সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন নির্বাচন-২০১৮

ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা

Share Button

সাজেদুর রহমান সুমন ::
আগামী ০৫ মে ২০১৮, সাতক্ষীরা আহ্ছানিয়া মিশনের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ২৪টি পদের বিপরীতে দুটি প্যানেলের ৪৭জন প্রার্থী ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাইছেন। প্রচারণা বাড়াতে শহরের অলি-গলি, বাজার ও রাস্তার পাশে টানানো হয়েছে পোস্টার ও ব্যানার।

উভয় প্যানেলের প্রার্থীরা দল বেঁধে দিনভর ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে ভোট চাইছেন এবং নির্বাচনী ইশতেহারও ঘোষণা করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার ও গুগল প্লাসসহ স্থানীয় ও জাতীয় পত্রিকার মাধ্যমে ভোটারের ভোট ও সকলের দোয়া চাইছেন প্রার্থীরা।

নির্বাচন পরিচালনা কমিটির সদস্য প্রকৌশলী তানভীর আহমেদ চৌধুরী জানান, সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন একটি স্বেচ্ছাসেবী সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠান। ১২৪জন সদস্য তাদের পছন্দের প্রার্থীদের বিজয়ী করতে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন।

নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর হোসেন ও সদস্য জেলা তথ্য অফিসার মোজম্মেল হক এবং সদস্য বিআরটিএ সাতক্ষীরা সার্কেলের সহকারী পরিচালক তানভীর আহমেদ চৌধুরী স্বাক্ষরিত নির্বাচনী তফসিল সূত্রে জানা যায়, আগামী ০৫মে, জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। সাধারণ সদস্যদের ০৩ মে, (বৃহস্পতিবার) অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর হোসেন’র কার্যালয় থেকে পরিচয়পত্র সংগ্রহ করার জন্য বলা হয়েছে।

সাধারণ ভোটাররা জানান, ‘তুমুল প্রতিযোগিতা আর প্রচারণায় এগিয়ে উভয় প্যানেলের প্রার্থীরা। তবে নতুনদের অগ্রধিকার দিতে চায় সাধারণ ভোটাররা। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে নির্বাচনী প্রচারণা।

পদাধিকারবলে এ প্রতিষ্ঠানের সভাপতি হবেন জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন। এছাড়া সহ-সভাপতির ৩টি পদের বিপরীতে লড়ছেন জাহান প্রিন্টিং প্রেসের সত্বাধিকারী আলহাজ্ব ফজলুর রহমান, ওমর ফারুক জামে মসজিদের সেক্রেটারী আলহাজ্ব কাজী মনিরুজ্জামান মুকুল, জিন্নাত ফার্মেসী’র সত্বাধিকারী আলহাজ্ব গোলাম মোস্তফা, বাঁকাল জামে মসজিদের সহ সভাপতি আলহাজ্ব শেখ মামুনার রশিদ, অবসরপ্রাপ্ত বিটিসিএল কর্মকর্তা শেখ তহিদুর রহমান ডাবলু ও হক পেপার ট্রেডার্স’র সত্বাধিকারী আলহাজ্ব কাজী সিরাজুল হক।

সাধারণ সম্পাদক’র ১টি পদের বিপরীতে লড়ছেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল ও অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা আলহাজ্ব শেখ আজিজুল হক। যুগ্ম-সম্পাদক’র ১টি পদের বিপরীতে লড়ছেন আয়কর আইনজীবী মনোয়েম খান চৌধুরী ও সাতক্ষীরা ডিসি অফিসের অবসরপ্রাপ্ত নাজির শেখ আব্দুল মাসুদ। সহ-সম্পাদক’র ১টি পদের বিপরীতে লড়ছেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য, দৈনিক পত্রদূত পত্রিকার নিজস্ব প্রতিনিধি ও মাসিক সাহিত্যপাতার সম্পাদক মো. আব্দুর রহমান ও নিউ দারুল কোরআন প্রিন্টিং প্রেস’র সত্বাধিকারী কাজী আমিরুল হক আহাদ। ক্যাশিয়ার ১টি পদের বিপরীতে লড়ছেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (অব.) আবুল কাশেম ও আমিন জুয়েলার্স’র সত্বাধিকারী আলহাজ্ব আবু দাউদ। কার্যকরি সদস্য’র ১৭টি পদের বিপরীতে লড়ছেন খান বাহাদুর আহ্ছান উল্লা (র.) এঁর প্রাক্তণ খাদেম আলহাজ্ব আব্দুর রাজ্জাক, ফেমার্স কর্পোরেশন’র সত্বাধিকারী আলহাজ্ব মো. আব্দুল খালেক, ওয়ার্ছি জুয়েলার্স’র সত্বাধিকারী আলহাজ্ব আব্দুল হামিদ, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব শেখ আলমগীর হাসান, গুলসান স্টোর’র সত্বাধিকার ও মরহুম আলহাজ্ব একেএম মাজহারুল হকে’র জামাতা আলহাজ্ব শেখ আবুল কালাম, ওয়ার্ছী ট্রেডার্স’র পরিচালক আহ্ছান কবির, বিশিষ্ট সমাজসেবক আজহারুল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী শেখ সিরাজুল ইসলাম, বাইতুল মামুর জামে মসজিদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জিএম মাহাবুবর রহমান, হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের অধ্যাপক ডা. একরামুল হক, ব্যবসায়ী ও সাংবাদিক মো. আব্দুল আলিম, প্রধানমন্ত্রীর স্বর্ণ পদকপ্রাপ্ত মৎস্য ব্যবসায়ী মো. মাহমুদুল হক, শ্যামনগর টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ মো. হাফিজুল আল মাহমুদ, সাগর পেপার’র সত্বাধিকারী মো. জুলফিকার হাওলাদার সাগর, প্রাক্তণ শিক্ষক মীর আমজাদ হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী হাবিবুর রহমান রূমী, পৌরসভার কাউন্সিলর সৈয়দ মাহমুদ পাপা, রয়্যাল হার্ডওয়্যার’র সত্বাধিকারী আলহাজ্ব মো. নজরুল ইসলাম, অবসরপ্রাপ্ত জেলা নির্বাচন কর্মকর্তা আলহাজ্ব আব্দুর রশিদ, অবসরপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা মোস্তফা জহুরুল হক, আহ্ছানিয়া মিশন আদর্শ আলিম মাদরাসার অধ্যক্ষ মাও. আব্দুল মজিদ, সাতক্ষীরা জজকোর্ট’র আইনজীবী মো. ফারুক, সাতক্ষীরা জজকোর্ট’র আইনজীবী এড. ওসমান আলী, ভূমি অফিসের কর্মকর্তা কাজী সাফিউল আজম, রহমান ট্রেডার্স’র সত্বাধিকারী মো. সেলিম রহমান, বিশিষ্ট ব্যবসায়ী কাজী আসাদুল হক টুটুল, মাসিক সাহিত্যপাতার সহ সভাপতি মো. গোলাম মোস্তফা, প্রথম শ্রেণির ঠিকাদার আলহাজ্ব হারিজ হোসেন তুহিন, অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা মো. হাদিউজ্জামান, আহ্ছানিয়া মিশন আলিম মাদরাসার উপাধ্যক্ষ মাও. আব্দুল হামিদ আজাদী, তাসিন ফার্মেসী’র সত্বাধিকারী ডা. মো. মিজানুর রহমান, নিউ সাতক্ষীরা প্রিন্টিং প্রেস’র সত্বাধিকারী শেখ মোজাম্মেল হক মজুন, সরকার বুক ডিপো’র সত্বাধিকারী কাইয়ুম সরকার।

সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. আব্দুর রব ওয়ার্ছী জানান, সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন একটি স্বেচ্ছাসেবী ধর্মীয় প্রতিষ্ঠান। ১৮৮৫ সালে পীরে কামেল আলহাজ্জ হযরত খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর স্মৃতি বিজড়িত এ প্রতিষ্ঠানের সেবক হওয়াটাও ভাগ্যের ব্যাপার। নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সাথে নিয়মিত যোগাযোগ ও পীর কেঁবলার আদর্শ বাস্তবায়নে সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন একটি মডেল। বর্তমান সাতক্ষীরা আহ্ছানিয়া মিশনের মাল্টি কমপ্লেক্স নির্মাণাধীন। কোন অপপ্রচারে কান না দিয়ে সৎ, সাহসী ও দক্ষ সদস্যদের নির্বাচিত করার আহবান জানান তিনি।

সাবেক সাধারণ সম্পাদক শেখ আজিজুল হক জানান, প্রতিষ্ঠানের উন্নয়নে ভালো মানুষদের বিজয়ী করুন। আগামী দিনে এ প্রতিষ্ঠানের উন্নয়নে আপনার পছন্দের প্রার্থীদের বিজয়ী করার অনুরোধ করেন তিনি।

সাধারণ সম্পাদক প্রার্থী মোস্তাফিজুর রহমান উজ্জল বলেন, আমরা নির্বাচিত হলে পীর কেঁবলা’র আদর্শ বাস্তবায়ন এবং তাঁর স্বপ্ন পূরণে সকলকে ঐক্যবদ্ধভাবে সাথে নিয়ে কাজ করবো।

আহ্ছানিয়া মিশন জামে মসজিদের সাবেক মুয়াজ্জিন শেখ মাহতাব উদ্দীন বলেন, ‘আব্দুর রহমান আমার ছাত্র। এ প্রতিষ্ঠানের উন্নয়নে সে অনেক স্বপ্ন দেখে। ছোটবেলা থেকেই সে এই প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছে।

সম্প্রতি মহসিন হোসেন বাবলু সম্পাদিত ‘দৈনিক আজকের সাতক্ষীরা’ ও ‘নির্ভীক সংবাদ’ প্রত্রিকায় আমার বক্তব্য ব্যবহার করে আব্দুর রহমানের বিরুদ্ধে যে ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত। আব্দুর রহমানকে পরাজিত করতে এ ধরনের সংবাদ প্রকাশ করেছে। আমি উক্ত সংবাদ এবং সাংবাদিক মাহফিজুল ইসলামের প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। নির্বাচনকে বানচাল করতে এধরনের অপপ্রচার ভিত্তিহীন।’

স্থানীয় মুসুল্লী ও সাধারণ ভোটাররা বলেন, ‘সাতক্ষীরা আহ্ছানিয়া মিশনের ছাত্র তরুণ সাংবাদিক ও সম্পাদক আব্দুর রহমানের প্রচেষ্টায় এ প্রতিষ্ঠানে ৩য় তলা ভবন, এতিমখানার সরকারি ক্যাপিটেশনগ্রান্ড বৃদ্ধি, সরকারি বিভিন্ন অনুদান এবং সার্বিক উন্নয়নে ভূমিকা রাখেন। সকলের ¯েœহপ্রিয় আব্দুর রহমান সাবেক জেলা প্রশাসক আবদুস সামাদ, আনোয়ার হোসেন হাওলাদার, নাজমুল আহসান, আবুল কাশেম মো. মহিউদ্দিন ও সাবেক জেলা পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবিরের অতি প্রিয় এবং সবসময় প্রশাসনের সাথে যোগাযোগ রেখে সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরেন। জেলা পরিষদ’র চেয়ারম্যান আলহাজ্ব মো. নজরুল ইসলামসহ স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের প্রিয়ভাজন এই আব্দুর রহমান সাতক্ষীরা ২ আসনের এমপি মীর মোস্তাক আহমেদ রবির এ্যাম্বাসেডর হিসেবে নিয়োগ পেয়েছেন। সম্প্রতি তার সততা ও কর্ম দক্ষতায় ‘আমার এমপি ডট কম’র সেরা এ্যাম্বাসেডর হিসেবে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার নিকট থেকে পুরস্কার পেয়েছেন। বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ‘আমার এমপি ডট কম’র উদ্বোধনী অনুষ্ঠানেও প্রশংসা করেন এই আব্দুর রহমানের। সাতক্ষীরা আহ্ছানিয়া মিশনের সামগ্রীক উন্নয়নে নির্বাচনী ইশতেহারও প্রকাশ করেছেন তিনি।’

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সহ-সভাপতি ও জেলা আ.লীগের সভাপতি, সাবেক সংসদ সদস্য মুনসুর আহমেদ বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হলে ভোটারদের পছন্দের প্রার্থীরায় বিজয়ী হবেন। খান বাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানের উন্নয়নে এবং সৃষ্টের সেবা করার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। সকল ভোটার ও প্রার্থীদের শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করার জন্য জানান তিনি।

জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন বলেন, ‘সাতক্ষীরা আহ্ছানিয়া মিশনের নির্বাচনে ভোটারদের নিরাপত্তা নিশ্চিত ও সুষ্ঠুভাবে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন। আগামী ০৫ মে (শনিবার) জেলা শিল্পকলা একাডেমিতে সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোটগ্রহণ চলবে। ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • সাতক্ষীরা থানায় নবাগত (ওসি) মোস্তাফিজুর রহমানের যোগদান
  • পাখি সরকারকে সারিয়ে তুলতে সাহায্য করুন
  • সাতক্ষীরায় ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী নিহত
  • ঝাউডাঙ্গায় শ্রী শ্রী জগন্নাথ দেব এর শুভ রথ যাত্রা অনুষ্ঠিত
  • বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন
  • সাতক্ষীরায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-২০১৮ এর উদ্বোধন
  • সাতক্ষীরা পৌর আ’লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত
  • সাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে আটক ৬৪