শ্যামনগরে কিশোর-কিশোরী সম্মেলন অনুষ্ঠিত

Share Button

স্টাফ রিপোর্টার ::
নওয়াবেঁকী গণমুখী ফাউন্ডেশন (এনজিএফ) এর আয়োজনে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় গত ৮ই মে ২০১৮ রোজ মঙ্গলবার “বাংলাদেশ কিশোর-কিশোরী সম্মেলন-২০১৮” এর উপজেলা পর্যায়ের বাছাই পর্ব অনুষ্ঠিত হয়েছে।

সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার নকীপুর সরকারী এইচ.সি মডেল পাইলট স্কুলে দিনব্যাপী অনুষ্ঠিত হয় এ প্রতিযোগিতার বাছাই কার্যক্রম। প্রতিযোগিতায় শ্যামনগরের বিভিন্ন কলেজ এবং মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীরা অংশগ্রহন করেন।

উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত সমগ্র বাছাই কর্মসূচি টি তিনটি ধাপে সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানের শুরুতে অংশগ্রহনে আগ্রহী শিক্ষার্থী/কিশোর-কিশোরীদের রেজিষ্ট্রেশন সম্পন্ন করা হয়।

প্রতিযোগিতার ১ম ধাপে শিক্ষার্থীদের সৃজনশীল লেখার উপর গুরত্ব দিয়ে সম-সাময়িক বিষয়ের উপর ঘন্টাব্যাপী অনুষ্ঠিত হয় রচনা প্রতিযোগিতা।

২য় ধাপে অনুষ্ঠিত হয় উপস্থিত বক্তৃতা ও নেতৃত্বের গুনাবলীর উপর বিভিন্ন উপস্থাপনাধর্মী প্রতিযোগিতা এবং ৩য় ধাপে শিক্ষার্থীদের বৃদ্ধিমত্তা ও সাধারণ জ্ঞান চর্চার উপর অনুষ্ঠিত হয় কুইজ প্রতিযোগিতা।

বীর মুক্তিযোদ্ধা ও সাবেক শিক্ষক জনাব মোঃ নজরুল ইসলাম স্যারের নেতৃত্বে উপজেলা পর্যায়ে গঠিত ৪ সদস্যের বিচারক মন্ডলী সমগ্র অনুষ্ঠানটি ধাপে ধাপে মূল্যায়ন এর মাধ্যমে শ্যামনগর উপজেলা থেকে ১০জন নেতৃত্বদানকারী, সৃজনশীল মেধাবী কিশোর-কিশোরী নির্বাচন করে জেলা পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য Yes Card প্রদান করা হয়।

প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে শুভেচ্ছা উপহার হিসেবে সম্মেলনে উপস্থিত সকল অশগ্রহনকারী কিশোর-কিশোরীকে সার্টিফিকেট প্রদান করা হয়।



« (পূর্ববর্তী সংবাদ)



সঙ্গতিপূর্ণ আরো খবর

  • শ্যামনগরে খাশির মাংশ বলে ধাড়ী ছাগলের মাংশ বিক্রয়, বিপাকে সাধারন ক্রেতারা
  • শ্যামনগরে বজ্রপাতে নিহত-২, আহত-৫
  • মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরতে ছাত্র-ছাত্রীদের মাঝে এমপি জগলুল
  • ১০ নং আটুলিয়া ইউনিয়ন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের কমিটি গঠন
  • নৌকার মাঝি হয়ে ভোট চাইলেন এমপি জগলুল হায়দার
  • প্রধানমন্ত্রী গ্লোবাল উইমেন লিডারশীপ এ্যাওয়ার্ড পাওয়ায় আনন্দ শোভাযাত্রা
  • শ্যামনগরে শিক্ষার্থীদের মাঝে ক্যালেন্ডার ও তরমুজ বিতরণ