর অসংখ্য ভক্তবৃন্দ।

আলোচনা ও মিলাদ শরীফ শেষে দোয়া পরিচালনা করেন আলহাজ্জ মাওলানা আবু সাঈদ রংপুরী।

এদিকে পবিত্র শবে মেরাজ উপলক্ষে নলতা ইউপির উত্তর মাঘুরালী জামে মসজিদ পরিচালনা কমিটির আয়োজনে একইদিন বাদ এশা হতে অত্র জামে মসজিদে অনুষ্ঠিত আলোচনা, মিলাদ শরীফ ও দোয়া পরিচালনা করেন উত্তর মাঘুরালী জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. ফারুক হোসেন।