ডিবি হাইস্কুল ম্যানেজিং কমিটির সভাপতি শহিদুল ইসলামের পদত্যাগ

Share Button

স্টাফ রিপোর্টার ::
অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সাতক্ষীরা সদর উপজেলার ডিবি ইউনাইটেড হাইস্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ব্রহ্মরাজপুর ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস,এম শহিদুল ইসলাম পদত্যাগ করেছে। বৃহস্পতিবার (৩ মে) ডিবি ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মমিনুর রহমান মুকুলের কাছে এই পদত্যাগ পত্র জমা দিয়েছেন বলে শুক্রবার (৪ মে) সকালে তিনি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

জানা যায়, ডিবি ইউনাইটেড হাইস্কুলে সম্প্রতি একটি ম্যানেজিং কমিটি গঠন হয়। এই কমিটি নিয়ে এলাকার মানুষ ব্যাপক ক্ষোভ প্রকাশ শুরু করে। এমনকি কমিটি বাতিলের দাবী জানিয়ে বৃহস্পতিবার (৩ মে) সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এলাকার মানুষ মানব বন্ধন করে। এতে করে দারুন জটিলতা ও টানা-পোড়েনের সৃষ্টি হয়। শেষ পর্যন্ত জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এ্যাডভোকেট ফরিদা আক্তার বানু এই বিষয়টি শান্তিপূর্নভাবে নিষ্পত্তি করতে উদ্যোগ নেয়।

এলাকার একাধিক মহল ঐক্যমতের ভিত্তিতে সকল শ্রেণী পেশার মানুষের মতামতে ডিবি ইউনাইটেড হাইস্কুলে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে তার কাছে কমিটি গঠনের প্রস্তাব দিলে উভয়পক্ষ সেই প্রস্তাব মেনে নিতে রাজী হয়।

এ ব্যাপারে ব্রহ্মরাজপুর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক শেখ আব্দুছ ছালাম জানান, উভয়পক্ষ একমত হওয়ায় বিষয়টি শান্তিপূর্ন সমাধানের দিকে এগিয়ে যাচ্ছে।

জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এ্যাডভোকেট ফরিদা আক্তার বানু জানান, এটা নিছক ভুল বোঝাবুঝি ছিল। আলোচনার মাধ্যমে বিষয়টি নিষ্পত্তি হতে যাচ্ছে। আমি উভয়পক্ষের সাথে কথা বলে বিষয়টি সুরাহা করতে পেরেছি। এডহক কমিটি গঠনের পর জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আসাদুজ্জামান বাবু সহ বিভিন্ন নেতৃবৃন্দকে সাথে নিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে একটি ম্যানেজিং কমিটি গঠন হবে বলেও তিনি জানান।

ডিবি ইউনাইটেড হাইস্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ব্রহ্মরাজপুর ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস,এম শহিদুল ইসলাম জানান, এলাকায় শান্তি স্থাপনের স্বার্থেই পদত্যাগ করেছি। আমি একজন মুক্তিযোদ্ধা, ত্যাগেই শান্তি আসে, ভোগে নয়। এলাকার সকলে মিলে-মিশে বিদ্যালয়টি পরিচালিত হোক এই প্রত্যাশা করি।

ডিবি ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মমিনুর রহমান মুকুল সভাপতির পদত্যাগ পত্র হাতে পাওয়ার কথা স্বীকার করে জানান, কেউ ভুলের উর্দ্ধে নয়। ছোট একটি ভুলের কারনেই ম্যানেজিং কমিটি নিয়ে জটিলতা সৃষ্টি হয়। যাই হোক এটা শান্তিপূর্ন সমাধান হয়েছে এটা মনের কাছে ভালো লাগছে। ভবিষ্যতে এমনটি হবে না বলেও তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি আরও জানান, বর্তমান কমিটি থেকে ইতিমধ্যে আরো কয়েকজন পদত্যাগ করেছে। যার ফলে কোরাম সংকটের কারনে ২/১ দিনের মধ্যে এই কমিটি বিলুপ্ত ঘোষনা করে এডহক কমিটি অনুমোদনের জন্য যশোর বোর্ডে পাঠানো হবে। পরবর্তীতে একটি সুন্দর ও সুষ্ঠু প্রক্রিয়ার মাধ্যমে ম্যানেজিং কমিটি গঠন হবে।

ব্রহ্মরাজপুর ইউপি মেম্বার রেজাউল করিম মিঠু জানান, ডিবি হাইস্কুলের ম্যানেজিং কমিটি নিয়ে চলমান জটিলতা সুষ্ঠুভাবে সমাধানের খবর এলাকায় ছড়িয়ে পড়লে সবখানে শান্তির সু-বাতাস বইছে। এটি নিয়ে অনেকেই আনন্দ প্রকাশ করেছে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • টানা ৫ দিন ভোমরা স্থল বন্দরের আমদানী-রপ্তানী বন্ধ
  • সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ডের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল
  • সাতক্ষীরার বাইপাস সড়কের ভূমি অধিগ্রহনের এল এ চেক বিতরণ
  • বল্লীতে বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদের ইফতার মাহফিল
  • ‘স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন’ এর উদ্দ‌োগে ইফতার সামগ্রী বিতরন
  • দারিদ্র বিমোচনে যাকাতের ভূমিকা শীর্ষক আলোচনা ও যাকাত সামগ্রী বিতরণ
  • পৌরসভার ০৮ ওয়ার্ডে আরসিসি রাস্তা ঢালাই ও ড্রেণ নির্মাণ কাজের উদ্বোধন
  • শেষ মুহুর্তে সাতক্ষীরার টুপি, আতর আর জায়নামাজের দোকানে উপছে পড়া ভিড়