কবি বেলাল চৌধুরী’র স্মরণ সভা অনুষ্ঠিত

Share Button

প্রেস বিজ্ঞপ্তি ::
মৌলভীবাজারে বিশ্ব কবিমঞ্চ আয়োজিত সদ্য প্রয়াত কবি বেলাল চৌধুরী’র স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যা ৭ টায় শহরের রোহিণী ভবনে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ব কবিমঞ্চ কেন্দ্রীয় কমিটির আহবায়ক কবি পুলক কান্তি ধর এর সঞ্চালনায় ও কবি সৈয়দ আজিজ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উত্তরপূর্ব ভারতের লেখক ও গবেষক ড. দেবব্রত দেবরায়, মৌলভীবাজার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মো: শাহজাহান,বিশ্ব কবিমঞ্চ লণ্ডন শাখার সদস্য সংগীত শিল্পি সালেহ মওসুফ, অধ্যাপক রজত গোস্বামী, কবি অসিত দেব, কবি প্রসনজিৎ চৌধুরী মিলন, শিক্ষক অবিনাশ দে, বাবুল চন্দ্র বিশ্বাস, ডা. অঞ্জন দেব নাথ, কবি নিহার সজল, কবি, প্রাবন্ধিক শিব প্রসন্ন ভট্টাচার্য, লোক শিল্পী সুরঞ্জিৎ স্বরণ, কবি পলাশ দেব নাথ, সাংবাদিক মনসুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, কৃষক যেমন তার কার্য সাধনের জন্য মুটের সরঞ্জম নাগালে রাখেন, তেমনি কাব্যচাষা বইপ্রেমিক তাঁর বেডের আশেপাশে বই ছিটিয়ে রেখেছেন। এমনকি দেশ-বিদেশ ঘুরে ঘুরে বিভিন্ন বই ক্রয় করেছেন বাড়িতে লাইব্রেরি বড় করার জন্য নয়। তিনি বই পাঠের মাধ্যমে জ্ঞান আহরণ করে অনবদ্য ভ’মিকা রেখেছেন। তাই, তাঁর স্মৃতি নতুন প্রজম্মের মাঝে পৌঁছে দেওয়ার লক্ষ্যে আজ এ স্মরণ সভা।

বক্তারা আরও বলেন, তিনি শত আয়ু পেলে আরও ভালো ভালো লেখনীর মাধ্যমে জনগণের মনের খোরাক যোগাতে পারতো । কিন্তু প্রকৃতি অমোঘ নিয়ম তাকে চিরদিনের জন্য আমাদের মাঝ থেকে কেড়ে নিলেও তাঁর লিখিত রচনার মাঝে আমর তাকো খুঁজে পাই।