একটি মতলবি মহল পাহাড়ে অস্থিরতা সৃষ্টির চেষ্টা করছে: কাদের

Share Button

অনলাইন ডেস্ক :: রাঙামাটির নানিয়ারচর উপজেলার চেয়াম্যান হত্যা ও শুক্রবার নিহত পাঁচ জনের বিষয়ে মন্তব্য করতে গিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, একটি মতলবি মহল পাহাড়ে অস্থিরতা সৃষ্টির চেষ্টা করছে।

শুক্রবার (৪ মে) বিকেলে একটি অনুষ্ঠানে তিনি একথা বলেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৩ মে) বেলা ১১টার দিকে রাঙামাটি জেলার নানিয়াচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

এডভোকেট শক্তিমান চাকমা (৫৫) নানিয়াচর উপজেলা চেয়ারম্যান ছাড়াও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) সহসভাপতি ছিলেন।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ কার্যালয়ে যাওয়ার পথে তাকে গুলি করা হয়। এসময় তার সহকারী রুপম চাকমাও (৩৫) গুলিবিদ্ধ হয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সকালে মোটরসাইকেলযোগে শক্তিমান চাকমা তার উপজেলা পরিষদ চত্বরের সরকারি বাসভবন থেকে বাজারে যান। সেখান থেকে বেলা ১১টার দিকে উপজেলা পরিষদের সামনে মোটরসাইকেল থেকে নামতেই তাকে গুলি করে দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএনলারমা) সহসম্পাদক প্রশান্ত চাকমা জানান, সকালে তিনি অফিসে যাওয়ার পথে ইউপিডিএফ’র লোকজন মোটরসাইকেলে এসে ব্রাশফায়ার করে। এসময় তার সহকারী রুপম চাকমা আহত হন।

পরে শুক্রবার (৪ মে) দুপুরে শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠান থেকে ফেরার পথে দুর্বৃত্তদের গুলিতে তাৎক্ষণিক ৩ জন নিহত হন। এ ঘটনায় আহত হন আরো ১১ জন। পরে হাসপাতালে নেয়া হলে আরো ২ জন মারা যান।

নিহতরা হলেন, তপনজ্যোতি চাকমা, সুজন চাকমা, সিতুলাল চাকমা, কনক চাকমা ও মোহাম্মদ জসীম। আহত বাকি ৯ জন বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

নানিয়ারচর উপজেলার অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন। শুক্রবার (৪ মে) দুপুরে এ ঘটনা ঘটে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • খালেদা জিয়া স্ট্রোকের ঝুঁকিতে রয়েছেন : রিজভী
  • বিএনপির সঙ্গে সংলাপের প্রয়োজন নেই : কাদের
  • অক্টোবরেই নির্বাচনকালীন সরকার : ওবায়দুল কাদের
  • দেশের সাংবিধানিক ধারাকে আমরা জলাঞ্জলি দিতে পারি না : সেতুমন্ত্রী
  • দলের প্রয়োজনে নির্বাচন করবো: অর্থমন্ত্রী
  • খালেদা জিয়া অন্যের সাহায্য ছাড়া হাঁটতে পারছেন না: ফখরুল
  • সেনা মোতায়েনের পরিস্থিতি হলে সরকার সিদ্ধান্ত নেবে: কাদের
  • সামরিক পরিবারের সদস্য হয়েও সিএমএইচে বিশ্বাস নেই খালেদার: ওবায়দুল