ব্রহ্মরাজপুরে দরদ্রি শশিুর পরবিারকে সলোই মশেনি প্রদান

Share Button

জি.এম আবুল হোসাইন :
সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে হতদরিদ্র, এতিম এবং স্কুল থেকে ঝরে পড়ার ঝুঁকিতে থাকা শিশুদের পরিবারকে ১০টি সেলাই মেশিন প্রদান করা হয়েছে।

সোমবার সকালে ইউপি চেয়ারম্যান মো: শহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেলাই মেশিন বিতরণ করেন, সাতক্ষীরা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা তহমিনা খাতুন।

প্রধান অতিথি বলেন, প্রত্যেক শিশুর জীবনে একটি লক্ষ্য স্থির করতে হবে। লক্ষ্য ছাড়া জীবনে সফল হওয়া যায় না, তাই প্রত্যেকের উচিত লক্ষ্য নির্ধারণ করে লক্ষ্য বাস্তবায়নে সঠিক পরিকল্পনা অনুযায়ী সামনে এগিয়ে যাওয়া।

এ সময় উপস্থিত ছিলেন ইউপি সচিব মো: সেরাজুর রহমান, সংরক্ষিত ইউপি সদস্যা ও ইউপি সদস্যবৃন্দ সহ শিশু ফোরামের প্রতিনিধিবৃন্দ। ইউনিয়নে ব্রেকিং দ্য সাইলেন্স এর শিশু ফোরামের সদস্যদের সাথে জনপ্রতিনিধিদের ডায়লগ সভায় শিশুদের মতামত ও চাহিদার প্রেক্ষিতে ০৯ টি ওয়ার্ডের যাচাইকৃত মোট ১০ জন শিশুর পরিবারকে সেলাই মেশিন প্রদান করা হয়।

শিশুবান্ধব স্থানীয় সুশাসন ব্যবস্থার অংশ হিসেবে সকল উন্নয়নের পাশাপাশি শিশুদের উন্নয়নে বাজেট বরাদ্দ রেখে পরিকল্পনা অনুযায়ী ব্যয় ও জবাবদিহিতা নিশ্চিত করতে, বাল্যবিবাহ ও যৌন নির্যাতন প্রতিরোধে ভুমিকা রাখতে, ঝরে পড়া শিশুদের স্কুলে ভর্তি করতে, রাস্তাঘাট, স্যানিটেশন, বিশুদ্ধ পানি, কমিউনিটি ক্লিনিকের সেবার মান উন্নয়নে শিশুরা বিভিন্ন মতামত তুলে ধরা হয়।

যার প্রেক্ষিতে এলজিএসপি-৩ প্রকল্প থেকে হতদরিদ্র, এতিম এবং স্কুল থেকে ঝরে পড়া ও বাল্যবিবাহের ঝুঁকিতে থাকা মেয়ে শিশুদের পরিবারকে সেলাই মেশিন প্রশিক্ষণ প্রদান করা হয়।

প্রশিক্ষণ শেষে শিশুরা যাতে লেখাপড়া থেকে ঝরে না যায়, সে লক্ষে সেলাই মেশিনের আয় থেকে লেখাপড়া নিয়মিত করতে পারে তার জন্য শিশু ও তাদের পরিবারকে উদ্বুদ্ধ করা হয়।

এভাবে ইউনিয়ন পরিষদ থেকে চলতি অর্থ বছরে ১২৩ জন শিশু ও তার পরিবারকে বিভিন্ন ধরনের সহযোগিতা প্রদান করা হয়। যার ফলে শিশুরা আবার স্কুলে যেতে পারছে। এ সময় উপস্থিত সকল স্তরের মানুষ ইউনিয়ন পরিষদের এই উদ্দ্যোগকে সাধুবাদ জানান।



« (পূর্ববর্তী সংবাদ)



সঙ্গতিপূর্ণ আরো খবর

  • সাতক্ষীরায় মৎস্য সপ্তাহের উদ্বোধন
  • সাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে আটক ৫৮
  • সাতক্ষীরায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ উদ্যাপন উপলক্ষে সংবাদ সম্মেলন
  • সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি কাজী আকতার হোসেনের শর্য্যা পাশে এমপি রবি
  • সাতক্ষীরায় প্রাণ নাশের হুমকি থেকে রক্ষা পেতে সংবাদ সম্মেলন
  • পদ্মশাঁখরা’র আবাসিক এলাকায় গরুর খাটালটি এলাকাবাসীর জনদুর্ভোগ
  • সাতক্ষীরা থানায় নবাগত (ওসি) মোস্তাফিজুর রহমানের যোগদান
  • পাখি সরকারকে সারিয়ে তুলতে সাহায্য করুন