জাতির পিতার আদর্শকে বুকে ধারণ করতে হবে: প্রধানমন্ত্রী

Share Button

অনলাইন ডেস্ক :: ছাত্রনেতাদের জাতির পিতার দুটি বই পড়তে হবে, সঙ্গে সেই আদর্শকেও বুকে ধারণ করতে হবে। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শুক্রবার বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাতীয় সঙ্গীত আর পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে বিকাল ৪টায় আনুষ্ঠানিকভাবে শুরু হয় ছাত্রলীগের ২৯তম কেন্দ্রীয় সম্মেলন। এরপর শান্তির প্রতীক বেলুন আর কবুতর উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধান অতিথির বক্তব্যে ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ভূমিকার কথা উল্লেখ করেন শেখ হাসিনা। পাশাপাশি বিএনপি-জামায়াত জোটের তীব্র সমালোচনা করে তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়েছিল বিএনপি।

শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রদের ভাঙচুরের বিষয়ে তিনি বলনে, প্রতিষ্ঠানে ভাঙচুর বরদাশত করা হবে না , বিশৃঙ্খলাকারী যেই হোক ব্যবস্থা নেয়া হবে। সেই সঙ্গে শিক্ষকদের মধ্যে বিভেদ বন্ধেরও আহ্বান জানান তিনি।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ওবায়দুল কাদের, ছাত্রলীগের সহ সভাপতি এবং নতুন কমিটি নির্বাচনে গঠিত নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার আরিফুর রহমান লিমন, সম্মেলন আয়োজক উপকমিটির আহবায়ক ছাত্রলীগ সহসভাপতি কাজী এনায়েত হোসেন, অভ্যর্থনা উপকমিটির আহবায়ক ইমতিয়াজ বুলবুল বাপ্পি অনুষ্ঠানে বক্তৃতা করেন।

সংঠনের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন অনুষ্ঠানটি পরিচালনা করেন এবং সাধারণ সম্পাদকের রিপোর্ট উপস্থাপন করেন। দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা অনুষ্ঠানে শোক প্রস্তাব পাঠ করেন।

ছাত্রলীগ নেতারা তাদের বক্তব্যে জানান, নতুন নেতৃত্ব বিষয়ে প্রধানমন্ত্রীর প্রতি শতভাগ আস্থাশীল তারা।

সম্মেলন ঘিরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ২৫ হাজারেরও বেশি নেতাকর্মী উপস্থিত হন সমাবেশস্থল সোহরাওয়ার্দী উদ্যানে। ছিলেন ডেলিগেটর আর কাউন্সিলররাও।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • মানুষের অধিকার প্রতিষ্ঠায় আসুন ঐক্যবদ্ধ হই: ফখরুল
  • বিএনপি না এলেও নির্বাচন হবে: ওবায়দুল কাদের
  • নির্বাচন থেকে সরে দাঁড়ানোর চেষ্টা করছে বিএনপি: ওবায়দুল
  • নির্বাচনে খালেদা জিয়াকে ঠেকাতে মরিয়া সরকার : ফখরুল
  • শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
  • খালেদার জামিন বিচার বিভাগের স্বাধীনতার প্রমাণ: কাদের
  • জামিন পেলেও এখনই মুক্তি পাচ্ছেন না খালেদা
  • খালেদা জিয়ার জামিন বিষয়ে শুনানি শেষ, আদেশ কাল