তিন পার্বত্য জেলায় ৪৮ ঘণ্টা হরতালের ডাক

Share Button

অনলাইন ডেস্ক :: খাগড়াছড়ি উপজেলার মহালছড়ি থেকে অপহৃত তিন বাঙালি যুবককে জীবিত উদ্ধার, শুক্রবার রাঙ্গামাটিতে সশস্ত্র হামলায় নিহত মাইক্রোবাস চালক সজীব হাওলাদার খুনিদের গ্রেফতার এবং জনসংহতি সমিতি, ইউপিডিএফসহ পাহাড়ের সশস্ত্র সংগঠনগুলোর রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে আগামী সোমবার ও মঙ্গলবার তিন পার্বত্য জেলায় ৪৮ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ।

এছাড়া এই তিন দফা দাবিতে রোববার তিন পার্বত্য জেলায় কালো পতাকা মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে সংগঠন দুটি।

শনিবার দুপুরে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শাহাদাৎ ফরাজি সাকিব এই কর্মসূচির বিষয়টি জানিয়েছেন। একই কর্মসূচির বিষয়টি নিশ্চিত করেছেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের রাঙ্গামাটি জেলা কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম।

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল মহালছড়ি বাজারে কাঠ কিনতে গিয়ে মাটিরাঙ্গার উপজেলার নতুনপাড়া এলাকার মো. খোরশেদ আলমের ছেলে মো. সালাহ উদ্দিন (২৮), মৃত আবুল কাশেমের ছেলে মহরম আলী (২৭) ও আদর্শ গ্রামের বাসিন্দা ট্রাকচালক বাহার মিয়া (২৭) নিখোঁজ হন। গত ২০ দিনেও তাদের কোন সন্ধান মেলেনি। এর প্রতিবাদে গত ২৩ এপ্রিলও খাগড়াছড়িতে হরতাল পালন করে বাঙালি সংগঠনগুলো।

অন্যদিকে গত ৪ মে রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কের কেরেঙ্গাছড়ি এলাকায় আগের দিন সন্ত্রাসী হামলায় নিহত নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমার শেষকৃত্যে যোগ দিতে যাওয়ার পথে সন্ত্রাসী হামলায় নিহত হয় মাইক্রোবাস চালক সজীবসহ ৫ জন।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শাহাদাত ফরাজি সাকিব জানান, পার্বত্য চট্টগ্রামে আঞ্চলিক দল জনসংহতি সমিতি, ইউপিডিএফসহ আঞ্চলিক দলগুলোর সন্ত্রাসী কর্মকাণ্ডের কাছে পাহাড়ের মানুষের জীবন আজ জিম্মি। তাই এদের সন্ত্রাসী রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে এই কর্মসূচি পালন করা হচ্ছে। এই হরতাল পার্বত্য তিন জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে পালিত হবে।’






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয় : প্রধানমন্ত্রী
  • আন্দোলনরত শিক্ষকরা রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিয়েছেন
  • একনেকে ১৮ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন
  • সোমবার আমরণ অনশনে যাবেন শিক্ষকরা
  • মৃত্যুদণ্ডের বিধান রেখে শিগগিরই নতুন আইন হচ্ছে: প্রধানমন্ত্রী
  • কবি সুফিয়া কামালের আজ জন্মদিন
  • আজ বিশ্ব শরণার্থী দিবস
  • ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষ