কালিগঞ্জে জমি নিয়ে বিরোধের জের ধরে নিহত ১, আহত ৪

Share Button

আতিকুর রহমান ::
জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে একজনের মুত্যু হয়েছে। এসময় আহত হয়েছে আরো ৪ জন। সোমবার ( ৩০ এপ্রিল) সন্ধ্যায় সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বন্দকাটি গ্রামে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে গুরুতর আহত মাসুদ হোসেনকে (২৫) ঢাকায় নেওয়ার পথে মঙ্গলবার (১ মে) ভোরে মারা যান তিনি।

ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ ৩ জনকে গ্রেফতার করেছে গ্রেফতারকৃতরা হলেন- নিহতের চাচাত ভাই আশরাফ হোসেন, চাচা আজিজুল ইসলাম ও মোয়াজ্জেম হোসেন গাজী।নিহতের পিতা কালিগঞ্জ উপজেলার বন্দকাটি গ্রামের মোনায়েম গাজী জানান, জমি নিয়ে তার সঙ্গে তার ভাই মোয়াজ্জেম গাজী, আজিজুল ইসলামও মোকাররম গাজীর সাথ দীর্ঘদিনের বিরোধ চলে আসছিল। এ নিয়ে কয়েকবার শালিসি বৈঠকও হয়েছে।

এরই জের ধরে সোমবার সন্ধ্যায় তার মেয়ে শারমিনের সঙ্গে পুকুর ঘাটে বিরোধ বাঁধে ভাইপো আশরাফের। কথা কাটাকাটির একপর্যায়ে মাসুদ ও তার স্ত্রী রেশমা ছুঁটে আসে। এসময় আশরাফ আম গাছের ডাল দিয়ে মাসুদের মাথায় আঘাত করে। ভাই আজিজুল, মোকাররম, মোয়াজেমসহ তাদের পরিবারের সদস্যরা বাঁশের লাঠি নিয়ে মাসুদ, শারমিন ও রেশমাকে এলোপাতাড়ি ভাবে পিটিয়ে জখম করে। গুরুতর আহত অবস্থায় মাসুদ, শারমিন ও রেশমাকে কালিগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়।

অবস্থার অবনতি হওয়ায় মাসুদকে সাতক্ষীরা সদর হাসপাতাল ও সবশেষে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় নেওয়ার পথে মঙ্গলবার ভোরে মারা যায় মাসুদ। সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডা. হাফিজুল্লাহ জানান, মাসুদের মাথার পিছনের দিকে ভারী জিনিস দিয়ে আঘাতের ফলে আভ্যন্তরীন রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

আজিজুল হক জানান, জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে কথা কাটাকাটির একপর্যায়ে উভয়পক্ষের সংঘর্ষে আহত হয়েছেন তিনিও। ভাই মোনায়েম দীর্ঘদিন যাবৎ আমার ও আমার সন্তানদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রাণী করে আসছে।তাদের হামলায় আমিও যখম হয়েছি।

কালিগঞ্জ থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) রাজীব হোসেন জানান, এ ঘটনায় নিহতের দু’ চাচা ও এক চাচাত ভাইকে গ্রেফতার করা হয়েছে। ময়না তদন্তের জন্য মাসুদ হোসেনের লাশ সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় নিহতের বাবা মোনায়েম বাদী হয়ে মঙ্গলবার সকালে থানায় একটি হত্যা মামল দায়ের করেছেন।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • নলতাসহ আশেপাশের এলাকায় ঈদের জামাতের সময় সূচি
  • হযরত খানবাহাদুর আহছানউল্লা (র:) একজন আলোকবর্তিকা মানুষ ছিলেন : রুহুল হক এমপি
  • কালিগঞ্জে একটি ব্যাবসায়ী প্রতিষ্ঠানে লক্ষাধিক টাকার মালামাল চুরি
  • নলতা শরীফ প্রেসক্লাবের ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত
  • দাকোপে নবযাত্রা প্রকল্পের যুব উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত
  • নলতা শরীফে বিশ্বের ২য় বৃহত্তম ইফতার মাহফিল অনুষ্ঠিত
  • কালিগঞ্জে যায়যায়দিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকীতে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত
  • কালিগঞ্জে উপজেলার দক্ষিন শ্রীপুর ইউনিয়নে গ্রাম আদালত বিষয়ক ভিডিও প্রদর্শণী