কলারোয়া গার্লস পাইলট হাইস্কুলে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

Share Button

কামরুল হাসান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়া গার্লস পাইলট হাইস্কুলে শিক্ষার্থীদের অংশগ্রহণে এক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) আয়োজিত এ বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিলো: ‘‘অভাব নয়, অতিরিক্তি চাহিদা ও লোভের কারণে দুর্নীতি হয়”। এই আলোচ্য বিষয়ে পক্ষে অংশগ্রহণ করে নবম ও বিপক্ষে দশম শ্রেণির ছাত্রীরা। দারুণ প্রাণবন্ত আলোচনা, যুক্তি ও তর্ক উপস্থাপনের মধ্য দিয়ে তার্কিকরা গোটা প্রতিযোগিতা উপভোগ্য করে তোলে।

প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে বিপক্ষে অংশ নেওয়া দশম শ্রেণির ছাত্রীরা। শ্রেষ্ঠ তার্কিক বিিেচত হয়েছে ফারিহা। বিজয়ী ও বিজিত দলের সকলকে পুরস্কৃত করা হয়। এর আগে প্রতিযোগিতা পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক মুজিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন বিদ্যালয়ে প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব, কলারোয়া পাবলিক ইনস্টিটিউট’র সাধারণ সম্পাদক এড. শেখ কামাল রেজা, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও দুপ্রক সদস্য জাহিদুর রহমান খান চৌধুরী, দুপ্রক সদস্য সাংবাদিক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, শিক্ষক উৎপল কুমার সাহা, ক্রীড়া ব্যক্তিত্ব মাস্টার শেখ শাহাজাহান আলি শাহিন, তার্কিক রিফাত হাসান, সাংবাদিক আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন গার্লস পাইলট হাইস্কুলের সহকারী শিক্ষক উত্তম কুমার চৌধুরী ও জামিলা আক্তার। পরিচালনা করেন সহকারী শিক্ষক মাহফুজুর রহমান।

আগামি ৮ মে, মঙ্গলবার উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) আয়োজিত অনুরূপ বিতর্ক প্রতিযোগিতা কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুলে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কলারোয়ায় প্রিমিয়ার ছাত্র সংঘ’র সোনাবাড়িয়া ইউনিয়ন কমিটি গঠন
  • কলারোয়ায় জামাইয়ের হাতে শ্বশুর খুন : অাটক ১
  • কলারোয়ায় ১৫৮ টি পরিবারে ঈদের আনন্দের সাথে যুক্ত হলো নতুন বিদ্যুৎ সংযোগ
  • কলারোয়ায় প্রিমিয়ার ছাত্র সংঘ’র উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ
  • শহীদ স.ম আলাউদ্দীনের ২২তম শাহাদাৎ বার্ষিকীর কর্মসূচী
  • কলারোয়া রিপোর্টার্স ক্লাবের ইফতার মাহফিল
  • কলারোয়ায় প্রিমিয়ার ছাত্র সংঘ গরীব অসহায়দের মাঝে দিলো ঈদ সামগ্রী
  • কলারোয়ায় পরিবহন কাউন্টার মালিকদের সাথে ওসি’র মতবিমিয়